শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ০৩:২১ পূর্বাহ্ন
শিরোনাম
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: [email protected]

খুলনার শাহপুর- চুকনগর সড়ক সংস্কার কাজে অনিয়মের অভিযোগ

Reporter Name
Update : রবিবার, ২৪ জানুয়ারী, ২০২১, ১০:১৮ পূর্বাহ্ন
Exif_JPEG_420

স্টাফ রিপোর্টার, খুলনাঃ খুলনা জেলার চুকনগর- শাহপুর সড়কের সংস্কার কাজে অনিয়ম উঠেছে। অনিয়ম, অব্যবস্থাপনা ও দায়সারাভাবে কাজ করায় এলাকাবাসি ক্ষুব্দ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। এমন অভিযোগের বিষয়ে উপস্থিত উপজেলা প্রকৌশলীর নিকট জানালে তিনি শ্রমিকদের পুনরায় কাজ করার নির্দেশ দেন।
ডুমুরিয়া উপজেলা এলজিইডি সূত্রে জানা যায়; খুলনা জেলার চুকনগর- শাহপুর সড়কের ১৬৯২ মিটার দীর্ঘ সংস্কার কাজ প্রায় সমাপ্তির পথে। সড়কের সংস্কার কাজটি খুলনার শুভ এন্ড রহি এন্টার প্রাইজ ঠিকাদারী পেলেও বাস্তবায়ন করছেন জিয়া ট্রেডার্স। সরেজমিনে গিয়ে দেখা যায়, ব্যাপক অনিয়ম ও অব্যবস্থাপনার মধ্য দিয়ে সড়কটির সংস্কার চলছে। রাস্তার পাশে সামান্য মাটি দেয়া হয়েছে, বৃষ্টি হলেই তা ধ্বসে পড়বে বলে অভিযোগ উঠেছে। সিডিউল অনুযায়ী রাস্তাটি ১৮ ফুট চওড়া করার কথা। কিন্তু কয়েকটি স্থান পরিমাপে দেখা যায় এক থেকে দেড় ফুট কম দেয়া হয়েছে।
মিকশিমিল গ্রামের শহিদুল ইসলাম (৬২) ও চহেড়া গ্রামের মাহাবুর জোয়ার্দার বলেন; রাস্তার কাজে ব্যাপক ঘাপলা রয়েছে। নিয়মমত পীচ না দেয়ায় পাথর ভেসে উঠেছে। তাতে ঠিকমত রোলার না করতে পারায় ছোট ছোট গর্ত হয়েছে। বৃষ্টির সময় পানি জমে পাথর উঠে যাবে। এখনই ভারী গাড়ির ব্রেকে পাথর উঠে যাচ্ছে। মিকিশিমিল থেকে শোলগাতিয়া পর্যন্ত অনিয়ম করে কাজ করেছে।
বিষয়টি জেনে রোববার সকালে স্থানীয় কয়েকজন সাংবাদিক উপস্থিত উপজেলা প্রকৌশলী বিদ্যুৎ কুমার দাশকে জানালে তিনি অভিযোগ স্বীকার করে বলেন; গতকাল উপজেলায় আটলিয়ায় ঘর হস্তান্তর অনুষ্ঠানে থাকার কারণে মিস্ত্রিরা এমনটি করেছে। কিছুক্ষণ পরেই দেখবেন ঠিক হয়ে গেছে।
ঐ সময় প্রকৌশলী বিদ্যুৎ কুমার দাশের নির্দেশে পুনরায় একটি জনবহুল স্পটে পীচ মেশানো চিপ পাথর ঢালাই দিয়ে রোলার দিতে থাকেন।
এ বিষয়ে জিয়া ট্রেডার্সের মোঃ মিজানুর রহমান বলেন; গতকাল শনিবার কাজে একটু ত্রুটি হয়েছে। উপজেলা ইঞ্জিনিয়ারের সাথে কথা হয়েছে ত্রুটিগুলো এখন সমাধান করছেন।
এলজিইডি খুলনার নির্বাহী প্রকৌশলী মোঃ কামরুজ্জামান বলেন ; আমি নতুন আসছি। এলাকাটি আমার পরিচিত নয়। তবে বিষয়টি আমি ডুমুরিয়া উপজেলা ইঞ্জিনিয়ারকে বলছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host