মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ১২:০৩ অপরাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: [email protected]

কুড়িগ্রামে শিক্ষকের উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ ও মানব বন্ধন

হাফিজ সেলিম , কুড়িগ্রাম
Update : বৃহস্পতিবার, ১৮ মার্চ, ২০২১, ৪:৩১ অপরাহ্ন

কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ কুড়িগ্রামে কলেজ শিক্ষক ও সাবেক ছাত্রনেতা  আতাউর রহমানের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদ ও জড়িতদের গ্রেফতারের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার (১৮ মার্চ) দুপুরে স্থানীয় ছাত্রলীগের উদ্যোগে জেলা শহরের কলেজমোড় থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন শেষে দলীয় কার্যালয়ের সামনে এসে সমাবেশ করে। সমাবেশে বক্তব্য রাখেন, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও জেলা যুব লীগের যুগ্ম আহ্বায়ক আনিছুজ্জামান চাঁদ, সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক নুরুজ্জামান, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মিনহাজুল ইসলাম আইয়ুব, পৌর ছাত্র লীগের সাধারণ সম্পাদক রাজু আহমেদ, কুড়িগ্রাম সরকারি কলেজ শাখার সাবেক সভাপতি আতিকুর রহমান আতিক, মজিদা কলেজ শাখার সাবেক সভাপতি মিন্টু মিয়া প্রমুখ। সমাবেশে বক্তারা বলেন, মজিদা কলেজের শিক্ষক ও সাবেক জেলা ছাত্রলীগের সহ-সভাপতি আতাউর রহমান মিন্টুর উপর যে বর্বর হামলা চালানো হয়েছে তা অত্যন্ত ঘৃনীত। মিন্টুকে প্রথমে রংপুরে এবং পরে ঢাকার পঙ্গু হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। সে হয়তো সুস্থ্য হয়ে উঠলেও সারাজীবন পঙ্গুত্ব বরণ করতে হবে। এ ঘটনায় জড়িত সন্ত্রাসীদের আগামী ২৪ ঘন্টার মধ্যে গ্রেফতার করার জোড় দাবি জানান তারা।
অপরদিকে একই দাবিতে শহরের মজিদা আদর্শ মহাবিদ্যালয়ের সামনে মানব বন্ধন করে কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা। সেখানে মানববন্ধনে বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ খাজা শরীফ উদ্দিন আলী আহমেদ, সহকারী অধ্যাপক রাম গোপাল সরকার, প্রভাষক হারুন অর রশীদ, প্রভাষক সুরাইয়া আকতার, প্রভাষক মামুন সেলিম প্রমুখ। বক্তরা অতিদ্রুত সন্ত্রাসীদের গ্রেফতার ও বিচার দাবী করেন।
উল্লেখ্য, কুড়িগ্রাম মজিদা আদর্শ ডিগ্রি কলেজের ইতিহাস বিভাগের প্রভাষক ও জেলা ছাত্রলীগের সাবেক সিনিয়র সহসভাপতি আতাউর রহমান মিন্টুকে পূর্ব শত্রুতার জের ধরে কতিপয় সন্ত্রাসী গত মঙ্গলবার দুপুর বেলা প্রকাশ্যে জেলার রাজারহাট উপজেলার ছিনাই ইউনিয়নের পালপাড়া এলাকায় উপর্যুপরি ছুরিকাঘাত করে দুই হাত এবং দুই পায়ে মারাত্মক জখম করে। সন্ত্রাসীদের বর্বরোচিত হামলায়  মিন্টুর ডান হাতের কব্জি শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। সন্ত্রাসী হামলার শিকার গুরুতর আহত আতাউর রহমান মিন্টু বর্তমানে ঢাকার পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host