সোমবার, ২৬ জুলাই ২০২১, ০৬:৩৫ অপরাহ্ন
শিরোনাম
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: [email protected]

মহম্মদপুরে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে ঘুড়ি উৎসব

অলোক রায়, মাগুরা
Update : শুক্রবার, ২৬ মার্চ, ২০২১, ৪:০৩ অপরাহ্ন

মাগুরা প্রতিনিধি : মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে মাগুরার মহম্মদপুর উপজেলার বালিদিয়া ইউনিয়নের লক্ষিপুর গ্রামে পশ্চিমপাড়া মাঠের মধ্যে ঘুড়ি উৎসব প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। লক্ষিপুর স্পোর্টস ক্লাবের আয়োজনে এবং কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি শেখ মো: শওকতুজ্জামান সৈকতের সার্বিক সহযোগিতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই ঘুড়ি উৎসব প্রতিযোগিতার উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার রামানন্দ পাল।
শুক্রবার বিকালে প্রচন্ড রোদ আর ঝাঁঝাালো গরম উপেক্ষা করে লক্ষিপুর মাঠের মধ্যে নারী-পুরুষসহ নানা শ্রেনি পেশার মানুষ উপস্থিত হয়েছে দুচোখ ভরে ঐতিহ্যবাহী ঘুড়ি প্রতিযোগিতা উৎসব উপভোগ করবে বলে। ৪টার পর শুরু হয় ঐতিহ্যবাহী ঘুড়ি উৎসব প্রতিযোগিতা। কাঙ্খিত এই প্রতিযোগিতা দেখে উপস্থিত হাজোরো নারী পুরুষ মেতে ওঠে আনন্দ উৎসবে। উপজেলার বিভিন্ন এলাকা থেকে আশা নানা কালারের প্রায় ২শ ঘুড়ি অংশ নেয় এই প্রতিযোগিতায়।
রংবে রঙের ঘুড়ি সাথে রঙিন হয়ে ওঠে লক্ষিপুরের আকাশ। চোখ জুড়ানো মন মাতানো ঘুড়ি উড়ানো প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করে বালিদিয়ার শরিফুল ইসলামের নাগিন ঘুড়ি এবং দ্বিতীয় হয়েছে চরপাচুড়িয়ার মো: হেলালের চিল পাখি ঘুড়ি। এ ছাড়া প্রত্যেককে শান্তনা পুরস্কার দেওয়া হয়েছে।
এ সময় উপস্থিত ছিলেন- আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, কেন্দ্রীয় কমিটির আইন সম্পাদক ড. ওহিদুর রহমান টিপু, জেলা আ’লীগের উপ-দপ্তর সম্পাদক এ্যাড. তরিকুল ইসলাম তারা, জেলা পরিষদের সদস্য এ্যাড. মো: রবিউল ইসলাম রিংকু, আছাদুজ্জামান স্পোর্টস একাডেমির সভাপতি মো: ফরিদুজ্জামান, বালিদিয়া ইউপি’র সাবেক চেয়ারম্যান মফিজুর রহমান মিনহা, পলাশবাড়িয়া ইউপি’র সাবেক চেয়ারম্যান রেকাউল করিম চুন্নু ও উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক শেখ মো: ঈদুল প্রমূখ।
প্রতিযোগিতা শেষে বিজয়ীদের হাতে অতিথিবৃন্দ পুরস্কার তুলে দেন ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host