শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৬:৫৩ অপরাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: [email protected]

কুড়িগ্রামের ভুরুঙ্গামারী সীমান্তে চোরাকারবারিদের হামলায় বিজিবি সদস্য আহত

হাফিজ সেলিম, কুড়্রিগ্রাম
Update : শুক্রবার, ৪ মার্চ, ২০২২, ৬:৫৪ অপরাহ্ন

কুড়িগ্রাম  জেলা প্রতিনিধিঃ কুড়িগ্রামের ভূরুঙ্গামারী সীমান্তে বিজিবি টহল দলের সদস্যদের উপর সংঘবদ্ধ চোরাকারবারিরা হামলা চালিয়েছে।এ ঘটনায় সীমান্তরক্ষী বাহিনীর এক সদস্য
 আহত হয়েছে।
বুধবার রাত ৮ টার দিকে ভূরুঙ্গামারী উপজেলার  তিলাই ইউনিয়নের দক্ষিণ ছাট গোপালপুর গ্রামের সীমান্ত লাগোয়া সালামের ঘাট এলাকায় এ ঘটনা ঘটে। বিজিবি সদস্যরা এসময় দুই রাউন্ড গুলি  ছোড়েন বলে জানা গেছে।
এদিকে বৃহস্পতিবার (৩ মার্চ) ভোররাত ৪টার দিকে সালামের ঘাট এলাকার অদূরে পাগলারহাট এলাকার কেতু শেখের ছেলে জহুরুল ইসলাম নামের এক ব্যক্তিকে পায়ে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। নুর ইসলাম নামের এক ব্যক্তি তাকে হাসপাতালে নিয়ে ভর্তি করিয়েছে বলে ভর্তি স্লিপে উল্লেখ করা হয়েছে ।আহত জহুরুল হককে বর্তমানে অর্থোপেডিক ওয়ার্ডের ৩১ নম্বর বেডে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে। জহুরুল ইসলাম কীভাবে কোথায় গুলিবিদ্ধ হয়েছেন, সে বিষয়ে কেউ নিশ্চিত করে কিছু বলছে না।
অন্যদিকে, বিজিবি সূত্রে জানা গেছে, পাচারকারীরা কিছু গরু পাচার করে এনে স্থানীয় গরু ব্যবসায়ী আসাদুল হকের বাড়িতে রাখেন। এ সময় বিজিবি’র দিয়াডাঙ্গা বিওপির টহল দল বাড়িটি ঘিরে ফেললে চোরাকারবারিরা গরুগুলোকে তাদের পালিত দাবি করে। এ সময় বিজিবি সদস্যরা ধাওয়া করলে তারা পালিয়ে যায়। এর কিছুক্ষণ পর চোরাকারবারিরা  সংঘবদ্ধ হয়ে বিজিবি টহল দলের ওপর হামলা চালায়। হামলায় একজন বিজিবি সদস্য আহত হন। এ সময় আত্মরক্ষার্থে তারা দুই রাউন্ড ফাঁকা গুলি বর্ষণ করে হামলাকারীদের ছত্রভঙ্গ করে।
তিলাই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. কামরুজ্জামান জানিয়েছেন, ঘটনার সময় গুলিতে কেউ আহত হয়েছে বলে জানেন না। এ বিষয়ে তাকে এখন পর্যন্ত কেউ কিছু জানায়নি।
ভূরুঙ্গামারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলমগীর হোসেনের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টা পর্যন্ত কোনো অভিযোগ পাওয়া যায় নি।
এ প্রসঙ্গে কুড়িগ্রাম ২২ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল মো. আব্দুল মোত্তাকিন জানান, বিজিবি সদস্যরা আত্মরক্ষার্থে দুই রাউন্ড ফাঁকা গুলি ছুড়েছে। চোরাকারবারিদের হামলায় একজন বিজিবি সদস্য আহত হয়েছেন। তবে অন্য কেউ আহত হয়েছে এমন তথ্য জানা নেই। হামলার ঘটনাকে কেন্দ্র করে বিজিবির পক্ষ থেকে  থানায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে। চোরাচালান রোধে জনসচেতনতা বাড়াতে আজ বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে বিজিবি দিয়াডাঙ্গা বিওপিতে জনপ্রতিনিধি ও এলাকাবাসীদের সঙ্গে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে বলেও তিনি জানান। #


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
Theme Created By Uttoron Host