বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৫:১৮ পূর্বাহ্ন
শিরোনাম
মিয়ানমারের জনগণ ভারতে পালাচ্ছেন  কাটাখালী বাসস্ট্যান্ডে মহাসড়ক দখল করে ট্রাক-টার্মিনাল:দেখার কেউ নেই ফকিরহাটের লখপুর ইউনিয়নে সংরক্ষিত মহিলা মেম্বর নির্বাচিত হলেন যারা ভারতীয় বিএসএফ সীমান্তে বাংলাদেশি ভেবে ভারতীয় নাগরিককে গুলি করে হত্যা  পত্নীতলায় জমির প্রকৃত মালিক হওয়া স্বত্বেও ভূমি দস্যুদের জমি দখলের চেষ্টা হরিনাকুন্ডু’র রেসিডো ক্লিনিকে সিজারের পর নবজাতকের মৃত্যু ঝিনাইদহে দরিদ্র কৃষকদের মাঝে বিনামুল্যে সার ও বীজ বিতরণ ঝিনাইদহে কমিউনিটি ও বিট পুলিশিং সমাবেশ ই-কমার্স প্রতিষ্ঠানগুলো নিয়ন্ত্রণ করতে হবে অর্থমন্ত্রী মহম্মদপুরে প্রাইম ব্যাংকের আউটলেট শাখার উদ্বোধন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: [email protected]

পত্নীতলায় হঠাৎ সেতুর নাম পরিবর্তন করলো সওজ, মুক্তিযোদ্ধাদের মধ্যে ব্যাপক ক্ষোভের সৃষ্টি

শামীম আক্তার চৌধুরী প্রিন্স, পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধি
Update : বুধবার, ২৮ জুলাই, ২০২১, ৩:২৭ অপরাহ্ন

শামীম আক্তার চৌধুরী প্রিন্স, পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধিঃ নওগাঁ জেলার অতিগুরুত্বপূর্ন উপজেলা পত্নীতলার নজিপুর-সাপাহার সড়কের আত্রাই নদীর উপর নির্মিত শহীদ মুক্তিযোদ্ধা সিদ্দিক প্রতাপ সেতুর নাম হঠাৎ করে পাল্টিয়ে পত্নীতলা সেতু নাম করন করে সেতুর দুই ধারে সাইনবোর্ড টাঙ্গিয়েছে সড়ক ও জনপথ বিভাগ (সওজ)। এঘটনায় এলাকায় মুক্তিযোদ্ধাদের মধ্যে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে।

জানাগেছে, ১১ নভেম্বর ১৯৯৪ সালে তৎকালীন প্রধানমন্ত্রী পত্নীতলার নজিপুর হয়ে সাপাহার যাওয়ার একমাত্র সড়কের মধ্য দিয়ে বহমান আত্রাই নদীর উপর সড়ক বিভাগ নওগাঁর বাস্তবায়নে নির্মিত সেতুটির নাম করন করেন অত্র এলাকার কৃতি সন্তান বীরমুক্তিযোদ্ধা শহীদ সিদ্দিক প্রতাপের নামে। তারপর থেকে এই সেতুর নাম সবাই জানেন শহীদ মুক্তিযোদ্ধা সিদ্দিক প্রতাপ সেতু বলে।

বুধবার নওগাঁ জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার বীরমুক্তিযোদ্ধা সাদেক উদ্দীন আহমেদ ও বীরমুক্তিযোদ্ধা সুকুমার কুমার দাস সহ অন্যান্য মুক্তিযোদ্ধারা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল গাফফার সহ উপজেলা প্রশাসনকে সড়ক ও জনপথ বিভাগ (সওজ) কর্তৃক হঠাৎ সেতুর নাম পরিবর্তনের বিষয়টি অবগত করেন। পরে তারা সড়ক ও জনপথ বিভাগ (সওজ)র উপ-বিভাগীয় কার্যালয় পত্নীতলার কার্যালয়ে যান এবং বিষয়টি অবগত করে শহীদ মুক্তিযোদ্ধা সিদ্দিক প্রতাপ সেতু নামে সাইন বোর্ড লাগানোর দাবী জানান।

এ বিষয়ে নওগাঁ জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার বীরমুক্তিযোদ্ধা সাদেক উদ্দীন আহমেদ ও বীরমুক্তিযোদ্ধা সুকুমার কুমার দাস ক্ষোভ প্রকাশ করে জানান, সড়ক ও জনপথ বিভাগ (সওজ) ইচ্ছাকৃত ভাবে এই কাজ করেছে। তাঁরা অনতিবিলম্বে পত্নীতলা সেতু নাম পরিবর্তন করে শহীদ মুক্তিযোদ্ধা সিদ্দিক প্রতাপ সেতু করার জন্য জোড় দাবি জানিেেছন। যদি তা না করা হয় তাহলে তাঁরা প্রধানমন্ত্রী বরাবর স্মারক লিপি পেশ সহ অন্যান্য কঠোর পদক্ষেপ নেবেন।

এব্যাপারে সড়ক ও জনপথ বিভাগ (সওজ)র উপ-বিভাগীয় কার্যালয় পত্নীতলার উপ-বিভাগীয় প্রকৌশলী মোজাম্মেল হকের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি।

পরবর্তীতে সড়ক ও জনপথ বিভাগ (সওজ) নওগাঁর নির্বাহী প্রকৌশলী সাজেদুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি বিষয়টি অতিসত্বর সমাধানের আশ্বাস প্রদান করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host