বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ০২:১৪ অপরাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: [email protected]

মাগুরায় রঙ্গীন স্বপ্নের ঠিকানায় গেলেন ১১৫টি ভূমিহীন পরিবার

Reporter Name
Update : শনিবার, ২৩ জানুয়ারী, ২০২১, ১২:৫৬ অপরাহ্ন

অলোক রায় (মাগুরা) প্রতিনিধি : মাগুরায় রঙ্গীন স্বপ্নের ঠিকানায় গেলেন ১১৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবার। মুজিব শতবর্ষ উপলক্ষে অগ্রাধিকার আশ্রায়ন-২ প্রকল্পের আওতায় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ১১৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবার পেলেন জমিসহ স্বপ্নের ঠিকানা নতুন রঙ্গীন ঘর। শনিবার সকালে গণবভন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই ঘরগুলোর উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। এবং একই দিনে নতুন ঘর ও দলিলাদি গৃহহীনদের হাতে তুলে দেওয়্ াহয়।
মহম্মদপুর উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঘর উদ্বোধন শেষে সুবিধাভোগীদের হাতে জমির দলিলাদিসহ প্রধানমন্ত্রীর উপহারের ঘর তুলে দেন মাগুরা-২ আসনের সাংসদ ড. শ্রী বীরেন শিকদার।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ আবু আব্দুল্লাহেল কাফি, উপজেলা নির্বাহী অফিসার রামানন্দ পাল, উপজেলা আ’লীগের সভাপতি এ্যাড. আব্দুল মান্নান, সহকারী কমিশনার (ভূমি) হরেকৃষ্ণ অধিকারী, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক মোস্তফা কামাল ছিদ্দিকী লিটন, আমিনুর রহমান কলেজের অধ্যক্ষ জি এম শওকত বিপ্লব রেজা, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান বেবী নাজনীন, বীর মুক্তিযোদ্ধা আ: হাই মিয়া ও জেলা মহিলা যুবলীগের যুগ্ম আহবায়ক শারমিন আক্তার রুপালী প্রমূখ।
সুত্র জানায়, মুজিব শতবর্ষ উপলক্ষে অগ্রাধিকার আশ্রায়ন-২ প্রকল্পের আওতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে জমি নাই, ঘর নাই এ রকম জেলার ১১৫টি ভূমিহীন পরিবারের জন্য দুই শতক জমিসহ দ্বিকক্ষ বিশিষ্ট সেমিপাকা ঘর নির্মাণ করে দেওয়া হয়েছে। ঘরের সাথে সংযুক্ত রান্নাঘর, সামনে খোলা বারান্দা ও টয়লেট রয়েছে। যার বরাদ্দ ঘর প্রতি একলক্ষ একাত্তর হাজার টাকা।
১১৫টি পরিবারের মধ্যে মাগুরা সদর উপজেলায় ১৫ জন, মহম্মদপুরে ৩০ জন, শ্রীপুরে ২০ জন এবং শালিখা উপজেলায় ৫০ জন ভূমিহীন ও গৃহহীন পেলেন এই রঙ্গীন ঘর। এই ঘরের জন্য নির্বাচিত অসহায় হতদরিদ্র পরিবারগুলো খুশিতে আত্মহারা। এই স্বপ্নের ঠিকানায় যেতে পেরে তাদের চোখে-মুখে আনন্দের ছাপ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host