সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০২:২১ অপরাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: [email protected]

রাষ্ট্রপতির সঙ্গে হুদা কমিশনের বিদায়ী সাক্ষাৎ রোববার

Reporter Name
Update : শুক্রবার, ১১ ফেব্রুয়ারী, ২০২২, ৬:৪৪ অপরাহ্ন

আগামী রোববার (১৩ ফেব্রুয়ারি) রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে বিদায়ী সাক্ষাৎ করবে কে এম নূরুল হুদার নেতৃত্বাধীন বর্তমান নির্বাচন কমিশন।

ওই দিন সন্ধ্যা সাড়ে ৬টায় বঙ্গভবনে তাদের সৌজন্য সাক্ষাতের নির্ধারিত সময়সূচি রয়েছে।

এ বিষয়ে নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম বলেন, আমরা রোববার সন্ধ্যায় মহামান্য রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাত করব। এটা সৌজন্য সাক্ষাৎ বলা হলেও বস্তুত এটাকে বিদায়ী সাক্ষাৎ বলতে পারেন।

এর আগে, ওইদিন সকালে রাজধানীর একটি হোটেলে বীর মুক্তিযোদ্ধাদের ‘বীর মুক্তিযোদ্ধা’ খচিত স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কর্মসূচি উদ্বোধন করবে বিদায়ী ইসি। এটিই হবে বর্তমান ইসির শেষ কর্মসূচি।

প্রসঙ্গত, ২০১৭ সালের ১৫ ফেব্রুয়ারি কে এম নুরুল হুদার নেতৃত্বাধীন বর্তমান নির্বাচন কমিশন দায়িত্ব গ্রহণ করে। আগামী ১৪ ফেব্রুয়ারি (সোমবার) তাদের ৫ বছরের মেয়াদ শেষ হচ্ছে।

ইতোমধ্যে নতুন নির্বাচন কমিশন গঠনে একটি সার্চ কমিটি গঠন করা হয়েছে। আপিল বিভাগের বিচারক ওবায়দুল হাসান সার্চ কমিটিতে সভাপতি করা হয়েছে। সার্চ কমিটির অন্য সদস্যরা হলেন- হাইকোর্টের বিচারপতি এস এম কুদ্দুস জামান, মহা হিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক মুসলিম চৌধুরী, বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের চেয়ারম্যান সোহরাব হোসাইন, সাবেক নির্বাচন কমিশনার মুহাম্মদ ছুহুল হোসাইন ও কথাসাহিত্যিক অধ্যাপক আনোয়ারা সৈয়দ হক।

নতুন নির্বাচন কমিশন গঠনে সার্চ কমিটি ইতোমধ্যে দুটি বৈঠক করেছে। আগামী শনিবার (১২ জানুয়ারি) নতুন নির্বাচন কমিশন গঠনে দেশের ৬০ বিশিষ্ট নাগরিক ও পেশাজীবীদের সঙ্গে আরও একটি বৈঠক করবে এই সার্চ কমিটি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
Theme Created By Uttoron Host