সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০১:২৮ অপরাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: [email protected]

জেলা পর্যায়ে তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নে টাস্কফোর্স কমিটির সদস্যদের প্রশিক্ষণ

Reporter Name
Update : বৃহস্পতিবার, ১০ মার্চ, ২০২২, ৭:২৮ অপরাহ্ন

খুলনা প্রতিনিধি: জেলা পর্যায়ে তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নে টাস্কফোর্স কমিটির সদস্য ও কর্তৃত্বপ্রাপ্ত কর্মকর্তাদের প্রশিক্ষণ আজ (বৃহস্পতিবার) দুপুরে খুলনা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়। প্রশিক্ষণে প্রধান অতিথি ছিলেন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (সমন্বয়-তামাক নিয়ন্ত্রণ সেল) হোসেন আলী খন্দকার।

খুলনা জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদারের সভাপতিত্বে কর্মশালায় স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা প্রশাসন অনুবিভাগের অতিরিক্ত সচিব সাবিনা ইয়াসমিন, খুলনা আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার জিনাত আরা আহমেদ, প্রেসক্লাবের সভাপতি এসএম নজরুল ইসলাম প্রমুখ বক্তৃতা করেন। অনুষ্ঠানে প্রবন্ধ উপস্থাপন করেন অতিরিক্ত জেলা ম্যজিস্ট্রেট পুলক কুমার মন্ডল।

কর্মশালায় ধুমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার (নিয়ন্ত্রণ) আইন ২০০৫, সংশোধিত ২০১৩ বিষয়ে আলোচনা করা হয়। পাবলিক প্লেস ও পাবালিক পরিবহনে ধুমপান নিষিদ্ধকরণ, তামাকজাত দ্রব্যের বিজ্ঞাপন ও প্রচারনা নিষিদ্ধ, অপ্রাপ্ত বয়স্ক ব্যক্তির নিকট তামাকজাত দ্রব্যের বিক্রয় নিষিদ্ধে এ আইন প্রণয়ন করা হয়। ধুমপান নিরুৎসাহিত করার লক্ষ্যে আইনে শাস্তির বিধান রাখা হয়েছে। পাবলিক প্লেসে ধুমপান নিয়ন্ত্রণে জরিমানার হার তিনশত টাকা। শিক্ষাপ্রতিষ্ঠান ও স্বাস্থ্যসেবা কেন্দ্রের একশত মিটার দুরত্বের মধ্যে কোন ধরণের তামাকজাত দ্রব্য ক্রয়-বিক্রয় সম্পূর্ণ নিষিদ্ধ। জেলা প্রশাসক, খুলনা ধুমপান নিয়ন্ত্রণ ও তামাকজাত দ্রব্যের বিজ্ঞাপন বন্ধে মোবাইলকোর্ট চলমান রাখার প্রত্যয় ব্যক্ত করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
Theme Created By Uttoron Host