রবিবার, ২৫ জুলাই ২০২১, ০৬:৫৫ অপরাহ্ন
শিরোনাম
এই বাংলায় আমি ফিরে ফিরে আসি -এমামুল হক টগর হেলেনা জাহাঙ্গীর আওয়ামী লীগের পদ হারালেন লালমনিরহাটে করোনা আক্রান্ত হয়ে ইউনিয়ন পরিষদের সচিবের মৃত্যু টেকেরহাট বন্দরে প্রায় ৫ মাস যাবত এই ছেলেটির কোন ওয়ারিশ পাওয়া যাচ্ছে না মাদারীপুরে বাহাউদ্দিন নাছিম ফাউন্ডেশনের উদ্যেগে ফ্রি অক্সিজেন সিলিন্ডার সরবরাহ মাদারীপুর জেলা ক্রাইম রিপোটার্স এসোসিয়োসনের লকডাউন বাস্তবায়নের লক্ষ্যে ঈদ পরবর্তি শুভেচ্ছা বিনিময় যুক্তরাষ্ট্র বাংলাদেশ থেকে আরও পোশাক কিনতে আগ্রহী  পরকীয়ায় বেশি ‘মজা’ পায় নারীরা! ঝিনাইদহে শহরে কঠোর, গ্রামে ঢিলেঢালা ভাবে চলছে লকডাউন, মানা হচেছ না স্বাস্থ্যবিধি ঝিনাইদহে ২৪ ঘন্টায় মৃত্যু ৬, আক্রান্ত ২৭৯ জন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: [email protected]

সাতক্ষীরায় ইউপি নির্বাচনে আচরণবিধি ভঙ্গ করলে ব্যবস্থা নেবে পুলিশ

গাজী জাহিদুর রহমান, সাতক্ষীরা
Update : বুধবার, ৯ জুন, ২০২১, ১:২৩ অপরাহ্ন

সাতক্ষীরা প্রতিনিধি: সাতক্ষীরার তালা, পাটকেলঘাটা ও কলারোয়া থানার স্থগীত ইউপি নির্বাচনের নতুন তারিখ দেওয়া হয়েছে ২১ জুন। লকডাউন পরিস্থিতির মধ্যে কিভাবে নির্বাচন হবে সেটি নির্বাচন কমিশন ভেবে দেখবে। জেলা পুলিশের পক্ষ থেকে নির্বাচনটি পরবর্তী সুবিধামত কোন সময়ে নেওয়ার জন্য সুপারিশ করা হয়েছিল। লকডাউন পরিস্থিতির মধ্যে সাতক্ষীরার দুই উপজেলার ২১টি ইউনিয়নে ভোটগ্রহণের বিষয়ে এসব কথা বলেন সাতক্ষীরা পুলিশ সুপার মো. মোস্তাফিজুর রহমান।
নির্বাচনী পরিবেশ কেমন হবে এমন প্রশ্নে পুলিশ সুপার মোহাম্মাদ মোস্তাফিজুর রহমান বলেন, নির্বাচনী পরিবেশ হবে শান্তিপূর্ণ। নির্বাচনী আচরণবিধি মেনে চলতে হবে সব প্রার্থীদের। ভঙ্গ করলেই ব্যবস্থা নেওয়া হবে।
বিভিন্ন অভিযোগের প্রেক্ষিতে সাতক্ষীরা পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান বলেন, যে কোন প্রার্থীর ক্ষেত্রে নির্বাচনী আচরণবিধি মেনে চলতে হবে। যদি কেউ নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করে তবে নির্বাচন কমিশনের যে আইন রয়েছে সেই আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। যদি কেউ হুমকি ধামকি দিয়ে থাকে নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করে তবে সংশ্লিষ্ট ব্যক্তিদের নির্বাচন কমিশন ও থানাতে আনুষ্ঠানিকভাবে অভিযোগ দাখিল করতে অনুরোধ করছি। কেউ আইনের উর্দ্ধে নয়, সে যেই হোক তার আমরা তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেব।
সাতক্ষীরা জেলা নির্বাচন কর্মকর্তা নাজমুল কবির বলেন, ২১ জুন নির্বাচন অনুষ্ঠিত করার লক্ষ্যে সার্বিক প্রস্তুতি চলমান রয়েছে। সাধারণ ভোটারা নির্বিঘ্নে ভোটকেন্দ্রে যেতে পারবেন। ভোটারদের হুমকি ধামকি দিলে বা কেউ ভোট কেন্দ্রে যেতে বাঁধা দেওয়া হুমকি দিচ্ছে এমন এমন ঘটনা ঘটলে প্রার্থী বা ভোটারদের লিখিত অভিযোগ দিতে অনুরোধ করছি। বিষয়টি তাৎক্ষণিক উর্দ্ধতন কর্তৃপক্ষ ও পুলিশকে অবহিত করে ব্যবস্থা নেওয়া হবে।
উল্লেখ্য, করোনা পরিস্থিতির মধ্যে গত ১১ এপ্রিল সাতক্ষীরাসহ ১৯ জেলার ৬৪ উপজেলায় ১ম ধাপে ৩৭১ ইউনিয়ন পরিষদের ভোটগ্রহণ স্থগিত ঘোষণা করে নির্বাচন কমিশন। পরবর্তীতে ৩ জুন নির্বাচন কমিশনের সভায় আগামী ২১ জুন স্থগিত হওয়া ইউনিয়ন পরিষদের ভোটগ্রহণের সিদ্ধান্ত গ্রহণ করে কমিশন। কমিশনের সিদ্ধান্ত মতে সাতক্ষীরায় চলছে নির্বাচন আয়োজনের প্রস্তুতি। সাতক্ষীরার তালা উপজেলার ১১টি ও কলারোয়া উপজেলার ১০টি ইউনিয়নে ভোট অনুষ্ঠিত হতে যাচ্ছে। ইতোমধ্যে নির্বাচনের লক্ষ্যে গণবিজ্ঞপ্তি জারি করেছে তালা ও কলারোয়া উপজেলার সংশ্লিষ্ট রিটানিং কর্মকর্তারা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host