মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ১২:০০ অপরাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: [email protected]

নুর ইসলাম মোল্লা বোয়ালমারী  ময়না  ইউনিয়নে  আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী

সনত চক্র বর্ত্তী, ফরিদপুর প্রতিনিধি
Update : বৃহস্পতিবার, ১১ মার্চ, ২০২১, ১২:০২ অপরাহ্ন

সনত চক বর্ত্তী,  ফরিদপুর থেকে  :আগামী  ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে  ময়না ইউনিয়নের  ১ডজন সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থীরা প্রচার প্রচারণা শুরু করেছেন। আগামী মে কিংবা জুন  মাসে সম্ভাব্য নির্বাচন হতে পারে। এই সম্ভব্য সময় নির্ধারণ করে এ সকল চেয়ারম্যান প্রার্থী ও তাদের সমর্থকরা ময়না  ইউনিয়ন এর  গ্রাম-গঞ্জে, হাটে- বাজারে, নানা কৌশলে নিজের এবং নিজেদের পছন্দের প্রার্থীর  বিগত দিনের উন্নয়ন মুলত কাজ এর চিত্র,বা উন্নয়ন এর  প্রতিশ্রতি দিচ্ছেন  জনগনের মাঝে এবং  তুলে ধরেছেন তাদের  উন্নয়নের  কর্মকান্ড।  উপজেলার ১০নং ময়না  ইউনিয়নের সম্ভাব্য  চেয়ারম্যান প্রার্থীর প্রচার-প্রচারণায় সরগরম হয়ে উঠেছে গ্রামের হাটবাজার এবং চায়ের দোকানে । বিভিন্ন রং-বেরংয়ের পোস্টার-ব্যানার,ফেসবুক এর মাধ্যমে প্রচার চলিয়ে ও ফেস্টুন লাগিয়ে   প্রার্থীরা প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছে এবং পতিদ্বন্দ্বিতার   জানান দিয়ে যাচ্ছেন। গ্রাম-অঞ্চলে মানুষ  এক সাথে কয়েকজন  একত্রিত হলেই  চলছে ময়না ইউনিয়ন নির্বাচন নিয়ে  নানা কথা। আগামী ইউনিয়ন নির্বাচনে কে কে  হচ্ছেন চেয়ারম্যান  প্রার্থী? কার কি যোগ্যতা? বিগত দিনে কোন কোন প্রার্থী জনগনের সুখ দুঃখের সাথে ছিলো, কোন কোন প্রার্থী সমাজ সেবার কাজে কাজে জড়িত ছিল,     কে মানুষের সেবার জন্য নিজেকে নিয়জিত রেখেছেন  বা সমাজের উন্নয়ন করেছেন নাকি নিচের প্রচারের জন্য কিছু পোস্টার টানিয়ে জন দরদী সাজবার চেষ্টা করছে । আবার কেউ বলছেন যিনি চেয়ারম্যান হবে তাকে এলাকায় পাবো তো?   কে কত ভোট পাবেন,এ সকল প্রশ্ন নিয়ে চলছে যুক্তিতর্ক। অনেকে প্রার্থীদের জীবনের সফলতা ও ব্যার্থতার নানা দিক নিয়ে আলোচনা-সমালোচনা চলছে চায়ের দোকানে । ইউনিয়ন নির্বাচনে চেয়ারম্যান পদে দলীয় প্রতীক  হওয়ায় প্রার্থীরা প্রচারণার পাশাপাশি দলীয় মনোনয়ন লাভেও দৌড়-ঝাঁপ শুরু করেছেন।  এক্ষেত্রে চেয়ারম্যান  প্রার্থীরা উপজেলা, জেলা এমন  কি কেন্দ্রের নেতাদের সাথে যোগাযোগ রক্ষা করে চলছে।  এক্ষেত্রে  নতুন প্রার্থীদের প্রচার প্রচারনা চোখে পড়লেও, অন্য দলগুলোর  প্রার্থীদের বা   চেয়ারম্যানদের তেমন কোন প্রচার-প্রচারণা বা দৌড় ঝাঁপ চোঁখে পড়েনি। তবে সচেতন মহলের মতে,  অন্য দলগুলোর প্রার্থীদের অনেকেই সামনে  নির্বাচনে  এবং নিজের অবস্থান জানতে এবারের নির্বাচনকে সামনে রেখে প্রচার-প্রচারণা করতে পারে। এছাড়া কোন কোন প্রার্থী নিজেকে পরিচিত করতে এবং নিজ এলাকা ও দলের অপর প্রার্থীকে কোনঠাসা করতে নির্বাচন করতে পারেন। কেননা নিজ এলাকার ও দলের অপর প্রার্থীকে এ নির্বাচনে বেকায়দায় ফেলতে না পারলে পরবর্তী নির্বাচনে নিজে সুবিধা করতে পারবেন না। অপরদিকে বর্তমান চেয়ারম্যানের প্রচার প্রচারণা কম বিষয়টি স্বীকার করে এলাকার লোকজন বলেন, বর্তমান  চেয়ারম্যান এলাকার মানুষের নিকট নতুন করে পরিচিত হওয়ার প্রয়োজন নেই। কেননা এ  প্রার্থীর  বিগত দিনের কার্যক্রম সম্পর্কে এলাকার মানুষ অবহিত রয়েছেন। তাই বর্তমান  চেয়ারম্যান পোস্টার-ব্যানার ও ফেস্টুন সাটানোর প্রয়োজন আছে বলে মনে করি না। সরেজমিন ঘুরে জানা যায়, বিগত ইউনিয়ন নির্বাচনগুলোতে নিজ এলাকাকে পূজি করে প্রার্থীরা নিজেদের প্রার্থীতার বিষয়ে মুখ খুললেও এবার নিজ দলের অবস্থানকে পূজি করে অনেকে প্রার্থী হচ্ছেন।
 ময়না ইউনিয়ন নির্বাচনে নুর ইসলাম মোল্লা  চেয়ারম্যান প্রার্থী দলীয়ভাবে নির্বাচনে অংশ নেয়ার ঘোষণা দেয়ায় পর থেকে ময়না ইউনিয়নে জনগনের মাঝে ব্যপক চুলচেরা বিশ্লষণ শুরু হয়েছে।  এ দৃষ্টিকোণ থেকে আগামী ইউনিয়ন নির্বাচনকে সামনে রেখে প্রচার-প্রচারণায় পিছিয়ে নেই আওয়ামী লীগে থেকে মনোনয়ন প্রত্যাশী নুর ইসলাম মোল্লা।   ইতিমধ্যে সংবাদ সম্মেলন করে নিজেকে আওয়ামী লীগের  ময়না ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী হিসাবে ঘোষণা দিয়েছেন। ঘোষণা দেওয়ার পর থেকে ময়না ইউনিয়নের চায়ের দোকানে, হাট বাজার, সুশীল সমাজের মুখে  চেয়ারম্যান  প্রার্থী নুর ইসলাম মোল্লার নাম, তিনি ইতিপূর্বে যে সকল উন্নয়ন মুলক কাজ করেছে তা এখন সামনে এনে তার কর্মীরা জনগনের মাঝে তুলে ধরেছেন এবং ভোট প্রার্থনা করছেন। নুর ইসলাম মোল্লা  ময়না ইউনিয়নের আওয়ামী লীগের  সাবেক  সাংগঠনিক সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করেছেন দীর্ঘদিন ধরে । তিনি খেলাধুলার পাশাপাশি  শিক্ষা বিস্তারে অনেক  বড় ভুমিকা রেখেছেন, ময়না এ সি বোস ইনিস্টিউটের অভিভাবক সদস্য পদে নির্বাচন করে বিপুল ভোটের ব্যবধানে জয়লাভ করেন,পরবর্তিতে এলাকায় বিভিন্ন  স্কুলে ঝড়ে পড়া শিক্ষার্থী স্কুলগামী  করেছে এবং বিনা বেতনে পড়ার সুযোগ করে দিয়েছেন এবং তার সাধ্যমতো অসহায় দরিদ্র মানুষের সাহায্য করেছেন । অবসরপ্রাপ্ত সৈনিকদের নিয়ে তৈরি করেছেন একটি সংগঠন। বর্তমানে তিনি ঐ সংগঠনের সভাপতি।
অন্যদিকে  নিজ নিজ দলের মনোনয়ন পেতে  আওয়ামীলীগ, বিএনপি, জাতীয়পাটি  সহ বিভিন্ন দলের নেতা কর্মীরা  তৎপরতা  শুরু করেছেন  চেয়ারম্যান প্রার্থীরা।
 সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীদের নানা তথ্য ইতিমধ্যে এনএসআই, ডি এস বি সহ সরকারি বিভিন্ন সংস্থা চেয়ারম্যানদের তথ্য  সংগ্রহের কাজ  শুরু করেছে। আগামী ময়না ইউনিয়ন নির্বাচনে কারা প্রার্থী হচ্ছেন এবং তাঁদের ভোটের অবস্থান কি? ব্যক্তিগত ও দলীয় পরিচয়সহ নানা বিষয়ে তারা তথ্য সংগ্রহ করে,  প্রার্থীদের প্রোফাইল তৈরি করে সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠানো হবে বলে জানা গেছে ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host