মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০১:১৮ পূর্বাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: [email protected]

আদিতমারী উপজেলার ৮ টি ইউনিয়ন পরিষদের ভোট গ্রহণ চলছে 

মোঃ গোলাপ মিয়া আদিতমারী (লালমনিরহাট) প্রতিনিধি
Update : বৃহস্পতিবার, ১১ নভেম্বর, ২০২১, ৩:১৪ অপরাহ্ন

মোঃ গোলাপ মিয়া লালমনিরহাট থেকেঃ  দ্বিতীয়  ধাপের আজ বৃহষ্পতিবার (১১ নভেম্বর) লালমনিরহাটের আদিতমারী উপজেলার ৮টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ চলছে সকাল ৮ থেকে বিকাল ৪ টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ চলবে ।নির্বাচনে জয় পেতে প্রার্থীরা ভোটারদের দ্বারে গিয়ে ভোট চেয়ে প্রতিশ্রুতি দিয়ে এসেছে। ইতিমধ্যেই  শুধু ভোট গ্রহন চলছে । মাঠে রয়েছে বিপুল পরিমাণ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীও রয়েছে প্রত্যেক কেন্দ্রে এক জন করে ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে । পুলিশ সুপার আবিদা সুলতানার নির্দেশনা  আদিতমারী উপজেলায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী  কঠোর অবস্থানে রয়েছে ।

জানা গেছে, আদিতমারী উপজেলার ৮টি ইউনিয়নে মোট ১ লাখ ৭৮ হাজার ২৫০ জন ভোটার। এর মধ্যে ৮৯ হাজার ৬২৫ জন পুরুষ ও ৮৮ হাজার ৬২৫ জন নারী ভোটার রয়েছে। আদিতমারী উপজেলার মোট ভোট কেন্দ্র রয়েছে ৬১টি। সীমান্তবর্তী এই উপজেলার ৮টি ইউনিয়নে মোট চেয়ারম্যান প্রার্থী ৩৯ জন । আদিতমারী উপজেলার১নং দুর্গাপুর ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে লড়ছেন ৬ জন প্রার্থী। ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডের সদস্য পদে নির্বাচন করছেন ৩১ জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে নির্বাচন করছেন ১২ জন প্রার্থী। চেয়ারম্যান পদে সালেকুজ্জামান সালেককে পেছনে ফেলেছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী  আসাদুজ্জামান নান্নু এগিয়ে রয়েছে তার  কাছাকাছি অবস্থানে স্বতন্ত্র প্রার্থী এছরাউল ইসলাম এবং বিদ্রোহী প্রার্থী ফিরোজুর রহমান নান্নু। তবে  লড়াই হবে বিএনপি পদে থাকা  বর্তমান চেয়ারম্যান ছালেকুজ্জামানের সঙ্গে আওয়ামী লীগের প্রার্থী আসাদুজ্জামান নান্নু  হাড্ডাহাড্ডি লড়াই হবে।

২নং ভেলাবাড়ি ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে লড়ছেন ৩ জন, ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডের সদস্য পদে নির্বাচন করছেন ৩২ জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে নির্বাচন করছেন ১৫ জন প্রার্থী। আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বর্তমান চেয়ারম্যান মোহাম্মদ আলীর সঙ্গে ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের প্রার্থীর সাথে  হাড্ডাহাড্ডি লড়াই হবে ।

৩নং কমলাবাড়ী ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে লড়ছেন ৪ জন, ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডের সদস্য পদে নির্বাচন করছেন ৩৮জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে নির্বাচন করছেন ১১ জন প্রার্থী। ইউনিয়নবাসীর অনেকেই বলেছেন চেয়ারম্যান প্রার্থী নৌকার মাঝি মাহমুদ ওমর চিশতী সাথে বিএনপিপন্থী প্রার্থী মাইদুল ইসলাম জুয়েল এর সাথে লড়াই হবে তবে নৌকার প্রার্থী ব্যাপক ভোটে জয়ী হবে বলেন ভোটারগণ ।

৪নং সারপুকুর ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে লড়ছেন ৭ জন। ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডের সদস্য পদে নির্বাচন করছেন ৪৯ জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে নির্বাচন করছেন ১৫জন প্রার্থী।
ভোটাররা বলছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বর্তমান চেয়ারম্যান আজিজুল ইসলামের সাথে আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী হুমায়ুন কবিরের সাথে হাড্ডাহাড্ডি লড়াই হবে তবে স্বতন্ত্র প্রার্থীর হুমায়ুন কবির এর পাল্লা ভারী বলছেন ভোটারগণ ।
৫নং সাপ্টিবাড়ি ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে লড়ছেন ৬ জন প্রার্থী, ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডের সদস্য পদে নির্বাচন করছেন ৩৬ জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে নির্বাচন করছেন ১৫ জন। সাপটিবাড়ি ইউনিয়নে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সাবেক চেয়ারম্যান সোহরাব হোসেন এর সাথে ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের প্রার্থী সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই হবে সাপ্টিবাড়ী ইউনিয়নের নৌকার পাল্লা ভারী বেশি বললেন সাধারণ ভোটার গণ।

৬নং ভাদাই ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে লড়ছেন ৫ জন প্রার্থী, ভাদাই ইউনিয়নে বিভিন্ন ওয়ার্ডের সদস্য পদে নির্বাচন করছেন ৩৬ জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে নির্বাচন করছেন ১২ জন। ভাদাই ইউনিয়নে আওয়ামী লীগের নৌকার প্রার্থী কৃষ্ণকান্ত রায় বিদুরের সাথে আওয়ামীলীগ পন্থী বর্তমান চেয়ারম্যান রোকনুজ্জামান রোকন আনারস মার্কার সাথে  হাড্ডাহাড্ডি লড়াই হবে বললেন সচেতন মহল ।

৭নং পলাশী ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে লড়ছেন ৭ জন প্রার্থী, ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডের সদস্য পদে নির্বাচন করছেন ৫০ জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে নির্বাচন করছেন ২৭ জন। পলাশী ইউনিয়নে আওয়ামী লীগের মনোনীত নৌকার প্রার্থী শওকত আলী বিভিন্ন কার্যকলাপ পিছিয়ে রয়েছে , পলাশী ইউনিয়নে জামাতি ইসলাম সমর্থিত প্রার্থী সাবেক চেয়ারম্যান পাবেল  ব্যাপক ভোটে এগিয়ে রয়েছে বললেন ভোটারগণ ।

৮নং মহিষখোচা ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে লড়ছেন ৭ জন প্রার্থী, মহিষখোচা ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডের সদস্য পদে নির্বাচন করছেন ৩২ জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে নির্বাচন করছেন ১৮ জন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বর্তমান চেয়ারম্যান মোসাদ্দেক আলীর চেয়ে আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী মমতাজ উদ্দিন ব্যাপক ভোটে এগিয়ে রয়েছে বললেন সাধারণ ভোটার গণ।

আইন শৃঙ্খলা সহ ভোটকেন্দ্রের নিরাপত্তা বিষয়ে কথা হলে জেলা প্রশাসক আবু জাফর বলেন, আদিতমারী উপজেলার ৮ টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে  অবাধ সুষ্ট ও নিরপেক্ষ ভোট গ্রহনে জন্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সহ পর্যাপ্ত পরিমাণ ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে। সেই সাথে  প্রিজাইডিং  অফিসারদের কঠোর অবস্থানে থেকে ভোট গ্রহণের নির্দেশ দেওয়া হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
Theme Created By Uttoron Host