শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ০৩:৪৯ পূর্বাহ্ন
শিরোনাম
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: [email protected]

পিরোজপুর জেলা হাসপাতালে করোনা চিকিৎসা সরঞ্জামাদি সরবরাহ

Reporter Name
Update : বুধবার, ২১ এপ্রিল, ২০২১, ১:৩০ পূর্বাহ্ন

পিরোজপুর প্রতিনিধি : প্রধানমন্ত্রীর কার্যালয়ে সচিবের সাথে ভিডিও কনফারেন্সিং এর কয়েকদিনের মধ্যে পিরোজপুর জেলা হাসপাতালের জন্য মহামারী করোনা প্রতিরোধ ও চিকিৎসার অতি প্রয়োজনীয় বিপুল সংখ্যক ঔষধ ও চিকিৎসা সামগ্রী পাওয়া গেছে। এসব চিকিৎসা সামগ্রীর মধ্যে রয়েছে ৪ হাজার পিস পিপিই, ৪ হাজার পিস এন৯৫ মাক্স, ২ হাজার পিস সার্জিক্যাল মাক্স, ৬০ টি রেমডিসিভি, ২ হাজার পিস গ্লোভস, ৩০ টি অক্সিজেন সিলিন্ডার, ৩০ টি হাই ফ্লো ন্যাসাল ক্যানুলা, ২০ টি পালস অক্সিমিটার, ১০টি অক্সিজেন কনসেন্ট্রেটর সহ অন্যান্য চিকিৎসা সরঞ্জামাদি। পিরোজপুর জেলায় কোভিড-১৯ সংক্রান্ত স্বাস্থ্যসেবা ব্যবস্থাপনা ও অন্যান্য সরকারি কার্যক্রম সুসমন্বয়ের জন্য দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা প্রধানমন্ত্রী কার্যলয়ের সচিব মো: তোফাজ্জল হোসেন মিয়া এর সভাপত্বিতে গত ১৮ই এপ্রিল অনুষ্ঠিত ভিডিও কনফারেন্সিং এ উল্লেখিত সামগ্রীর জন্য চাহিদা উৎথাপন করেন পিরোজপুরের জেলা প্রশাসক আবু আলী মো: সাজ্জাদ হোসেন। প্রধানমন্ত্রী কার্যলয়ের সচিব মো: তোফাজ্জল হোসেন মিয়া’র নির্দেশনায় পরিচালক কেন্দ্রিয় ঔষধাগার (সিএমএসডি) বরাবর পত্র প্রেরণের দিনেই এসকল চিকিৎসা সামগ্রী পাওয়া গিয়েছে।

পিরোজপুরের সিভিল সার্জন হাসনাত ইউসুফ জাকী জানান, প্রধানমন্ত্রী কার্যলয়ের সচিব মহোদয়ের আন্তরিক প্রচেষ্টার ফলে একদিনের মধ্যেই করোনা চিকিৎসার পর্যাপ্ত সংখ্যক অতি প্রয়োজনীয় ঔষধ ও চিকিৎসা সামগ্রী পাওয়া গিয়েছে। এর ফলে পিরোজপুর জেলায় করোনা রোগীদের সুচিকিৎসা করা সম্ভব হবে এবং করোনা প্রতিরোধে হাসপাতালসমূহ আরো ভালো ভাবে কাজ করতে পারবে।

পিরোজপুরের জেলা প্রশাসক আবু আলী মো: সাজ্জাদ হোসেন জানান, প্রধানমন্ত্রী কার্যলয়ের সচিব মো: তোফাজ্জল হোসেন মিয়া পিরোজপুর জেলার করোনা পরিস্থিতি সার্বক্ষনিক মনিটর্রি করছেন। তিনি করোনার ফলে ক্ষাতগ্রস্তদের মাঝে সরকারি সহায়তা পৌঁছে দেয়া এবং করোনা প্রতিরোধে জণপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, সুশিল সমাজের ব্যাক্তিবর্গ সহ সমাজের সকলকে নিয়ে একযোগে কাজ করার নির্দেশনা প্রদান করেছেন। রেমিডিসিভির সহ করোনা চিকিৎসার অতি প্রয়োজনীয় ঔষধ ও চিকিৎসা সামগ্রী ভিডিও কনফারেন্সের একদিনের মধ্যে সরবরাহের ব্যবস্থা করায় তিনি সচিব মহোদয়ের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host