মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০২:১৫ পূর্বাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: [email protected]

ডুমুরিয়ায় বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ প্রতিযোগিতা  চলছে

Reporter Name
Update : সোমবার, ৮ ফেব্রুয়ারী, ২০২১, ১০:৪৭ পূর্বাহ্ন

খুলনা ব্যুরোঃ ডুমুরিয়ার মাধ্যমিক পর্যায়ের স্কুলে চলছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ প্রতিযোগিতা। শিক্ষার্থীদের দেশপ্রেম, সাহস, অনুপ্রেরণা ও মুক্তিযুদ্ধের চেতনা সৃষ্টির লক্ষ্যে ৭ ফেব্রুয়ারী থেকে ইউনিয়ন ভিত্তিক স্কুলগুলোতে শুরু হয়েছে এ প্রতিযোগিতা।
 আজ (৮ ফেব্রুয়ারী) সোমবার সকালে ১১নং সদর ইউনিয়নের ৫টি মাধ্যমিক বিদ্যায়ের শিক্ষার্থীরা প্রতিযোগিতায় অংশ নেন। এতে ডুমুরিয়া সরকারী মাধ্যমিক বালিকা বিদ্যালয় ১ম স্থান অধিকার করেন। দুপুরে ৩নং রুদাঘরা ইউনিয়নের ৬টি বিদ্যালয় প্রতিযোগিতায় অংশ নিয়ে মিকশিমিল রুদাঘরা মাধ্যমিক বিদ্যালয় জয়ী হন।
অপরদিকে ১নং ধামালিয়া ইউনিয়নে রোববার চেচুঁড়ি কেবি মাধ্যমিক বিদ্যালয় এবং দুপুর ১২টায় ২নং রঘুনাথপুর ইউনিয়নের শাহপুর মাধ্যমিক বিদ্যালয় ১ম স্থান অধিকার করেন।
 খুলনা জেলা প্রশাসনের নির্দেশনায় অনুষ্ঠিত প্রতিযোগিতায় উপস্থিত ছিলেন ডুমুরিয়া উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সেখ ফিরোজ আহমেদ, সহকারী মাধ্যমিক শিক্ষা অফিসার ধনঞ্জয় মন্ডল, সহকারী প্রোগ্রামার (ব্যানবেইস) বিল্লাল হুসাইন, একাডেমিক সুপারভাইজার টিকেন্দ্রনাথ সানা, শাহপুর মাধ্যমিক বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি গাজী আবুল কালাম আজাদসহ অংশগ্রহণকারী বিদ্যালয়ের প্রধান শিক্ষকবৃন্দ।
ডুমুরিয়া উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সেখ ফিরোজ আহমেদ বলেন; কঠিন এক সংকটময় পরিস্থিতিতে জাতির মুক্তির লক্ষ্যে ৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে ঐতিহাসিক ভাষণ দিয়েছিলেন তার সফল পরিণতি আজকের বাংলাদেশ। বঙ্গবন্ধুর এ ভূমিকা আমাদের নতুন প্রজন্মকে সাহস দেশপ্রেম ও অনুপ্রেরণা যোগাবে।


আপনার মতামত লিখুন :

2 responses to “ডুমুরিয়ায় বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ প্রতিযোগিতা  চলছে”

  1. Swapan Kumar Fouzder says:

    আমি একজন যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা’র সন্তান হিসাবে নয় শুধু, বাংলাদেশের একজন সচেতন নাগরিক হিসাবে, বর্তমান ও পরবর্তী প্রজন্মের ভিতর সাহস, দেশপ্রেম, উদ্দীপনা ও মুক্তিযুদ্ধের চেতনা সঞ্চারিত করবার এই উদ্যোগকে সসম্মানে স্বাগত জানাই। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ঐতিহাসিক ভাষন প্রজন্ম থেকে প্রজন্মে, বাতাসে বাতাসে অহরহ প্রতিধ্বনিত হোক। জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেশের প্রতিটি ক্ষেত্রে উন্নয়ন ও দেশের সার্বভৌমত্ব রক্ষায় প্রতিটি সাহসী পদক্ষেপকে নতশিরে স্বাগত জানাই। সকল উদ্যোগই আমাদের নতুন প্রজন্মকে সাহস, দেশপ্রেম ও অনুপ্রেরণা জোগাবে নিশ্চিত।
    জয় বাংলা – জয় বঙ্গবন্ধু।

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
Theme Created By Uttoron Host