বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ১০:৪৪ পূর্বাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: [email protected]

বোয়ালমারী  থানায়  আটক মোটরসাইকেল  রৌদ্র -বৃষ্টিতে নষ্ট হচ্ছে 

সনত চক্রবর্ত্তী, ফরিদপুর
Update : বুধবার, ৭ এপ্রিল, ২০২১, ১২:০৪ অপরাহ্ন

সনত চক বর্ত্তী ফরিদপুর প্রতিনিধিঃ ফরিদপুরের বোয়ালমারী থানায় বিভিন্ন অভিযোগে আটক ২৯টি মোটর সাইকেল খোলা আকাশের নিচে থেকে নষ্ট হচ্ছে। এতে রাজস্ব হারাচ্ছে সরকার। আর নষ্ট হচ্ছে জাতীয় সম্পদের। থানা কতৃপক্ষ বলছেন, আটক হওয়া এ সমস্ত মোটর সাইকেলের অধিকাংশই চুরি করা, দুর্ঘটনায় পতিত হওয়া, মাদকসহ আটক এবং অবৈধভাবে ভারত থেকে আনা রেজিস্ট্রেশনবিহীন। আটককৃত এসব মোটরসাইকেলের বিরুদ্ধে বিভিন্ন ধারায় মামলা রয়েছে।
বোয়ালমারী থানায় সরেজমিনে গিয়ে দেখা গেছে, থানার উন্মুক্ত স্থানে রোদ-বৃষ্টিতে ভিজে নষ্ট হচ্ছে এসব মোটরসাইকেল।
থানা সূত্রে জানা যায়, যে সমস্ত মোটর সাইকেল জব্দ করা হয়েছে তার অধিকাংশই চুরি করা, দুর্ঘটনায় পতিত হওয়া, মাদকসহ আটক এবং অবৈধভাবে ভারত থেকে আনা। এগুলোর বিরুদ্ধে প্রচলিত আইনে মামলা রয়েছে। এ কারণে মোটর সাইকেল মালিকদের এ বিষয়ে কোন গুরুত্ব নেই। মামলার বিষয়টি নিস্পত্তি হলে অকশানের ব্যবস্থা করা যেত। অকশান হলে সরকার আর্থিক ভাবে লাভবান হবে বলেও মন্তব্য করেছেন সংশ্লিষ্টরা। খোলা আকাশের নিচে জং ও মরচে পড়ে নষ্ট হচ্ছে। এ সমস্ত মোটর সাইকেলের অধিকাংশই দামি। এসবের মধ্যে ১৫০ সিসি পালসার, ১৩৫ সিসি ডিসকভারসহ বিভিন্ন দামি ব্রাণ্ডের মোটরসাইকেল রয়েছে। অকসানে বিক্রী করতে পারলে ভাল দাম পাওয়া যেত।
বোয়ালমারী প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মো.  কামরুল সিকদারের মতে, আদালত কর্তৃপক্ষ আটককৃত মোটরসাইকেলের বিরুদ্ধে দায়েরকৃত মামলা দ্রুত নিস্পত্তি করে অকশানের নির্দেশ দিলে সরকার আর্থিক ভাবে লাভবান হতে পারতো।
বোয়ালমারী থানার উপ-পুলিশ পরিদর্শক মো. ওয়াহিদ ইসলাম বলেন,’এই মুহূর্তে থানা চত্বরের উন্মুক্ত জায়গায় মোটর সাইকেলগুলো পড়ে আছে। এসব মোটরসাইকেলের কোনটি চোরাই, কোনটির বিরুদ্ধে মামলা রয়েছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষ এ ব্যাপারে প্রতিবেদন চেয়েছে। আমি প্রতিবেদন তৈরি করে খুব শীঘ্রই জমা দেব। পরবর্তী নির্দেশনা মোতাবেক এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
Theme Created By Uttoron Host