বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ০১:৪২ পূর্বাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: [email protected]

পত্নীতলায় আদিবাসীদের ঐতিহ্যবাহী সহরাই উৎসব পালিত

শামীম আক্তার চৌধুরী প্রিন্স, পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধি
Update : রবিবার, ৭ নভেম্বর, ২০২১, ৪:৪২ অপরাহ্ন

শামীম আক্তার চৌধুরী প্রিন্স, পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধিঃ ৪৬তম আদিবাসীদের ঐতিহ্যবাহী সহরাই উৎসব উপলক্ষে পত্নীতলায় শনিবার সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত।

ভাষা ও সংস্কৃতি একটি জাতির পরিচয় এই প্রতিপাদ্যকে সামনে রেখে উপজেলার আমাইড় ইউপির বামনকুড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে অনুষ্ঠিত উক্ত সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভায় বামনকুড়ি সহরাই উদযাপন কমিটির আহ্বায়ক সক্ষন পাহানের সভাপতিত্বে এবং যুগ্ম আহ্বায়ক তিতাস মার্ডি (মাহালী)র সঞ্চালনায় উপস্থিত ছিলেন আমাইড় ইউপির চেয়ারম্যান ইসমাইল হোসেন, উপজেলা আওয়ামীলীগের শ্রম বিষয়ক সম্পাদক দিলিপ চৌহান, জাতীয় আদিবাসী পরিষদ রাজশাহী বিভাগীয় কমিটির সাংগঠনিক সম্পাদক নরেন পাহান, রাইগাঁ ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আরিফুল রহমান, আমাইড় ইউপি আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, হাঙ্গার প্রজেক্টের রেজাউল করিম, ব্রতীর বাবর আলী, জাতীয় আদিবাসী যুব পরিষদ পত্নীতলার আহ্বায়ক পরেশ টুডু, দিলিপ পাহান, ভরত পাহান, স্বদেশ সহ অন্যান্য আদবিাসী, আওয়ামীলীগ নেতৃবৃন্দ, সূধীজন প্রমূখ।

সভায় এসময় বক্তারা সমতল আদিবাসীদের জন্য পৃথক এবং স্বাধীন ভূমি কমিশন গঠন করতে আহ্বান জানান। সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভা শেষে অনুষ্ঠানে অংশগ্রহনকারী সাংস্কৃতিক দল গুলোকে সহরাই উদযাপন কমিটির পক্ষ থেকে আকর্ষনীয় পুরস্কার দেয়া হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
Theme Created By Uttoron Host