বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ০২:৪৩ পূর্বাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: [email protected]

লালমনিরহাট জেলা কারাগার এখন ঘুষ ও মাদক মুক্ত

রকিবুল ইসলাম রুবেল, লালমনিরহাট
Update : শনিবার, ২৭ মার্চ, ২০২১, ১২:৫৩ অপরাহ্ন

রকিবুল ইসলাম রুবেল, লালমনিরহাট প্রতিনিধিঃ লালমনিরহাট জেলা কারাগার এখন ঘুষ ও মাদক মুক্ত। নতুন জেলার আবুল ফাত্তাহ(ভারপ্রাপ্ত) যোগদান করেই কারাগারটির বিভিন্ন সমস্যা নির্ধারন করেন।
উল্লেখ যোগ্য কয়েকটি সমস্য তুলে ধরা হলো, ঘুস বানিজ্য,  বন্দিদের খাবার নিম্নমানের, ক্যান্টিন এর পন্য বিক্রয় মুল্য থেকে বেশি, হাসপাতাল সেবা নিম্ন মানের, ম্যাড ও রাইটারের বন্দি নির্যাতন এবং সিমান্তবর্তী জেলা কারাগার হওয়ায় মাদকের আখড়া।
জেলার আবুল ফাত্তাহ যোগদান করেই কারাগারটির সমস্যা সমাধানে নিজেকে নিয়োজিত করেন। ঘুষ ও মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা  করেন।
আগে যে সকল বন্দি কারারক্ষীদের সহযোগিতায় ঘুষ দিয়ে জেলের ভিতরে মাদক নিয়ে আসত ও বন্দিরা বিভিন্ন পন্থায় মাদক জেলে প্রবেশ করাতো তাদেরকে চিহ্নিত করে জেল কোড আইনে শাস্তির ব্যবস্থা করেন।
গত একমাস আগে জেলের ভিতর কিছু বন্দি হিরোইন ও ইয়াবা সেবনরত অবস্থায় ধরা পরে। তিনি তাদেরকে কঠিন শাস্তি প্রদান করেন। ফলে মাদক সেবীরা আর জেল খানায় মাদক প্রবেশ করাতে সাহস পান না।
নাম না প্রকাশ করার শর্তে কিছু বন্দি জামিনে এসে, সোনার বাংলা অন লাইন নিউজ পোর্টাল প্রতিনিধিকে বলেন, মাদক সেবীদের কাছে জেলার আবুল ফাত্তাহ একটি আতঙ্ক নাম।
জেলে ঘুষ ও মাদকের বিষয়ে লালমনিরহাট জেলা কারাগারের বর্তমান জেলার আবুল ফাত্তাহকে (ভারপ্রাপ্ত) জিজ্ঞাসা করা হলে তিনি প্রতিবেদককে বলেন, আমি ঘুষ ও মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছি। এবং শতভাগ মাদক মুক্ত করতে সফল হয়েছি।
তিনি আরো বলেন, জেলা কারাগারটির বন্দিদের খাবারের মান উন্নত করেছি, ক্যান্টিন ও হাসপাতালের সমস্যা সমাধান করেছি। জেলার কর্মরত সাংবাদিকেরা সহযোগিতা  করলে  জেলা কারাগারটির আরো উন্নতমানে কারাগারে রুপান্তিত করতে পারব।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
Theme Created By Uttoron Host