মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ১২:০৪ অপরাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: [email protected]

ডুমুরিয়ায় সড়ক দখল করে ইট- বালু ব্যবসা ॥ বাড়ছে ভোগান্তি- দুর্ঘটনা

Reporter Name
Update : রবিবার, ৪ এপ্রিল, ২০২১, ১০:৩৭ পূর্বাহ্ন

খুলনা প্রতিনিধি ঃ খুলনা জেলার ডুমুরিয়ার উত্তরাঞ্চলে বিভিন্ন সড়ক দখল করে ইট-বালুর অবৈধ ব্যবসা চলছে। সড়কের পাশে দিনের পর দিন নির্মাণ সামগ্রী রাখায় চলাচলে দারুণ বিঘœ ঘটছে। চরমে উঠেছে যাত্রী ভোগান্তি। যানজট ও দুর্ঘটনারোধে ডুমুরিয়ার গুরুত্বপূর্ণ মোড় চিহ্নিত করে অভিযান পরিচালনা প্রয়োজন বলে দাবি সচেতন মহলের। এ সব অবৈধ ব্যবসা ও স্থাপনা উচ্ছেদের লক্ষ্যে খুলনা জেলা প্রশাসক বরাবরে দরখাস্ত করা হয়েছে।
করোনাকালে প্রশাসনিক শিথিলতার সুযোগ নিয়ে বিভিন্ন সড়ক ফুটপাথে মাথাচাড়া দিয়েছে অবৈধ দখলদাররা। সড়ক ও জনপথ বিভাগের অধীনে শাহপুর – ফুলতলা সড়কের আন্দুলিয়া মোল্যা পাড়া ও প্রাইমারী স্কুল, দেড়লী, রঘুনাথপুর, টোলনা এবং এলজিইডি’র আওতায় দৌলতপুর- শোলগাতিয়া সড়কে মিকশিমিল ও থুকড়া বাজার ঈদগাহ সংলগ্ন, রামকৃষ্ণপুর পশ্চিমপাড়া সরকারী প্রাইমারী স্কুলের সামনে, ঘোনা মাদারডাঙ্গা, আমভিটা বাজারের পশ্চিম মোড়, শলুয়া বাইপাস মোড়সহ শাখা সড়কের বিভিন্ন ফুটপাথ দখল করে ইট, খোয়া, বালুসহ নির্মাণ সামগ্রীর ব্যবসা চালাচ্ছে এক শ্রেণির সার্থান্বেষী মহল।
সাবেক ইউপি সদস্য মাস্টার আনোয়ারুল ইসলাম বলেন; উত্তর ডুমুরিয়ার সড়ক ও ফুটপাথগুলো ইট বালুসহ নির্মাণ সামগ্রী ব্যবসায়ীদের দখলে চলে গেছে। একদিকে অবৈধ দখলে রাস্তার সৌন্দর্য হারাচ্ছে অন্যদিকে প্রতিনিয়ত দুর্ঘটনা ঘটছে। তাছাড়া ইঞ্জিনচালিত ভ্যান, ও বেপরোয়া মটর সাইকেল চলাচলে যাত্রী ভোগান্তি চরমে পৌঁছেছে।
২নং রঘুনাথপুর ইউপি চেয়ারম্যান খান শাকুর উদ্দিন বলেন; বিষয়টি নিয়ে উপজেলা আইনশৃঙ্খলা মিটিং এ বার বার উত্থাপন করেছি। স্থাপনা উচ্ছেদের জন্য মাইকিংও করেছি। কিন্তু এ ব্যাপারে কোন পদক্ষেপ গ্রহণ করা হয়নি। রাস্তায় প্রতিনিয়ত দুর্ঘটনাও ঘটছে।
এলজিইিডি খুলনার নির্বাহী প্রকৌশলী মোঃ কামরুজ্জামান বলেন; এ সব দখলদারদের বিরুদ্ধে প্রশাসনিক অভিযান পরিচালনা করা দরকার। আমি ডুমুরিয়া উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা ইঞ্জিনিয়ারের সাথে কথা বলবো।
ডুমুরিয়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুল ওয়াদুদ বলেন: এ বিষয়ে পদক্ষেপ নেয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host