রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ১০:০৭ অপরাহ্ন
শিরোনাম
প্রধানমন্ত্রী বিরোধীদের আন্দোলনকে স্বাগত জানালেন ফকিরহাটে ১০বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেপ্তার পিরোজপুরে র‌্যাবের অভিযানে ৭৯ ফেনসিডেল সহ এক যুবকে গ্রেপ্তার শৈলকুপায় বাসচাপায় কৃষক নিহত ফরিদপুরের মধুখালীতে সড়ক দুর্ঘটনায় স্কুল ছাত্র নিহত লালমনিরহাটে সাংবাদিকের উপর হামলার মূল আসামি কুড়িগ্রাম রাজারহাট থেকে গ্রেফতার বোয়ালমারীতে মাথায় ডিম ভেঙে বন্ধুর জন্মদিন পালন, ৬ কিশোর আটক জাতীয় শোক দিবস পালনে শিক্ষা প্রতিষ্ঠানে অর্থ সহায়তা দিলেন ভান্ডারিয়া উপজেলা চেয়ারম্যান মিরাজুল ইসলাম মোহাম্মদপুরে ১৫ ই আগষ্ট উপলক্ষে শিশুদের কবিতা আবৃতি ও চিত্রাংকন প্রতিযোগিতা শৈলকুপায় স্কুল ম্যানেজিং কমিটির নির্বাচন নিয়ে সংঘর্ষ, আহত ১০
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: [email protected]

ঝিনাইদহে জমি বিক্রির নামে প্রবাসীর ৬০ লাখ টাকা আত্মসাতের চেষ্টা

মোঃ শাহানুর আলম, স্টাফ রিপোর্টার
Update : বৃহস্পতিবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২২, ৭:১৬ অপরাহ্ন

মোঃ শাহানুর আলম, ঝিনাইদহ প্রতিনিধিঃ ঝিনাইদহে জমি বিক্রির নামে আমেরিকা প্রবাসী এক ব্যবসায়ীর ৬০ লাখ টাকা আত্মসাতের পায়তারা করছে ইয়াদুর রহমান ওরফে রুবেল নামের এক প্রতারক। জমি না দিয়ে দিনের পর দির ঘুরাচ্ছেন তিনি। একই সাথে ওই প্রবাসীকে নানা ভাবে হত্যার হুমকিও দিচ্ছে।
জানা যায়, ঝিনাইদহ শহরের পবহাটি এলাকার আমেরিকা প্রবাসী ব্যবসায়ী বদিরুজ্জামান সদর উপজেলার লক্ষীকোল গ্রামের মৃত এনায়েতুর রহমানের ছেলে ইয়াদুর রহমান ওরফে রুবেলের কাছ থেকে ২০১৭ সালের ২৮ ফেব্রুয়ারি ১১৬ নং গোপিনাথপুর মৌজার এসএ খতিয়ান ৩৫ এবং আরএস খতিয়ান ১২৪/২ নম্বর খতিয়ানভুক্ত এসএ দাগ ৪২৯, আরএস ৮৫৬ নম্বর দাগে ১২১ শতক জমি ক্রয়ের জন্য ৩৫ লাখ টাকা বায়নানামা করে। পরবর্তীতে ওই বছরের ৫ অক্টোবর ১৫ লাখ ও ২০১৮ সালের ৪ মার্চ আরও ১০ লাখ টাকা ইয়াদুরকে দেন ওই ব্যবসায়ী। জমি কেনা বাবদ ইয়াদুরকে ওই ব্যবসায়ী সর্বমোট ৬০ লক্ষ টাকা দেন। সেসময় ওই জমিতে কিছু বস্তি, কিছু অংশ অন্যের দখলে থাকায় কিছুদিন পর জমি রেজিস্ট্রি করার কথা ছিল। কিন্তু দিনের পর দিন পেরিয়ে গেলেও জমি না দিয়ে ওই টাকা আত্মসাতের পায়তারা শুরু করেছে প্রতারক ইয়াদুর রহমান।
ভুক্তভোগী বদিরুজ্জামান বলেন, আমি ৫ বছর আগে টাকা বায়না করেছি। ৩০০ টাকার স্ট্যাম্পে টাকায় বায়না করা হয়। জমি আমার দখলেও রয়েছে। কিন্তু এতদিনেও জমি রেজিস্টি করে দেয় নি। গত ২০ ফেব্রুয়ারি আমার বায়নাকৃত জমির পুকুরের অংশ প্রতারক রুবেল কিছু লোকজন নিয়ে বালি ফেলে ভরাট করা শুরু করে। আমি সেখানে গিয়ে বাঁধা দিলে আমাকে মারধর ও হত্যার হুমকি দেয়। এ ঘটনায় আমি স্থানীয় গন্যমান্য ব্যক্তিদের কাছে বলেও কোন সমাধান হয়নি। আমি আমার বায়নাকৃত জমি রেজিষ্ট্রি চায়।
এ ব্যাপারে অভিযুক্ত ইয়াদুর রহমান রুবেল বলেন, আমি এ বিষয়ে কোন কথা বলতে পারব না। আমার ছোট ভাই রয়েলের সাথে কথা বলেন। এ বলে সে ফোন কেটে দেন।
ঝিনাইদহ সদর থানার ওসি শেখ মোহাম্মদ সোহেল রানা বলেন, বিষয়টি নিয়ে থানায় একটি সাধারন ডায়েরি হয়েছে। তদন্ত করে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
Theme Created By Uttoron Host