সোমবার, ২৬ জুলাই ২০২১, ০৮:০৫ অপরাহ্ন
শিরোনাম
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: [email protected]

হামেলসের আত্মঘাতী গোলে ফ্রান্সের জয়

খেলাধুলা ডেস্ক
Update : বুধবার, ১৬ জুন, ২০২১, ১:০৮ অপরাহ্ন

ইউরোর চলতি আসরে গ্রুপ পর্বের সবচেয়ে আকর্ষণীয় ম্যাচ হিসেবে ধরা হয়েছিল ফ্রান্স-জার্মানি ম্যাচকে। তবে মাঠের লড়াইয়ে তার দেখা মেলেনি। মাঝে ম্যাট হামেলসের ভুলে একমাত্র গোলের দেখা পায় ফ্রান্স। সেই লিড ধরে রেখেই কোনোমতে হারিয়ে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে শুভসূচনা করেছে এমবাপ্পে-বেনজেমারা।
মিউনিখের আলিয়াঞ্জ অ্যারেনা স্টেডিয়ামে মঙ্গলবার রাতে ‘এফ’ গ্রুপের ম্যাচটি ১-০ জিতেছে ইউরোর গতবারের রানার্সআপ ফ্রান্স। ইউরোর ইতিহাসে এবারই প্রথম নিজেদের প্রথম ম্যাচে হারল জার্মানি।

ম্যাচের প্রায় ৬০ শতাংশ সময় বল দখলে রেখেছিল জার্মানি। তুলনামূলক আক্রমণও বেশি করেছে তারা। কিন্তু তার খুব কমই প্রতিপক্ষ শিবিরে ভীতি ছড়াতে পেরেছে। গোলের উদ্দেশ্যে জার্মান খেলোয়াড়রা ১০টি শট নিলেও মাত্র একটি ছিল লক্ষ্যে। বিপরীতে ফরাসিদের নেয়া চার শটেরও কেবল একটি লক্ষ্যে ছিল।

ম্যাচের প্রথমার্ধের খেলায় গতি ছিল যথেষ্ট। চলে দুই দলের আক্রমণ-পাল্টা আক্রমণও। এর মাঝে ২০তম মিনিটে চরম ভুলটি করে বসেন হামেলস। পল পগবার দারুণ ক্রস পেয়ে ডি-বক্সে কিলিয়ান এমবাপ্পের দিকে বল বাড়ান লুকা হার্নান্দেজ। বিপদমুক্ত করতে ক্রসবারের ওপর দিয়ে বল বাইরে পাঠানোর চেষ্টা করেন হামেলস। কিন্তু বল চলে যায় নিজেদের জালে।

এরপর দুই দলই আরো কিছু আক্রমণ হানে। কিন্তু কেউই সফলতার মুখ দেখেনি। মাঝে ৬৬তম মিনিটে বাঁকানো শটে এমবাপ্পে বল জালে পাঠালেও অফসাইডের কারণে তা বাতিল হয়। শেষ দিকে একই ভুল করেন করিম বেনজেমাও।

শেষ পর্যন্ত প্রতিপক্ষের ভুলে মূল্যবান ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে ফ্রান্স। দিনের অন্য ম্যাচে ক্রিস্তিয়ানো রোনালদোর জোড়া গোলে হাঙ্গেরিকে ৩-০ ব্যবধানে হারায় গত আসরের চ্যাম্পিয়ন পর্তুগাল।

নিজেদের পরের ম্যাচে আগামী শনিবার হাঙ্গেরির বিপক্ষে খেলবে ফ্রান্স। একই দিনে পর্তুগালের মুখোমুখি হবে জার্মানি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host