বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ১১:৩৫ পূর্বাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: [email protected]

দেশে করোনায় মৃত্যু দ্বিগুণ

Reporter Name
Update : শনিবার, ৪ ডিসেম্বর, ২০২১, ৮:২১ অপরাহ্ন

সারা দেশে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে আরও ৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭ হাজার ৯৯৫ জনে।

শনিবার (৪ ডিসেম্বর) রাতে স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো সংবাদ বিজ্ঞাপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। একই সময়ে নতুন করে আরও ১৬৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এতে করে দেশে করোনা রোগী শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ লাখ ৭৭ হাজার ২৪৬ জন।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয় ১৬ হাজার ৪২৮ জনের। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার এক দশমিক ৭ শতাংশ। এর আগে গতকাল শুক্রবার পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ছিল ১ দশমিক ৪০ শতাংশ। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৬২ জন। মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৪২ হাজার ৪৮ জন।

এর আগে শুক্রবার (৩ ডিসেম্বর) করোনায় তিনজন মারা যান। অন্যদিকে করোনা শনাক্ত হয় ২৪৩ জনের দেহে।

এদিকে বিশ্বব্যাপী করোনার পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বাংলাদেশ সময় শনিবার (৪ ডিসেম্বর) সকাল ৯টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন ৭ হাজার ৩২৭ জন। অন্যদিকে শনাক্ত হয়েছে ৬ লাখ ৮৮ হাজার ১১৪ জন।

এর আগে শুক্রবার (৩ ডিসেম্বর) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গিয়েছিল ৭ হাজার ৯৫ জন। শনাক্ত হয়েছিল ৬ লাখ ৮৫ হাজার ৭৯৯ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্ত হয়েছেন ২৬ কোটি ৫১ লাখ ৫৯ হাজার ৪৭৬ জন এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫২ লাখ ৫৭ হাজার ৭৪৯ জনে। আর সুস্থ হয়েছেন ২৩ কোটি ৮৮ লাখ ৮০ হাজার ৮৭১ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছে ৪ কোটি ৯৮ লাখ ৭৮ হাজার ৪৯ জন। মৃত্যু হয়েছে ৮ লাখ ৮ হাজার ১১৬ জনের।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৩ কোটি ৪৬ লাখ ২৪ হাজার ৬৫ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪৭ লাখ ২৫৪ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ২১ লাখ ২৯ হাজার ৪০৯ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ১৫ হাজার ৪৫৪ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ১ কোটি ৩ লাখ ৭৯ হাজার ৬৪৭ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৪৫ হাজার ৪২৪ জন।

পঞ্চম স্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৯৭ লাখ ৩৬ হাজার ৩৭ জন। মারা গেছেন ২ লাখ ৭৮ হাজার ৮৫৭ জন।

আক্রান্তের তালিকায় তুরস্ক ষষ্ঠ, ফ্রান্স সপ্তম, ইরান অষ্টম, জার্মানি নবম এবং আর্জেন্টিনা দশম অবস্থানে রয়েছে। এ তালিকায় বাংলাদেশে অবস্থান দাঁড়িয়েছে ৩১তম।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
Theme Created By Uttoron Host