মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ১১:৩৬ পূর্বাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: [email protected]

পিরোজপুর থেকে ১ মাস ১৮ দিন পরে দু’রপাল্লার বাস ছাড়লো

Reporter Name
Update : সোমবার, ২৪ মে, ২০২১, ১:৩৯ অপরাহ্ন

পিরোজপুর প্রতিনিধি : করোনা মাহামারি লকডাউনের কারনে দীর্ঘ ৪৮ দিন পরে চলতে শুরু করেছে দু’রপাল্লার বাস। এতে অনেকটাই স্বস্তিতে ঢাকামুখী জণসাধারণ। আজ সোমবার ১ মাস ১৮ দিন পরে ঢাকার উদ্দিশ্যে ছেড়ে যায় দোলা, ইমাদ, সাকুরা, টুংগিপাড়া এক্সপ্রেস সহ দূরপাল্লার বাস। এর আগে মে মাসের ৬ তারিখ থেকে সরকারি নির্দেশনা মত জেলার মধ্যে বাস সার্ভিস চালু করে জেলা বাস মিনিবাস ও মাইক্রোবাস মালিক সমিতি।

জেলা বাস মিনিবাস ও মাইক্রোবাস মালিক সমিতির তথ্যমতে পিরোজপুর থেকে প্রায় ১৮ টি রুটে ছেড়ে গেছে পরিবহন সহ লোকালবাস সমূহ। এদের মধ্যে পিরোজপুর-বরিশাল, পিরোজপুর-খুলনা, পিরোজপুর-ঢাকা, পিরোজপুর- মঠবাড়িয়া, ভঅন্ডারিয়া, পাথরঘাটা, নাজিরপুর, পাটগাতি, স্বরুপকাঠি রুটের গাড়ি ছেড়ে গেছে। এছাড়াও বরিশাল, ঝালকাঠি, পিরোজপুর, বাগেরহাট, খুলনা ৫ জেলার স্বমন্বয় সমিতির বাস ছেড়ে গেছে।

জেলা বাস মিনিবাস ও মাইক্রোবাস মালিক সমিতি সাংগঠনিক সম্পাদক মো: রফিকুল ইসলাম জানান, দির্ঘ ৪৮ দিন পরে পিরোজপুর থেকে দূরপাল্লার সাব সার্ভিস ছেড়ে গেছে। সরকারি নির্দেশনা মতো সামাজিক দূরত্ব বজায় রেখে প্রতি দুই সিটে একজন কওে যাত্রী নেয়া হয়েছে। প্রতিজন যাত্রীর থেকে আগের ভাড়ার থেকে ৬০ শতাংশ ভাড়া বৃদ্ধি করা হয়েছে। দির্ঘদিন সাব সার্ভিস বন্ধ থঅকার ফলে তবে যাত্রীদের তেমন চাপ নেই।

পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান জানান, সারা দেশের ন্যায় পিরোজপুর থেকেও দূরপাল্লার বাস ছেড়ে গেছে। তবে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়ে নজরদারীর মধ্যে রেখেছে ট্রাফিক পুলিশ। লকডাউনের মধ্যেও কয়েকটি দূরপাল্লার বাস যাত্রী নিয়ে ছেড়েড় যেতে চাইলে আমরা তাদেও আটক কওে আইনানুক ব্যবস্থা গ্রহন করেছি। কোন বিষয় কোন রকম অনিয়ম করলে কঠোর আইনানুক ব্যবস্থা নেয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host