সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ০১:২২ অপরাহ্ন
শিরোনাম
বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা ডুমুরিয়ার মাদরাসায় বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী পালন প্রধানমন্ত্রী বিরোধীদের আন্দোলনকে স্বাগত জানালেন ফকিরহাটে ১০বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেপ্তার পিরোজপুরে র‌্যাবের অভিযানে ৭৯ ফেনসিডেল সহ এক যুবকে গ্রেপ্তার শৈলকুপায় বাসচাপায় কৃষক নিহত ফরিদপুরের মধুখালীতে সড়ক দুর্ঘটনায় স্কুল ছাত্র নিহত লালমনিরহাটে সাংবাদিকের উপর হামলার মূল আসামি কুড়িগ্রাম রাজারহাট থেকে গ্রেফতার বোয়ালমারীতে মাথায় ডিম ভেঙে বন্ধুর জন্মদিন পালন, ৬ কিশোর আটক জাতীয় শোক দিবস পালনে শিক্ষা প্রতিষ্ঠানে অর্থ সহায়তা দিলেন ভান্ডারিয়া উপজেলা চেয়ারম্যান মিরাজুল ইসলাম
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: [email protected]

থাইল্যান্ডে জমকালো আয়োজনের মধ্যদিয়ে সুবর্ণজয়ন্তী উৎযাপন

পি কে অলোক
Update : শনিবার, ১৮ ডিসেম্বর, ২০২১, ৭:০১ অপরাহ্ন

পি কে অলোক,ফকিরহাট: মহান বিজয় দিবসের সুবর্ণজয়ন্তী ও মুজীব জন্মশতবাষির্কী পালন উপলক্ষে থাইল্যান্ডে বসবাসরত বাঙ্গালীরা দিনটিতে জমকালো আয়োজনের মধ্যদিয়ে বিশ্বের অন্যান্য দেশের মত থাইল্যান্ডের যথাযোগ্য মর্যাদায় দিবসটি উৎযাপন করেছেন। থাই-বাংলাদেশী কমিউনিটি পাতায়ায় বৃহস্পতিবার দিনব্যাপী একটি অভিজাত পাচঁ তারকা হোটেলের হল রুমে অস্থায়ী স্মৃতিস্তম্ভে পুস্পমাল্য অর্পনের মধ্য দিয়ে মহান মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান হয়। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলোয়াত করা হয়, এরপর জাতীয় সংগীত পরিবেশন এবং শহীদের প্রতি শদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করে দাঁড়িয়ে থাকা হয়। এসময় মহান মুক্তিযুদ্ধের বিভিন্ন আলোকচিত্র গ্যালারীতে প্রদর্শন করা হয়। এবং প্রজেক্টরের মাধ্যমে মহান মুক্তিযুদ্ধের বিভিন্ন প্রামান্যচিত্র তুলে ধরাসহ গত পাচঁ দশকে দেশের আভাবনীয় সাফল্য ও বাংলাদেশের অগ্রতির উপর নির্মিত একটি প্রামান্য চিত্র প্রদর্শন করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন থ্যাইল্যান্ডস্থ বাংলাদেশ দূতাবাসের মিনিস্টার কনসোলার আহম্মেদ তারেক সুমেন, বিশেষ অতিথি থাইল্যান্ডের ছনবুরি প্রভেনসিয়াল এ্যাডমিস্টেটিভ অরগানাইজেসন কাউন্সিলের ভাইস চেয়ারম্যান নাখন পোনলুকইন, পাতেয়ার ডেপুটি মেয়র বানলুই কুলাভ্যানজায়া, ছনবুরি প্রভেনসিয়াল এ্যাডমিস্টেটিভ অরগানাইজেসন কাউন্সিলের ডেপুটি চীফ এক্সিকিউটিভ অফিসার রিভাত পোনলুকইন, সদস্য স্কন পোনলুইন,আ্যাডভাইজারি কাউন্সিলের সদস্য মিঃ নেøস কোলভ দেশটির পুলিশের উচ্চপদাস্থ কয়েকজন কর্মকর্তা,থাই-বাংলাদেশী কমিউনিটি পাতায়া সংগঠনটির উপদেষ্টা পরিষদের চেয়ারম্যান ও লিয়া দীপ্ত গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর বিশিষ্ট শিল্পপতি লিটন শিকদার। এছাড়াও উপস্থিত ছিলেন থাই-বাংলাদেশী কমিউনিটি পাতায়া এর প্রতিষ্ঠাতা সভাপতি জাহাঙ্গীর হোসেন।

বর্তমান সভাপতি আব্দুল আলীম (মোল্লা),সাধারণ সম্পাদক শামসুজ্জামান শামীমসহ অন্যান্য নেতৃবৃন্দ, অতিথিবৃন্দ ও পাতায়ায় অবস্থানরত প্রবাসী বাংলাদেশীরা।
থাই-বাংলাদেশী কমিউনিটির বর্তমান সভাপতি আব্দুল আলিম মোল্লার সভাপতিত্বে যুগ্ন-সাধারন সম্পাদক সাইফুল ইসলাম পবনের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তিতায় থ্যাইল্যান্ডস্থ বাংলাদেশ দূতাবাসের মিনিস্টার কনসিলর আহম্মেদ তারেক সুমেন সকলকে বিজয় দিবসের শুভেচ্ছা জানিয়ে বলেন স্বাধীনতার পর দেশের অর্থনৈতিকসহ সামগ্রীক উন্নয়নের চিত্র তুলে ধরেন। বিশেষ অতিথির বক্তিতায় সংগঠনটির উপদেষ্টা পরিষদের চেয়ারম্যান ও লিয়া দীপ্ত গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর লিটন শিকদার ১৯৪৭ সাল হতে শুরু করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নের্তৃত্বে ১৯৭১এর মহান মুক্তিযুদ্ধের সময় পর্যন্ত বাঙ্গালীদের অধিকার আদায়ের বিভিন্ন আন্দোলন সংগ্রামের ইতিহাস তুলে ধরেন। তিনি আরো বলেন বাঙ্গালী একমাত্র জাতি যারা ভাষার জন্য জীবন দিয়েছেন। তিনি বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনার নের্তৃত্বে বাংলাদের সামগ্রীক ক্ষেত্রে মাইল ফলক উন্নয়নের চিত্র ও তুলে ধরেন। এসময় অন্যান্য বক্তারাও মহান মুক্তিযুদ্ধে যে অকুতোভয় বীর সন্তানরা জীবন উৎস্বর্গ করেছেন সেই মৃত্যুঞ্জয়ী বীর সন্তানদের গভীর শ্রদ্ধাভরে স্মরণ করেন বক্তারা। উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন থাই-বাংলাদেশী কমিউনিটি পাতায়া এর প্রতিষ্ঠাতা সভাপতি জাহাঙ্গীর হোসেন, বর্তমান সভাপতি আব্দুল আলিম (মোল্লা), সিনিয়র সহ-সভাপতি মোঃ আনিছুর রহমান, সাধারণ সম্পাদক শামসুজ্জামান শামীম। পরে এক মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠানে দেশের গানে শিশু নিত্য শিল্পী লিয়া শিকদার একক নিত্য,সহ সংঙ্গীত পরিবেশন করেন বাংলাদেশের খ্যাতিম্যান সংঙ্গীত শিল্পী মনির খান। অনুষ্ঠান শেষে পুনরায় জাতীয় সংগীত পরিবেশন ও নৈশভোজনের মাধ্যমে সভার সমাপ্তি ঘোষণা করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
Theme Created By Uttoron Host