রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৮:৫৭ অপরাহ্ন
শিরোনাম
প্রধানমন্ত্রী বিরোধীদের আন্দোলনকে স্বাগত জানালেন ফকিরহাটে ১০বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেপ্তার পিরোজপুরে র‌্যাবের অভিযানে ৭৯ ফেনসিডেল সহ এক যুবকে গ্রেপ্তার শৈলকুপায় বাসচাপায় কৃষক নিহত ফরিদপুরের মধুখালীতে সড়ক দুর্ঘটনায় স্কুল ছাত্র নিহত লালমনিরহাটে সাংবাদিকের উপর হামলার মূল আসামি কুড়িগ্রাম রাজারহাট থেকে গ্রেফতার বোয়ালমারীতে মাথায় ডিম ভেঙে বন্ধুর জন্মদিন পালন, ৬ কিশোর আটক জাতীয় শোক দিবস পালনে শিক্ষা প্রতিষ্ঠানে অর্থ সহায়তা দিলেন ভান্ডারিয়া উপজেলা চেয়ারম্যান মিরাজুল ইসলাম মোহাম্মদপুরে ১৫ ই আগষ্ট উপলক্ষে শিশুদের কবিতা আবৃতি ও চিত্রাংকন প্রতিযোগিতা শৈলকুপায় স্কুল ম্যানেজিং কমিটির নির্বাচন নিয়ে সংঘর্ষ, আহত ১০
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: [email protected]

বোয়ালমারীতে মানুষের  জন্য নীরবে কাজ করে যাচ্ছে  সুমন রাফি 

সনত চক্র বর্ত্তী , ফরিদপুর প্রতিনিধি
Update : শনিবার, ১৩ মার্চ, ২০২১, ১:৪৬ পূর্বাহ্ন

সনত চক্র বর্ত্তী বোয়ালমারী ফরিদপুর : মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য, এই কথা বুকে ধারণা করে মানব কল্যানে জন্য  সমাজের অতি  দরিদ্র  ও নিম্নবৃত্ত শ্রেনীর জন্য কাজ করে যাচ্ছেন ফরিদপুর জেলার বোয়ালমারী উপজেলা ছোলনা গ্রামের সুমন রাফি, অনেকটা   সমাজের অবহেলিত  লোকের জন্য কাজ করে যাচ্ছে। বর্তমান সময়ে মানব সেবার  মতো মহৎ কাজ কারার জন্য  তেমন আগ্রহ  বা লোক দেখা যায় না। মানব সেবা থেকে প্রচার করার আগ্রহ বেশি দেখা যায়। মানব সেবা থেকেই সমাজ সেবার প্রশ্নটি এসে যায়। এদেশে এখনো এমন অনেই ব্যক্তি রয়েছেন যারা  নিভৃতে মানুষের  বা সমাজের  জন্য কাজ করে যাচ্ছে । তেমন  একজন ব্যক্তির সন্ধান পেয়েছি  তিনি ছোলনা গ্রামের সুমন রাফি। ছোট বেলা থেকে আজ পর্যন্ত  তিনি  অসহায় মানুষে সেবাকেই তারা ধর্মের একটা  কাজ বলে বিশ্বাস করেন ।
এ ধর্ম পালনের লক্ষেই রাফি  সমাজ সেবামূলক সংগঠন গড়ে তুলেন  নিজের উদ্দেগে।  সুমন রাফি বলেন, আসলে সমাজ সেবা করা একটি কঠিন কাজ। শুধু অর্থ বিত্ত থাকলেই সমাজ সেবক হওয়া যায়না মন ও থাকতে হবে। আবার অর্থ বিত্ত না থাকলে ও সমাজ সেবকের পরিচিতি লাভ করা যায় না। এটা নির্ভর করে মন ও মানসিকতার উপর। তার  চিন্তা চেতনার   উপর।সমাজে এমন লোক এদেশে আছে যাদের মাঝে মানুষ মানুষের জন্য-জীবন জীবনের জন্য এ উপলব্ধির যথেষ্ট গভীরতা রয়েছে। সাধ্য না থাকলে ও মানব সেবার তাগিদ রয়েছে তাদের ভেতরে। এই তাগিত বোধ থেকেই জড়িয়ে যান তারা সমাজ সেবার কাজে। আর্থিক সামর্থ থাকা সত্বে ও অনেক মানুষ মানবসেবায় নিজেকে নিয়োজিত করতে আগ্রহী হয় না। তাই কথায় আছে ভোগেই নয়, ত্যাগেই প্রকৃত সুখ এ কথার মর্ম অনুধাবন করে নিজেকে নিয়ে ব্যস্ত থাকি।   দেশ, জাতি ও সমাজও উন্নয়ন নিয়ে ও নবীর আর্দশ বুকে ধারণ করে সমাজ  গড়ার কাজে আত্ননিয়োগ করে এবং মানুষের সেবায় নিজেকে নিয়োজিত করি।সুমন রাফি সম্পর্কে রেল স্টেশনের এক দোকানদার বলেন,   সমাজে আমরা এমন এক ব্যক্তি পেয়েছি যিনি সব সময় সামনে থেকে মানুষের বিপদে এগিয়ে যাচ্ছে । বর্তমান সময়ে বোয়ালমারী উপজেলা অসহায় দরিদ্র মানুষের আস্থার প্রতীক হিসেবে দাড়িয়ে। কোন মানুষ বিপদে পড়লে সুমন রাফি কাছে এগিয়ে যান, তিনি তার সাধ্যমত সহযোগীতা করেন। কখনো অন্নহীনকে অন্ন,বস্ত্রহীনকে বস্ত্র, কখনো আবার অসুস্থ রোগী চিকিৎসার জন্য ঔষধ কিনে দিচ্ছেন, ঘর পুড়ে যাওয়ার কোন মানুষকে চাল,ডাল,তেল,নগদ টাকা দিচ্ছে, আবার কখনো   মুমূর্ষু রোগীকে রক্ত দানের মত সমাজ সেবাই সব সময় নিজেকে নিয়জিত রেখেছে সুমন রাফি। তিনি কেন মানুষের বিপদে এগিয়ে আসেন,  তাকে প্রশ্ন করা হলে তিনি  আরো বলেন, মানুষ সৃষ্টির সেরা জীব তাদের বিপদে নিজেকে বিলিয়ে দিতে পারলে   নিজের মধ্যে ভালোলাগে। আল্লাহ যদি সুস্থ রাখে আর তৌফিক দেন  বাকি জীবনে অসহায় দরিদ্র মানুষের সাহায্য করে যাবো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
Theme Created By Uttoron Host