সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ০১:১৯ অপরাহ্ন
শিরোনাম
বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা ডুমুরিয়ার মাদরাসায় বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী পালন প্রধানমন্ত্রী বিরোধীদের আন্দোলনকে স্বাগত জানালেন ফকিরহাটে ১০বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেপ্তার পিরোজপুরে র‌্যাবের অভিযানে ৭৯ ফেনসিডেল সহ এক যুবকে গ্রেপ্তার শৈলকুপায় বাসচাপায় কৃষক নিহত ফরিদপুরের মধুখালীতে সড়ক দুর্ঘটনায় স্কুল ছাত্র নিহত লালমনিরহাটে সাংবাদিকের উপর হামলার মূল আসামি কুড়িগ্রাম রাজারহাট থেকে গ্রেফতার বোয়ালমারীতে মাথায় ডিম ভেঙে বন্ধুর জন্মদিন পালন, ৬ কিশোর আটক জাতীয় শোক দিবস পালনে শিক্ষা প্রতিষ্ঠানে অর্থ সহায়তা দিলেন ভান্ডারিয়া উপজেলা চেয়ারম্যান মিরাজুল ইসলাম
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: [email protected]

সুন্দরবনের বাঘের চামড়াসহ দু’পাচার কারীকে গ্রেফতার করলো র‌্যাব-৬

Reporter Name
Update : রবিবার, ১২ ডিসেম্বর, ২০২১, ৬:১৫ অপরাহ্ন

স্টাফ রিপোর্টার, খুলনাঃ  সুন্দরবনের বাঘের চামড়া চড়াদামে বিক্রির ও পাচারের সাথে জড়িত তাকার অভিযোগ দুইজনকে গ্রেফতার করেছে র‌্যাব-৬ সদস্যরা। এসময় তাদের কাছ থেকে একটি মৃত বাঘের বড় চামড়া উদ্ধার করা হয়েছে। আজ রবিবার (১২ ডিসেম্বর) রাব-৬’র অধিনায়ক (সিও) লেঃ কর্নেল মুহাম্মদ মোসতাক আহমদ প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানিয়েছেন। ব্রিফিংয়ে আরও উপস্থিত ছিলেন সদর কোম্পানী কমান্ডার (এসপি) আল আসাদ মোঃ মাহফুজুল ইসলাম, স্কয়াড কমান্ডার লেঃ আবুল কালাম আজাদ, লিগ্যাল ও মিডিয়া কর্মকর্তা এএসপি বজলুর রশিদ।
ব্রিফিংয়ে র‌্যাব-৬’র সিও বলেন, ২০১৮ সালের ১নভেম্বর মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক সুন্দরবনকে জলদস্যু মুক্ত ঘোষণার পর থেকে সুন্দরবনের জীব বৈচিত্র পুনরায় ফিরে আসছে। সুন্দরবনে হরিণ, বাঘসহ অন্যান্য বন্যপ্রাণীর সংখ্যা বহুলাংশে বৃদ্ধি পেয়েছে। এই সুযোগকে ব্যবহার করে কিছু দুষ্কৃতিকারী ব্যক্তিবর্গ বণ্যপ্রাণী শিকারসহ এদের চামড়া পাচার করছে। এ সকল দুষ্কৃতিকারীদের বিরুদ্ধে র‌্যাব-৬ সুন্দরবনে আভিযানিক কার্যক্রম পরিচালনায় আরও তৎপর ভূমিকা পালন করে আসছে।
এরই ধারাবাহিকতায় ১১ ডিসেম্বর র‌্যাব-৬ (সদর কোম্পানী), খুলনার একটি আভিযানিক দল গোয়েন্দা তথ্যের মাধ্যমে জানতে পারে যে, বাগেরহাট জেলার ফকিরহাট থানাধীন কাটাখালী বাজার এলাকায় সুন্দরবনের ঐতিহ্য বাঘ (রয়েল বেঙ্গল টাইগার)’র চামড়া ক্রয়-বিক্রয় হচ্ছে। আভিযানিক দলটি উক্ত স্থানে অভিযান পরিচালনা করলে পালানোর চেষ্টাকালে ডুমুরিয়ার কাঞ্চনপুর এলাকার মৃত কোরেশ মাহমমুদের ছেলে মোঃ আজিজুর রহমান (৪৫) ও কেএমপি’র সোনাডাঙ্গা থানার গ্রামিন আবাসিক এলাকার গামা সড়কের মোঃ জামাল খানের ছেলে মোঃ সাইদ খান (৩৫)কে গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে ১টি বাঘের চামড়া উদ্ধার করা হয়েছে। তাদেও বিরুদ্ধে বাগেরহাট জেলার ফকিরহাট থানায় মামলাসহ হস্তান্তর কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
Theme Created By Uttoron Host