রবিবার, ২৫ জুলাই ২০২১, ০৯:৪২ অপরাহ্ন
শিরোনাম
কেশবপুরে বিধি-নিষেধ অমান্য করায় ব্যবসায়ীসহ ১৭ ব্যক্তিকে অর্থদন্ড শ্বশুরবাড়ি থেকে ঈদে দাওয়াত না পাওয়ায়’ স্ত্রীকে পিটিয়ে হত্যা পিরোজপুরের নেছারাবাদ কুড়িয়ানার পেয়ারা বাগান পরিদর্শনে বরিশাল বিভাগীয় কমিশনার লৌহগড়ায় ৮০ পিচ ইয়াবাসহ ১ জন আটক দফতরে ফিরতে রিজভীর প্রধান বাধা ফখরুল এই বাংলায় আমি ফিরে ফিরে আসি -এমামুল হক টগর হেলেনা জাহাঙ্গীর আওয়ামী লীগের পদ হারালেন লালমনিরহাটে করোনা আক্রান্ত হয়ে ইউনিয়ন পরিষদের সচিবের মৃত্যু টেকেরহাট বন্দরে প্রায় ৫ মাস যাবত এই ছেলেটির কোন ওয়ারিশ পাওয়া যাচ্ছে না মাদারীপুরে বাহাউদ্দিন নাছিম ফাউন্ডেশনের উদ্যেগে ফ্রি অক্সিজেন সিলিন্ডার সরবরাহ
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: [email protected]

ফকিরহাটে ৫ গুনি ব্যক্তিকে সম্মাননা প্রদান

Reporter Name
Update : রবিবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২১, ১১:৩১ পূর্বাহ্ন

পি কে অলোক,ফকিরহাট: বাগেরহাটের ফকিরহাটের টাউন নওয়াপাড়ায় অবস্থিত সুন্দরবন ম্যানগ্রোভ পাবলিক লাইব্রেরির আয়োজনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও সুন্দরবন ম্যানগ্রোভ রত্ন-২০২১ সম্মাননা প্রদান অনুষ্ঠান শনিবার সন্ধ্যায় আলহেরা আলিম মাদ্রাসা মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। পাঠাগারের সহ-সভাপতি মিলন কান্তি ঘোষ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকার বিভাগ বাগেরহাট এর উপ-পরিচালক দেবপ্রসাদ পাল।
তিনি তাঁর বক্তৃতায় বলেন, যে দেশে গুণীজনকে সম্মাননা প্রদান করা হয় না, সে দেশের উন্নতি সাধন করা কখনো সম্ভব হয়ে উঠে না। তাই আমাদেরকে গুণীজনদের-কে সম্মাননা প্রদান করতে হবে। একজন গুণী ব্যক্তিই পারেন একটি এলাকা তথা অঞ্চলকে আলোকিত করে গড়ে তুলতে। আমাদেরকে সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ আগে গড়ে তুলতে হবে। আমরা সোনার মানুষ গড়ে তুলতে চাই।
বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ তানভীর রহমান। তিনি তাঁর বক্তৃতায় বলেন আমরা শিক্ষা বিস্তার ও আলোকিত মানুষ গড়ার জন্য কাজ করে যাচ্ছি। ইতিমধ্যে বেতাগা ও পিলজংগ ইউনিয়নের দুইটি গণগন্থগার নির্মাণ করা হয়েছে। এছাড়াও বাহিরদিয়া-মানসা ও লখপুর ইউনিয়নের গণগ্রন্থাগার নির্মানের কাজ চলছে। পর্যায়ক্রমে বাকি সকল ইউনিয়নে শিক্ষিত জনগোষ্ঠি গড়ে তুলার জন্য গণগ্রন্থাগার নির্মাণের পরিকল্পনা গ্রহণ করা হচ্ছে, যার ফলে এ অঞ্চলকে একটি শিক্ষিত ও সভ্য জাতি গঠন করা সম্ভব হবে।
সংবর্ধিত অতিথির বক্তৃতায় উপজেলা পরিষদ চেয়ারম্যান স্বপন দাশ বলেন, সমাজ ও মানুষের পরির্বতন ঘটেছে, তার সাথে সাথে আমাদের দৃষ্টি ভঙ্গি ও আচারনের পরির্বতন ঘটাতে হবে। দৃষ্টি ভঙ্গি ও আচারণের পরির্বতন ঘটাতে পারলে এলাকা তথা এ অঞ্চলে উন্নতি সাধন করা সম্ভব হবে। তিনি আরো বলেন, আমি চাই ফকিরহাটের ৭২টি ওয়ার্ডে তফসিল ঘোষণার আগেই প্রতিটি ওর্য়াডে উন্মুক্ত ওর্য়াড সভা গুলি শেষ করতে হবে। তাই আগে ভাগেই আমরা সকল ইউনিয়নে উন্মুক্ত ওর্য়াড সভা শুরু করেছি। সেই ওর্য়াড সভায় জনগনের অধিকার আদায় করা সম্ভব। তাই সকল ভেদাভেদ ভুলে মানুষের কল্যাণে কাজ করার জন্য তিনি সকলের প্রতি উদ্যাত্ত আহবান জানান।
সংবর্ধিত অথিতির বক্তৃতায় শিক্ষাবিদ অধ্যক্ষ অমিত রায় চৌধুরী বলেন, দেশ ও জাতির উন্নতি করতে হলে নারীদের বাদ দিয়ে কোন কিছুই করা সম্বব নয়। সমাজ বা রাষ্ট্রের পরির্বতন ঘটাতে হলে প্রথমত দৃষ্টিভঙ্গির পরির্বতন ঘটাতে হবে। তাই আমাদের নারী শিক্ষা বিস্তারে ও আলোকিত মানুষ গড়তে হলে সকলের সমন্বয়ে নারী শিক্ষার প্রতি আরো বেশি গুরুত্ব দেওয়ার জন্য সকলের প্রতি আহবান জানানও তিনি।
নির্ভিক সাংবাদিক ও দৈনিক জনকন্ঠের স্টাফ রির্পোটার (বাগেরহাট) বাবুল সরদার বলেন, মানুষ তাঁর নিজের কর্মকে মূল্যায়ন করতে পারেন, যে কারণে মানুষকে শ্রেষ্ট জীব হিসাবে গণ্য করা হয়েছে। মানুষ হিসাবে আমাদের যার যে দায়িত্ব আছে তা অক্ষরে অক্ষরে পালন করতে হবে। কারণ মানুষের কল্যাণে কাজ করাই হচ্ছে আমাদের মূল ধর্ম।
সংবর্ধিত অথিতির ম.ব. আলাউদ্দিন এর কন্যা অধ্যাপক ড. মৌমিতা তানজিলা মুমু বলেন, সুশিক্ষায় শিক্ষিত করে নারীদের গড়ে তুলতে না পারলে সমাজ তথা দেশের উন্নয়ন করা সম্ভব নয়। নারীদের আলোকিত মানুষ হিসাবে গড়ে তুলতে হবে। তাদেরকে সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তোলার জন্য তিনি সকলের প্রতি আহবান জানিয়ে বলেন আমার পিতা ম.ব. আলাউদ্দিন ২০বছর ধরে গবেষনা চালিয়ে ফকিরহাটের ইতিহাস ও ঐতিহ্য নিয়ে একটি বই লিখেছেন। যা নিয়ে তিনিও গর্বিত।
অনুষ্ঠানে এ জনপদের ৫জন গুণী সন্তান কে সম্মাননা প্রদান করা হয়েছে। হ্যামকো গ্রুপের প্রতিষ্ঠাতা মরহুম আলহাজ¦ আব্দুর সাত্তার তালুকদার, তাঁকে সমাজ সেবায় অনন্য অবদান রাখায়, উপজেলা পরিষদ চেয়ারম্যান স্বপন দাশকে স্থানীয় সরকার বিষয়ে অনন্য অবদান রাখায়, ম ব আলাউদ্দিন-কে ফকিরহাটের ইতিহাস ও ঐতিহ্য নিয়ে একটি বই লেখার বিষয়ে অনন্য অবদান রাখায়, অধ্যক্ষ অমিত রায় চৌধুরী-কে নারী শিক্ষা সহ বিভিন্ন বিষয়ে অনন্য অবদান রাখায়, দৈনিক জনকন্ঠের স্টাফ রির্পোটার ও বাগেরহাট প্রেসক্লাবের সাবেক সভাপতি বাবুল সরদারকে নির্ভীক সাংবাদিকতা এবং মানব সম্পদ উন্নয়নে বিশেষ অবদান রাখায় সম্মাননা স্বরুপ ক্রেষ্ট প্রদান করা হয়। সংগঠনের প্রতিষ্ঠাতা ও সাধারন সম্পাদক শেখ মনিরুজ্জামান লাভলু এর সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সহকারী কমান্ডার সুবীর কুমার মিত্র, পল্লী বিদ্যুৎ সমিতির সবেক সভাপতি অসিত মুখ্যাজী মন্টু, আলহেরা আলিম মাদ্রসার অধ্যক্ষ মাওলানা আব্দুল রহিম, লালচন্দ্রপুর দাখিল মাদ্রাসার সুপার মাওঃ শেখ মিজানুর রহমান, সংগঠনের সহ-সভাপতি ডাঃ মাসুদা খানম বিউটি সহ শতাধিক ব্যক্তিবর্গ।

 

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host