বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ০৩:২৫ অপরাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: [email protected]

লালমনিরহাটে মুক্তিযোদ্ধাকে নির্যাতন মামলায় চেয়ারম্যান পলাতক

Reporter Name
Update : মঙ্গলবার, ৯ ফেব্রুয়ারী, ২০২১, ৫:৪৬ অপরাহ্ন

রকিবুল ইসলাম রুবেল, লালমনিরহাট প্রতিনিধঃ
আজ মঙ্গলবার সকাল ১১ টায় জেলার হাতীবান্ধা উপজেলার মুক্তিযোদ্ধা মঞ্চ কমান্ড উপজেলা চত্বরে ভেলাগুড়ি ইউপি চেয়ারম্যান মহির উদ্দিন কর্তৃক প্রবীণ মুক্তিযোদ্ধা ও ভেলাগুড়ি ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার বীরমুক্তিযোদ্ধা আকবার আলী ধণি(৭৫) কে ছেলের গরু চুরির মিথ্যা অপবাদ দিয়ে চেয়ারে বেঁধে নির্য়াতনের প্রতিবাদে মানববন্ধন করেছে।
মানববন্ধণ ও প্রতিবাদ সমাবেশ হতে ২৪ ঘন্টার মধ্যে মুক্তিযোদ্ধাকে নির্যাতনকারী চেয়ারম্যান মহির উদ্দিনকে গ্রেফতারের দাবি জানান।
পুলিশের খাতায়  ইউপি চেয়ারম্যান মহির উদ্দিন লাপাত্তা রয়েছে।
তবে আজ মঙ্গলবার দুপুরের লালমনিরহাট জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট ইসরাফিল আলমের আদালত হতে মুক্তিযোদ্ধাকে নির্যাতন মামলার দুই আসামী বরিউল চৌকিদার ও আব্দুল আজিজ চৌকিদার জামিন নিয়েছে।
 জানা গেছে, গরু চুরির মিথ্যা অপবাদ দিয়ে জেলার হাতীবান্ধা উপজেলার ভেলাগুড়ি ইউনিয়নের চেয়ারম্যান মহির উদ্দিন একই ইউনিয়নের মুক্তিযোদ্ধা ইউনিয়ন কমান্ডার  প্রবীণ মুক্তিযুদ্ধা আকবার আলী ধনীকে(৭০)  চেয়ারের সাথে রশিদিয়ে বেঁধে নির্যাতন করে। এই ঘটনায় রবিবার ভেলাগুড়ি ইউপি চেয়ারম্যান ও দুই চৌকিদারকে আসামী করে থানায় মামলা দায়ের করেন নির্যাতনের শিকার বীর মুক্তিযোদ্ধা আকবর আলী ধনি।
মুক্তিযোদ্ধাকে নির্যাতনের ঘটনায় জেলার ও উপজেলার মুক্তিযোদ্ধাগণ ও মুক্তিযোদ্ধার সন্তানগণ বিক্ষুব্ধ হয়ে উঠেছে।  গতকাল সোমবার সন্ধ্যা জেলার হাতীবান্ধা উপজেলার মুক্তিযুদ্ধা সংসদ কার্যালয়ে এক জরুরি সভা উপজেলা ডিপুটি কমান্ডার বীরমুক্তিযোদ্ধা আব্দুল জব্বারের নেতৃত্বে অনুষ্ঠিত হয়েছে।
এই সভায় সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত হয়। আগামী ২৪ ঘন্টার মধ্যে ওই ইউপি চেয়ারম্যান ও চেয়ারম্যানে সহযোগী চৌকিদার রবিউল ও চৌকিদার আব্দুল আজিজ কে গ্রেফতার করে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি করেন। এর ব্যতিক্রম হলে সারা দেশে মুক্তিযুদ্ধা, মুক্তিযুদ্ধার সন্তান গণ ও দেশপ্রেমিক মুক্তিযুদ্ধের চেতনা বিশ্বাসী দেশবাসীদের সাথে নিয়ে বৃহত্তর আন্দোলন গড়ে তুলবেন। সেই সাথে তারা মুক্তিযোদ্ধা সুরক্ষা আইন পাশ করার দাবি জানান। নেতৃবৃন্দ মুক্তিযুদ্ধাকে অসম্মান ও নির্যাতনের ঘটনায় বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মুক্তিযুদ্ধা মন্ত্রণালয়ের মন্ত্রীর সরাসরি হস্তক্ষেপ কামনা করেন।
মুক্তিযোদ্ধা মঞ্চ কমন্ডের ব্যানারে প্রতিবাদ সমাবেশ ও মানবন্ধনে নেতৃত্বদেন মুক্তিযোদ্ধা মঞ্চ কমান্ডের কেন্দ্রীয় কমিটির যুগ্ন সাধারণ সম্পাদক আজিজুল হক, হাতীবান্ধা উপজেলা মুক্তিযোদ্ধা মঞ্চের আহবায়ক আসাদুল ইসলাম কাজল, হাতীবান্ধা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের আহবায়ক রোকনুজ্জামান, মুক্তিযোদ্ধা মঞ্চের সদস্য সচিব রবিউল ইসলাম রিপন প্রমুখ।
Attachments area


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host