শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৫:২৮ অপরাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: [email protected]

মাগুরার মহম্মদপুরে ভয়াবহ অগ্নিকান্ড, ২০ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই

অলোক রায়, মাগুরা
Update : সোমবার, ২২ মার্চ, ২০২১, ১০:৫৯ পূর্বাহ্ন

মহম্মদপুর (মাগুরা) প্রতিনিধি : মাগুরার মহম্মদপুর উপজেলা রাজাপুর বাজারে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে বই লাইব্রেরী, বেকারীর কারখানা, ঔষুধ, টাইলস, টিন ও মুদি দোকান এবং টিভি-ফ্রিজের শো-রুমসহ বিভিন্ন ব্যবসায়ীর বিশটি দোকান ঘর আগুনে পুড়ে নগদ অর্থসহ পাঁচ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে জানা যায়। রোববার বিকেল সাড়ে পাঁচটার সময় ভয়াবহ এই অগ্নিকান্ডের ঘটনা ঘঠে।
সোমবার সকালে মাগুরা-২ আসনের সংসদ সদস্যের ভাই ধনেশ^রগাতী ইউপি’র চেয়ারম্যান শ্রী বিমলেন্দু শিকদার, উপজেলা আ’লীগের সভাপতি এ্যাড. আব্দুল মান্নান, সাধারণ সম্পাদক মোস্তফা কামাল সিদ্দিকী লিটন ও রাজাপুর ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক শাখারুল ইসলাম শাকিল ঘটনাস্থল পরিদর্শন করেন।
সুত্র জানায়, রাজাপুর বাজারে টিভি ফ্রিজের শো-রুম (আমেনা ইলেকট্রনিক্স) এর পিছন থেকে আগুনের সুত্রপাত ঘটেছে। আগুন ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজনসহ ব্যবসায়ীরা আগুন নেবানোর চেষ্টা করে। কিন্তু ঘন্টা খানেক চেষ্টা করেও আগুন নিয়ন্ত্রনে আনতে পারেনি। পরে ফায়ার সার্ভিসের টিম এসে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুন নিয়ন্ত্রণে আশার আগেই নানা প্রকার ব্যবসায়ীর বিশটি দোকান ঘর পুড়ে প্রায় পাঁচ কোটি টাকার ক্ষতি হয়েছে।
বাজার বণিক সমিতির সভাপতি ও রাজাপুর ইউপি’র চেয়ারম্যান মিজানুর রহমান বিশ^াস জানান, ফায়ার সার্ভিসের টিম এসে আগুন নিয়ন্ত্রণে অনে। কিন্তু কোনো ব্যবসায়ী তাদের ঘর থেকে কোনো প্রকার মালামাল বের করতে পারিনি। এতে বিভিন্ন প্রকার ব্যবসায়ীর ২০টি দোকানঘর পুড়ে নগদ অর্থসহ পাঁচ কোটি টাকার ক্ষতি হয়েছে। ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা বিভিন্ন এনজিও ও ব্যাংক থেকে লোন নিয়ে এই ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তুলেছে। এদের ব্যাপক ক্ষতি হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার রামানন্দ পাল ঘটনার রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এবং অনাকাঙ্খীত ঘটনায় ব্যবসায়ীদের ব্যাপক ক্ষতি হয়েছে। তবে ক্ষতিগ্রস্থরা আবেদন করলে তাদেকে সরকারি সুযোগ-সুবিধা দেওয়ার চেষ্টা করা হবে বলে ব্যবসায়ীদের আশ^স্থ্য করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
Theme Created By Uttoron Host