মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০১:৩০ পূর্বাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: [email protected]

ফকিরহাট দেশের মধ্যে একটি মডেল উপজেলা-সিনিয়র সচিব

পি কে অলোক
Update : বৃহস্পতিবার, ৩০ ডিসেম্বর, ২০২১, ৮:৪৪ অপরাহ্ন

পি কে অলোক,ফকিরহাট: বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সিনিয়র সচিব মোঃ লোকমান হোসেন মিয়া বলেছেন,ফকিরহাট উপজেলায় হচ্ছে সারাদেশের মধ্যে একটি মডেল উপজেলা। এই উপজেলার সুযোগ্য চেয়ারম্যান স্বপন দাশ এলাকার গণমানুষের কল্যাণে যে নতুন নতুন কর্মপরিকল্পনা ও তা বাস্তবায়ন করেছেন তা সত্যিই প্রসংশনীয়। তাঁরা স্বাস্থ্য বিভাগ থেকে শুরু করে তৃনমূল পর্যন্ত যে প্রসংশনীয় উন্নয়ন কাজ গুলি করেছেন তা দেশের অন্য কোন উপজেলাতে নায়। তিনি বৃহস্পতিবার দুপুরে ফকিরহাটের বেতাগা ইউনিয়ন পরিষদ কর্তৃক বেতাগা ইউনাইটেড মডেল মাধ্যমিক বিদ্যালয় মাঠে ৮ম বেতাগা দিবসের আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

তিনি বলেন, আজ ফকিরহাটের মানুষ শতভাগ করোনার টিকা গ্রহন করে দেশের মধ্যে একটি নজীর বিহীন সৃষ্টান্ত স্থাপন করেছে।
ইউপি চেয়ারম্যান মোঃ ইউনুস আলী শেখ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, যথাক্রমে খুলনা বিভাগীয় কমিশনার মোঃ ইসমাইল হোসেন (এনডিসি), স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের অতিরিক্ত সচিব মোঃ সাইদুর রহমান, স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহা-পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) মীরজাদী সেব্রিনা ফ্লোরা, পরিবার পরিকল্পনা খুলনা বিভাগের পরিচালক মোঃ হাবিবুল হক খাঁন, বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান, পুলিশ সুপার কে.এম আরিফুল হক (পিপিএম), স্বাস্থ্য বিভাগ (খুলনার) ভারপ্রাপ্ত পরিচালক ডাঃ মোঃ মনজুরুল মুরশিদ, বাগেরহাটের সিভিল সার্জন ডাঃ মোঃ জালাল উদ্দিন আহম্মেদ, অতিরিক্ত জেলা প্রশাসক খুলনা (রাজস্ব) মোছাঃ শাহানাজ পারভীন।
সিআইজি ফোরামের সাধারন সম্পাদক মোঃ নাজমুল হুদার সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান স্বপন দাশ, উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা বেগম, শেখ হেলাল উদ্দীন ফাউন্ডেশনের আহবায়ক অধ্যক্ষ অমিত রায় চৌধুরী ও বাগেরহাট-০১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দীনের একান্ত সহকারী মোঃ ফিরোজুল ইসলাম। এর আগে প্রধান অতিথি ও অতিথিবৃন্দরা বেতাগা ইউনিয়ন পরিষদের অর্থায়নে নির্মিত প্রাণী সম্পদ সাব সেন্টার, ডাঃ অমুল বিশ্বাস কমিউনিটি ক্লিনিকের সম্প্রসারিত ভবন, ও বেতাগা দিবসের উদ্বোধন এবং বেতাগা পাবলীক লাইব্রেরী, স্থায়ী কমিটি কর্তৃক অর্ধশতাধিক স্টল পরিদর্শন ছাড়াও উচ্চশিক্ষা সহায়তা ও সম্প্রসারণ প্রকল্পের উচ্চশিক্ষা বৃত্তি প্রদান, কন্যা বর্তিকা কর্মসূচির আওতায় বাই-সাইকেল ও সেলাই মেশিন এবং প্রতিবন্ধিদের মাঝে সহায়ক স্বরুপ হুইল চেয়ার,বেতাগার আধুনিকায়নে অনন্য ভুমিকার জন্য সেক্টর ভিত্তিক সম্মাননা প্রদানসহ বিভিন্ন্ উন্নয়ন মুলক কাজ পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন। এবং ফকিরহাটকে দেশের প্রথম করোনা ভেকসিন গ্রহনকারী উপজেলা সিহাবে ঘোষনা করেন। এ সময় জেলা ও উপজেলা প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক ও সূশীল সমাজের বিভিন্ন ব্যাক্তিরা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
Theme Created By Uttoron Host