শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৬:৩৭ অপরাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: [email protected]

ডুমুরিয়ায় শিক্ষকদের লাইভ ক্লাস ব্যবস্থাপনা প্রশিক্ষণ কর্মশালার সমাপনি অনুষ্ঠান

Reporter Name
Update : রবিবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২২, ৫:২৩ অপরাহ্ন

খুলনা প্রতিনিধিঃ বাংলাদেশ  শিক্ষাতথ্য ও পরিসংখ্যান ব্যুরো (ব্যানবেইস) আয়োজিত আইসিটি ট্রেনিং এন্ড রিসোর্স সেন্টার ফর এডুকেশন ডুমুরিয়া Traning on interactive Teaching and Live class Management  এর উপর ৬ দিন ব্যাপি অনুষ্ঠিত প্রশিক্ষণ কর্মশালার সমাপনী অনুষ্ঠান সম্পন্ন  হয়েছে।

রোববার দুপুরে সহকারি প্রোগ্রামার অরিন্দম মন্ডলের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন সহকারি উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ধনঞ্জয় মন্ডল, উপজেলা একাডেমিক সুপারভাইজার টিকেন্দ্রনাথ সানা, ডুমুরিয়া এম আই সিনিয়র মাদরাসার অধ্যক্ষ কেএম জাকির হোসাইন, মাস্টার ট্রেইনার বিদ্যুৎ আলম, কম্পিউটার অপারেটর হুমায়ুন কবীর প্রমুখ। প্রশিক্ষণে মাধ্যমিক স্কুল এবং মাদরাসার ৪৮জন প্রধান ও সহকারী শিক্ষক অংশগ্রহণ করেন।
প্রশিক্ষণ মূল্যায়নে সকালে ব্যাচে আন্দুলিয়া কাদেরিয়া দাখিল মাদরাসার সহকারি সুপারিনটেনডেন্ট ও বিশিষ্ট সাংবাদিক মোঃ আনোয়ার হোসেন আকুঞ্জী এবং বিকেলের ব্যাচে একেবিকে মাধ্যমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক ভবতোষ তরফদার ১ম স্থান অধিকার করেন। এছাড়া উভয় ব্যাচে মনিন্দ্র কবিরাজ, শোভন লাল ম-ল ও বিএম মিজানুর রহমান ২য় এবং উত্তম মল্লিক, কামরুজ্জামান, প্রণব কুমার ও মিজানুর রহমান ৩য় স্থান অধিকার করেন। অনুষ্ঠানে শিক্ষকদেও মাঝে সনদ বিতরণ করা হয়।
আলোচনা বক্তারা বলেন; করোনাভাইরাসের কারণে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের পর শহর অঞ্চলে জুম’র মাধ্যমে অনলাইনে শিক্ষার্থীদের পাঠদান কার্যক্রম ভালোভাবে চললেও মফস্বলের শিক্ষা প্রতিষ্ঠানগুলো অনেক পিছিয়ে রয়েছে। আমরা আশা করছি লাইভ ক্লাস ব্যবস্থাপনা প্রশিক্ষণের মাধ্যমে শিক্ষকরা আরও সচল হবেন এবং শিক্ষার্থীদের আগ্রহী করে গড়ে তুলবেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
Theme Created By Uttoron Host