সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০১:৪৫ অপরাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: [email protected]

যশোরের কেশবপুরের সংবাদ

আ.শ.ম. এহসানুল হোসেন তাইফুর, কেশবপুর
Update : মঙ্গলবার, ১৩ এপ্রিল, ২০২১, ২:১৮ অপরাহ্ন

যশোরের কেশবপুরে এসিল্যান্ডের হস্তক্ষেপে বাল্যবিয়ে বন্ধ, ৫ হাজার টাকা জরিমানা
আ.শ.ম. এহসানুল হোসেন তাইফুর, কেশবপুর থেকে: যশোরের কেশবপুর উপজেলায় এসিল্যান্ডের হস্তক্ষেপে বাল্যবিয়ের হাত থেকে রক্ষা পেয়েছে এসএসসি পরীক্ষার্থী এক স্কুল ছাত্রী। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার দুপুরে উপজেলার সরফাবাদ এলাকায়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইরুফা সুলতানা। এ সময় বাল্যবিয়ের আয়োজন করার অপরাধে মেয়ের মাকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, মঙ্গলবার দুপুরে সন্যাসগাছা গ্রামের ফারুক হোসেনের ছেলের সঙ্গে সরফাবাদ এলাকার এসএসসি পরীক্ষার্থী এক স্কুল ছাত্রীর (১৬) বিয়ের আয়োজন চলছিলো। বরযাত্রীসহ আমন্ত্রিত অতিথিদের বরণে বিয়ে বাড়িতে সব প্রস্তুতিও সম্পূর্ণ ছিল। পরে গোপন সংবাদের ভিত্তিতে বাল্যবিয়ের খবর পেয়ে দুপুরে কনের বাড়িতে উপস্থিত হন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইরুফা সুলতানা। এসময় ঘটনার সত্যতা পেয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তিনি বাল্যবিয়ে বন্ধ করে দেন এবং মেয়ের মাকে ৫ হাজার টাকা জরিমানা করেন। এ সময় মেয়ের মার নিকট থেকে মেয়ের বয়স ১৮ বছর পূর্ণ না হওয়া পর্যন্ত বিয়ে দিবে না মর্মে মুচলেকা নেওয়া হয়। ওই ছাত্রী স্থানীয় একটি স্কুল থেকে এবার এসএসসি পরীক্ষা দিবে।

কেশবপুরে ভ্রাম্যমাণ আদালতে ৪ জনকে জরিমানা
আ.শ.ম. এহসানুল হোসেন তাইফুর, কেশবপুর থেকে:
করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকার ঘোষিত বিধি নিষেধ অমান্য করে নিদৃষ্ট সময়ের পর দোকান খোলা রেখে সংক্রমণ রোগ বিস্তারে সহয়াতার অপরাধে যশোরের কেশবপুরে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করা হয়েছে।
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, মঙ্গলবার সন্ধ্যায় কেশবপুর পৌর শহরে উপজেলা নির্বাহী অফিসার এম এম আরাফাত হোসেন অভিযান চালিয়ে নিদৃষ্ট সময়ের পর দোকান খোলা রেখে সংক্রমণ রোগ বিস্তারে সহয়াতার অপরাধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৪ টি মামলার বিপরীতে দুই হাজার ৫০০ টাকা জরিমানা করেছেন।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
Theme Created By Uttoron Host