বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ১০:০১ পূর্বাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: [email protected]

রাশিয়ায় পুতিন ২০৩৬ সাল পর্যন্ত ক্ষমতায় থাকবেন

Reporter Name
Update : বুধবার, ৭ এপ্রিল, ২০২১, ২:৫২ পূর্বাহ্ন
Russian President Vladimir Putin congratulates servicemen and veterans at the Special Operations Forces Day at Novo-Ogaryovo residence, outside Moscow, Russia Russia February 27, 2021. Sputnik/Alexei Druzhinin/Kremlin via REUTERS ATTENTION EDITORS - THIS IMAGE WAS PROVIDED BY A THIRD PARTY.

নিউজ ডেস্ক: আরো দুই মেয়াদে ক্ষমতায় থাকার বিলে স্বাক্ষর করেছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এরমধ্য দিয়ে নিজের ক্ষমতা দীর্ঘ সময়ের জন্য নিশ্চিত করে ফেললেন তিনি। সোমবার এ সংক্রান্ত একটি বিলে স্বাক্ষর করেন তিনি। ২০০০ সাল থেকে একটানা রাশিয়ার ক্ষমতায় আছেন পুতিন। বর্তমান মেয়াদ শেষ হবে ২০২৪ সালে। এর আগেও ক্ষমতায় থাকতে সংবিধান পরিবর্তন করেছেন তিনি। এবার যেই ব্যবস্থা করেছেন তাতে ২০৩৬ সাল পর্যন্ত ক্ষমতায় থাকতে পারবেন পুতিন। গত বছরই সাংবিধানিক সংশোধনী নিয়ে রাশিয়া সরকার ভোটের আয়োজন করেছিল।

বর্তমানে দেশটির আইন প্রণেতারা সংবিধানের নতুন সংস্করণের সঙ্গে সামঞ্জস্য রেখে বিদ্যমান আইন তৈরি করছেন।

আনাদলুর খবরে বলা হয়েছে, নতুন বিলে নির্ধারণ করা হয়েছে পরবর্তীতে যারা রাশিয়ার প্রেসিডেন্ট হতে চান তাদের যোগ্যতা কী হবে। এতে যুক্ত করা হয়েছে- প্রেসিডেন্ট প্রার্থীর বয়স নূন্যতম ৩৫ বছর হতে হবে এবং রাশিয়ায় জন্ম, বেড়ে ওঠা এবং অন্তত ২৫ বছর দেশটিতে বসবাসের অভিজ্ঞতা থাকতে হবে। রাশিয়া ছাড়া অন্য কোনো দেশের নাগরিক হতে পারবেন না তিনি। এমনকি যেসব রুশ বিদেশে বসবাস করছেন, তারাও প্রেসিডেন্ট পদের জন্য আবেদন করতে পারবে না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
Theme Created By Uttoron Host