মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ০৮:২৫ পূর্বাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: [email protected]

লকডাউনের মধ্যেও সাতক্ষীরায় করোনার উর্ধমুখী, মৃত্যু ২

গাজী জাহিদুর রহমান,সাতক্ষীরা
Update : শুক্রবার, ১১ জুন, ২০২১, ১১:০২ পূর্বাহ্ন

সাতক্ষীরা প্রতিনিধি: সাতক্ষীরায় প্রথম দফা লকডাউনের মেয়াদ শুক্রবার রাত ১২টায় শেষ হচ্ছে। তবে এ মেয়াদ আরও ৭ দিন বৃদ্ধি করা হয়েছে। ১২ জুন শনিবার সকাল থেকে তা কার্যকর হয়ে ১৭ জুন মধ্যরাত পর্যন্ত বলবৎ থাকবে। বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত করোনা প্রতিরোধ ভার্চুয়াল বৈঠকে লকডাউনের মেয়াদ বৃদ্ধির ঘোষনা দেওয়া হয়। একইসাথে আগামি ২১ জুন অনুষ্ঠিতব্য সাতক্ষীরার তালা ও কলারোয়া উপজেলায় ২১টি ইউপি নির্বাচন স্থগিত করা হয়েছে।

এদিকে করোনার উর্ধমুখী গতি নিয়ন্রন সপ্তাহব্যাপী লকডাউনের শেষ দিনে যশোর ও খুলনা সড়কের সঙ্গে সাতক্ষীরা শহর ও শহরতলীর সংযোগ সড়কগুলোর মোড়ে মোড়ে ব্যারিকেড দিয়ে চেকপোস্ট বসিয়েছে। বাঁশ ও চেয়ার টেবিল ফেলে যানবাহন ও বিনা কারণে চলাচলে বাঁধা দিচ্ছে পুলিশ। জরুরি প্রয়োজনে মানুষ পায়ে হেঁটে যাতায়াত করছেন। তবে ছাড় রয়েছে জরুরি সেবা প্রতিষ্ঠান ও যানবাহনের জন্য। লকডাউন ভালভাবে মানতে বাধ্য করতে পুলিশ দিবারাত্র কাজ করে যাচ্ছে।

এদিকে ৫ জুন শুরু হওয়া সপ্তাহব্যাপী লকডাউনের শেষদিন শুক্রবার। বুধবার ২১১ জনের নমুনা সংগ্রহ করে ফল পাওয়া ২০০ জনের মধ্যে ১১১ জনের করোনা সনাক্ত হয়েছে। শনাক্তর হার ৫৫ শতাংশ হওয়ায় লকডাউনের বাঁধা নিষেধ আরও কড়াকড়ি করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতাল ও সদর হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে মারা গেছে দুইজন। এরই মধ্যে গ্রামে গ্রামে ছড়িয়ে পড়েছে সর্দি কাশি জ্বর ডায়রিয়ার মতো করোনার নানা উপসর্গ। কাঁচা বাজার ও নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রর দোকান প্রতিদিন সকাল ৮ টা থেকে সকাল ১১ টা পর্যন্ত খুলে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এদিকে সাতক্ষীরা জেলা নির্বাচন কমিশনার অফিস সূত্রে জানা গেছে করোনা সংক্রমণ বৃদ্ধিতে সাতক্ষীরায় বিশেষ লকডাউন চলায় তালা ও কলারোয়ায় আগামী ২১ জুন অনুষ্ঠিতব্য ২১টি ইউনিয়ন পরিষদের নির্বাচন স্থগিত করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host