সোমবার, ২৬ জুলাই ২০২১, ০৮:২৩ অপরাহ্ন
শিরোনাম
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: [email protected]

ইরাকে বাগদাদের মার্কেটে আত্মঘাতী বোমা হামলায় নিহত ৩৫

Reporter Name
Update : মঙ্গলবার, ২০ জুলাই, ২০২১, ১১:৩৩ পূর্বাহ্ন
Iraqi security forces inspect the site of an explosion in Sadr City district of Baghdad, Iraq July 19, 2021. REUTERS/Wissam Al-Okaili

নিউজ ডেস্ক: ঈদের কেনাকাটার সময় ইরাকে বাগদাদে একটি মার্কেটে আত্মঘাতী বোমা হামলায় কমপক্ষে ৩৫ জন নিহত হয়েছেন।এছাড়া আহত হয়েছেন অন্তত ৬০ জন। স্থানীয় সময় সোমবার (১৯ জুলাই) ঈদের আগেরদিন রাতে সাদার সিটি এলাকার একটি জনবহুল মার্কেটে এ বোমা বিস্ফোরণ ঘটে। প্রাথমিকভাবে একে রাস্তার পাশে পুঁতে রাখা বোমার বিস্ফোরণ বলে ধারণা করা হচ্ছে। হতাহতদের মধ্যে নারী ও শিশু রয়েছে বলে জানা গেছে।

বিস্ফোরণের পরপরই আশপাশে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ সময় অনেককে দিকবিদিক ছোটাছুটি করতে দেখা যায়। রাস্তায় পড়ে থাকতে দেখা যায় হতাহতদের। ইতোমধ্যে আইএসআইএস হামলার দায় স্বীকার করেছে। এ নিয়ে তৃতীয়বারের মতো ওই এলাকায় বোমা হামলার ঘটনা ঘটল।

জানা গেছে, ঈদুল আজহা উপলক্ষে শহরটির বাজারে লোক জমায়েত হয়েছিল। সেখানেই এ বিস্ফোরণ ঘটানো হয়। নিহতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। হতাহতদের মধ্যে নারী ও শিশু আছে বলে উল্লেখ করে আন্তর্জাতিক সংবাদমাধ্যম আল-জাজিরা। বিস্ফোরণে বাজারের কয়েকটি দোকান পর্যন্ত বিধ্বস্ত হয়ে গেছে।
ইরাকি সেনাবাহিনীর বিবৃতিতে জানা যায়, ওহালিয়াত বাজারে এ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। বোমাটি সধারণ পদ্ধতিতে তৈরি করা হলেও বেশ শক্তিশালী ছিল।
ইরাকের রাষ্ট্রপতি বারহাম সালেহ এ ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন। তিনি বলেছেন, ঈদের আগ মুহূর্তে সাধারণ মানুষের সাথে ঘটে যাওয়া এ ঘটনা অত্যন্ত ঘৃণ্য এবং নিন্দনীয়। এটি আমাদের জন্য একটি দুঃখের ঈদের রাত।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host