শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১১:২৭ অপরাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: [email protected]

ফেসবুকে মহানবী (সা:) বিরুদ্ধে কটুক্তি করায় কলেজ ছাত্র আটক

Reporter Name
Update : শুক্রবার, ১৭ জুন, ২০২২, ৩:৫০ অপরাহ্ন

স্টাফ রিপোর্টার, খুলনা: ফেসবুকে মহানবী (সা:) এর বিরুদ্ধে কটুক্তি করায় কিঙ্কর কুণ্ডু (২৩) নামে এক কলেজ ছাত্র আটক হয়েছে।  সামাজিক যোগাযোগে মাধ্যমে দ্রুত ছড়িয়ে পড়ায় বৃহস্পতিবার রাতে কয়েক হাজার ধর্মপ্রাণ মুসলমান পাকুড়িয়া গ্রামে বিক্ষোভ মিছিল করে। এ ঘটনায় কিঙ্কর কুণ্ডুদের বাড়িতে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ঐ বাড়ি ও আশপাশের এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।
জানা যায়; ভারতের ক্ষমতাসীন বিজেপি মুখপাত্র নূপুর শর্মা ও নবীন কুমার জিন্দাল কর্তৃক মহানবী (সা:) ও উম্মুল মুমিনীন হযরত আয়শা (রা:) এর বিরুদ্ধে কটুক্তির  প্রতিবাদে যখন উত্তাল মুসলিম জাহান। ঠিক সেই মুহূর্তে খুলনার ডুমুরিয়া উপজেলার পাকুড়িয়া গ্রামের বাসুদেব কুণ্ডুর কলেজ পড়ুয়া ছেলে কিঙ্কর কুণ্ডু কর্তৃক ফেসবুকে মহানবী (সা:) এর বিরুদ্ধে পুনঃ কটুক্তি নতুন মাত্রায় রূপ নিয়েছে। বিষয়টি সাথে সাথে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ায় ধর্মপ্রাণ মুসলমানদের নজরে আসে। বৃহস্পতিবার সন্ধ্যা থেকে স্থানীয় মুসল্লিরা প্রতিবাদ শুরু করে। এশার নামাজের পর রাত সাড়ে ৮টার দিকে আশপাশের কয়েকটি গ্রামের কয়েক হাজার ধর্মপ্রাণ মুসলমান একত্রিত হয়ে পাকুড়িয়া গ্রামে প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল বের করে। এ সময় বাসুদেব কুণ্ডুর বাড়ির বিছালি ও জ্বালানি কাঠ রাখার ঘরে অগ্নিসংযোগের ঘটনা ঘটে।
 চেচুড়ি ক্যাম্প পুলিশের ইনচার্জ জাহাঙ্গীর আলম বলেন; কারা অগ্নিসংযোগ করেছে এখনও অস্পষ্ট, খবর পেয়ে সাথে সাথে স্থানীয় লোকজনের সহায়তায় আমরা আগুন নিয়ন্ত্রণে আনি। পরবর্তীতে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে উপস্থিত হন। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে ।
 কিঙ্কর কুণ্ডুর মা মুক্তি কুণ্ডু জানান; রাতে মিছিল আসার খবর শুনে আমরা বাড়ি ছেড়ে পাশে অবস্থান করি। ফিরে এসে আমাদের বিছালী ও জ্বালানি রাখা ঘর পুড়ানো দেখতে পাই। তিনি আরও বলেন কিঙ্কর খুব শান্ত প্রকৃতির ছেলে। সে যে এটা করতে পারে আমি মানতে পারছি না। কিঙ্কর অনার্স পাশ করে হোস্টেলে থেকে খুলনা আযম খান কমার্স কলেজে এম এ পড়ে।
ডুমুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি শেখ কনি মিয়া বলেন; কিঙ্কর নামের ওই ছেলেকে আটক করা হয়েছে। সে পুলিশ হেফাজতে রয়েছে, এলাকায় উত্তেজনা বিরাজ করছে। অতিরিক্ত পুলিশ মোতায়েন আছে, পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে আছে। থানায় মামলার প্রস্তুতি চলছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
Theme Created By Uttoron Host