সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ০১:৫৪ অপরাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: [email protected]

রাজধানীতে ইসলামী আন্দোলনের বিক্ষোভ

Reporter Name
Update : শনিবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২২, ১০:৩১ পূর্বাহ্ন

ভারতে শিক্ষাপ্রতিষ্ঠানে হিজাব বিতর্ক, দেশে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও মদের লাইসেন্স দেয়ার প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। শুক্রবার বাদ জুমা এ বিক্ষোভ মিছিল করে তারা। মিছিলটি বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেট থেকে শুরু হয়ে কাকরাইলেল নাইটিঙ্গেল মোড়ে গিয়ে শেষ হয়। এ সময় তারা দ্রব্যমূল্য কমানোর দাবিতে বিভিন্ন স্লোগান দেন। মিছিল পূর্বে সংক্ষিপ্ত সমাবেশে ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম বলেন, নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে মানুষের গা দেয়ালে ঠেকে গেছে। কিন্তু সরকার শুধু তার পেটুক বাহিনীর চিন্তা করছে। দরিদ্র মানুষের ব্যাথা বুঝতে পারছে না। আমি নিজে দেখেছি, খাবারের অভাবে মানুষ বাজারে ব্যাগ নিয়ে যাচ্ছে।

কিন্তু কিনতে পারছে না। খালি ব্যাগ নিয়ে ফিরছে। কারণ তাদের কেনার সামর্থ্য নেই। বাচ্চাগুলো ক্ষুধায় কাতরাচ্ছে। এগুলো এখন সরকার দেখে না।

তিনি বলেন, আন্তর্জাতিক বাজারের সঙ্গে দাম সমন্বয়ের কথা বলে পণ্যের দাম বাড়াচ্ছেন। কিন্তু বাইরে কমার পরে তখন আর দেশে কমে না। কেরোসিনের দাম এখন আন্তর্জাতিক বাজারে কম, তাহলে কেন দেশে কমাচ্ছেন না! উল্টোদিকে মদের লাইসেন্স দিবেন ২১ বছরের ছেলেদের। আপনারা সারাজীবন বলেছেন যে বিএনপি মদের লাইসেন্স দিয়ে দেশের যুবসমাজ ধ্বংস করেছে। তাহলে এখন এ সিদ্ধান্ত কেন?

ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমির বলেন, যারা সত্যিকারে বঙ্গবন্ধুর চেতনার বিশ্বাসী তারা এগিয়ে আসুন। যারা ইসলামের চেতনায় বিশ্বাসী তারা আসুন। এ মদ অবাধ করার সিদ্ধান্ত আমরা ঠেকাবো।
দুদক কর্তকর্মাকে বরখাস্ত প্রসঙ্গে তিনি বলেন, দুদকের কর্তকর্মাকে অপসারণ করেছেন, সেজন্য মানুষ অন্দোলন করছে। আসলে এ সরকার দুর্নীতি রোধের কথা বলে, কিন্তু প্রশ্রয় দেয়।

বিক্ষোভ সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ বলেন, এদেশে হারামকে বৈধতা দিতে চায় সরকার। কিন্তু দেশে কী হচ্ছে, সাধারণ মানুষ কেমন আছে সেটা দেখার সময় তাদের নেই। তাদের আরেক চাওয়া ক্ষমতা। সেটা ঠিক থাকলে সব ঠিক। চিরকাল ক্ষমতায় থাকতে চায়।
বিক্ষোভ সমাবেশে আরও বক্তব্য রাখেন ইসলামী আন্দোলনের কেন্দ্রীয় নেতারা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
Theme Created By Uttoron Host