শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৫:৩৫ অপরাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: [email protected]

নারী নির্যাতনরোধে আইন প্রয়োগের পাশাপশি সচেতনতা গড়ে তোলার আহবান

Reporter Name
Update : শনিবার, ১১ ডিসেম্বর, ২০২১, ৪:২২ অপরাহ্ন

খুলনা প্রতিনিধিঃ   নারী অধিকার বিষয়ে যুবাদের জ্ঞান ও দক্ষতা বৃদ্ধিপূর্বক এ্যাডভোকেসির মাধ্যমে পারিবারিক সহিংসতা বন্ধ শীর্ষক ইযূথ গ্রুপ ও প্রেশার গ্রুপ পর্যায়ে এক অভিজ্ঞতা বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে রঘুনাথপুর বহুমুখী মাধ্যমিক বিদ্যালয় অডিটোরিয়ামে প্লিড আয়োজিত অভিজ্ঞতা বিনিময় সভায় সভাপতিত্ব করেন প্লিড’র আঞ্চলিক সমন্বয়কারি এ্যাড. এফ এম আক্তারুজ্জামান।

নারীর প্রতি সহিংসতারোধে বিভিন্ন দিক তুলে ধরে আলোচনা করেন উপজেলা দারিদ্র বিমোচন কর্মকর্তা প্রতাপ চন্দ্র দাস, উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা জীবন কৃষ্ণ দাস, নেট টু রাইটস’র কো- অর্ডিনেটর মোঃ রফিকুল ইসলাম, আন্দুলিয়া কাদেরিয়া দাখিল মাদরাসার সহকারী সুপারিনটেনডেন্ট ও সাংবাদিক মোঃ আনোয়ার হোসেন আকুঞ্জী, শিক্ষক প্রতাপ চন্দ্র মন্ডল, মাস্টার শহিদুল ইসলাম, ইউপি সদস্য আরজিনা বেগম, মিরাজুল হক, ইউপি সদস্য শাহিনুর বেগম, বুলবুল আহম্মেদ, শ্রেয়া হালদার, সোহরাব হোসেন, আঞ্জুমান আরা, হাবিবুর রহমান, অরিন কন্ডু, তুর্না প্রমুখ।
অনুষ্ঠানটি সঞ্চালন করেন প্লিডের আঞ্চলিক সহকারী সঞ্চালক এ্যাডঃ মোঃ মামুনুর রশিদ। সভায় অভিভাবক, শিক্ষক, জনপ্রতিনিধি, সাংবাদিক এবং শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

আলোচকবৃন্দ বলেছেন, নারী নির্যাতনরোধে আইন প্রয়োগের পাশাপশি জনগণের মাঝে সচেতনতা গড়ে তোলার প্রতি গুরুত্ব দিতে হবে। সহিংসতা দূর করার জন্য নারীর প্রতি বৈষম্যমূলক দৃষ্টিভঙ্গি এবং ক্ষমতার কাঠামোয় নারী ও পুরুষের প্রতি যে ভ্রান্তধারণা রয়েছে তা দূর করে নারীর প্রতি দৃষ্টিভঙ্গি পরিবর্তনে কাজ করতে শিক্ষার্থী ও তরুণ সমাজকে ভূমিকা রাখার আহ্বান জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
Theme Created By Uttoron Host