শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৫:৪১ অপরাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: [email protected]

সুবর্ণজয়ন্তী উদযাপন বিজয় দিবসকে আরও তাৎপর্যমন্ডিত করেছে—কেসিসি মেয়র

Reporter Name
Update : শুক্রবার, ১৭ ডিসেম্বর, ২০২১, ৬:৫০ অপরাহ্ন

খুলনা প্রতিনিধিঃ খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, বিজয় দিবস পৃথিবীর ইতিহাসে বাঙালী জাতির অবিস্মরণীয় ও গৌরবদীপ্ত একটি দিন। বাঙালীর সর্বকালের সর্বশ্রেষ্ঠ সন্তান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এঁর আহবানে ১৯৭১ সালের ২৬ মার্চ দেশের মানুষ মহান মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়ে এবং দীর্ঘ ৯ মাসের সশস্ত্র যুদ্ধের মধ্য দিয়ে ছিনিয়ে আনে মহান স্বাধীনতা। বাঙালী জাতির সেই মহান নেতার জন্ম শতবর্ষ এবং বাংলাদেশ নামক রাষ্ট্রের ৫০ বছর পূর্তি বা স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন এবারের বিজয় দিবসকে আরও তাৎপর্যমন্ডিত করে তুলেছে।

সিটি মেয়র আজ শুক্রবার সকালে কেসিসি পরিচালিত খালিশপুর কলেজিয়েট গার্লস স্কুলে আয়োজিত চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা, আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করছিলেন। মুজিববর্ষ, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বিজয় দিবস উদযাপন উপলক্ষে খুলনা সিটি কর্পোরেশন এ অনুষ্ঠানের আয়োজন করে।

তিনি জাতির পিতা বঙ্গবন্ধুর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, মহান মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস আগামী প্রজন্মের কাছে তুলে ধরতে হবে। দেশপ্রেমে উদ্বুদ্ধ করে তাদেরকে সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। বীর যোদ্ধারা যে স্বপ্ন নিয়ে দেশের জন্য জীবন উৎসর্গ করেছিলেন সেই স্বপ্ন বাস্তবায়নে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার জন্য তিনি সকলের প্রতি আহবান জানান।

কেসিসি‘র মেয়র প্যানেলের সদস্য মো: আমিনুল ইসলাম মুন্না‘র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেয়র প্যানেলের সদস্য মো: আলী আকবর টিপু, কাউন্সিলর মুন্সী আব্দুল ওয়াদুদ, মো: সাইফুল ইসলাম, শেখ মোহাম্মদ আলী, মো: ডালিম হাওলাদার, মো: মনিরুজ্জামান, মো: শামসুজ্জামান মিয়া স্বপন, এস এম মোজাফফর রশিদী রেজা, সংরক্ষিত আসনের কাউন্সিলর মনিরা আক্তার, সাহিদা বেগম, পারভীন আক্তার, মাহমুদা খাতুন ও রেকসনা কালাম লিলি। কেসিসি‘র প্রধান রাজস্ব কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) নাজিবুল আলম, শিক্ষা ও সংস্কৃতিক কর্মকর্তা এসকেএম তাছাদুজ্জামান, শিক্ষক নেতা মো: দেলোয়ার হোসেনসহ নগরীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, অভিভাবক ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বিকেলে সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক সেন্ট জোসেফস উচ্চ বিদ্যালয় অডিটরিয়ামে ‘বাংলাদেশ ও জাতির পিতার প্রতি শ্রদ্ধা নিবেদন এবং মুক্তিযুদ্ধে খ্রিস্টানদের অবদান‘ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন। বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবর্ষ উদযাপন উপলক্ষে দি খুলনা কাথলিক ডায়োসিস এ আলোচনা সভার আয়োজন করে। খুলনা ধর্ম প্রদেশের ধর্মপাল বিশপ জেমস রমেন বৈরাগী‘র সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য এ্যাড. গ্লোরিয়া ঝর্ণা সরকার ও জেলা পরিষদ-খুলনার চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ। আলোচনা সভায় বক্তৃারা বৃহত্তর খুলনাঞ্চলের মুক্তিযুদ্ধে ফাদার মারিনো রিগন ও ফাদার মারিও ভেরনেসি‘র অবদান তুলে ধরে বলেন, মহান মুক্তিযুদ্ধের সময় দেশের বিভিন্ন খ্রিস্টান ধর্মপল্লীর ভূমিকা ছিল মুক্তিযুদ্ধের পক্ষে। তাছাড়া স্বাধীনতা পরবর্তী সময়ে এ দেশের খ্রিস্টান সম্প্রদায় বহির্বিশ্বের সাথে সুসম্পর্ক তৈরীতে অনেক অবদান রেখেছিলেন বলে বক্তারা উল্লেখ করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
Theme Created By Uttoron Host