মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০২:২৭ পূর্বাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: [email protected]

লালমনিরহাটে বিএনপি প্রার্থীর কাছে নৌকার সিল মারা ব‌্যালট

রকিবুল ইসলাম রুবেল, লালমনিরহাট
Update : মঙ্গলবার, ৩০ নভেম্বর, ২০২১, ৭:০৪ অপরাহ্ন

রকিবুল ইসলাম রুবেল, লালমনিরহাট ঃ লালমনিরহাটের কালীগঞ্জে বিএনপি পার্থীর হাতে নৌকা মার্কায় সিল মারা ব্যালট পেপার গুলো নিয়ে উভয় পক্ষের মধ্যে রশি টানাটানি চলছে।
নৌকা মার্কায় সিল দেওয়া  উদ্ধার হওয়া ওসব ব্যালট পেপার প্রশাসনকে না জানিয়ে বিএনপি পার্থী নিজেদের জিম্মায় কেন রেখেছেন ? তা নিয়ে প্রশ্ন তুলেছেন আওয়ামীলীগ সমর্থিত প্রাথী।  এ বিষয়ে ন্যায় বিচার দাবি করেন নৌকার প্রার্থী মাহাবুবর রহমান।
সোমবার রাতে নিজ বাড়িতে সংবাদ সম্মেলন করে ব্যালট পেপার গুলো দেখান কালীগঞ্জ উপজেলা বিএনপির আহবায়ক চন্দ্রপুর ইউনিয়নের মোটরসাইকেল প্রতীকের চেয়ারম্যান প্রার্থী জাহাঙ্গীর আলম। এ সময় তিনি প্রথমে পুর্ণঃনির্বাচনের দাবী করলেও পরে আবার নিজেকে বিজয়ী ঘোষনাও দাবী করেন।
অপরদিকে ওই ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী মাহাবুবর রহমানের দাবি, প্রতিপক্ষ নৌকার ভোট কমাতে গণনার সময় ব্যালট গুলো চুরি করে বাইরে ফেল দিয়েছে।
এর আগে রোববার (২৮ নভেম্বর) ইউপি নির্বাচনে চন্দ্রপুর ইউনিয়নে দুই প্রার্থী নয় হাজার ৮৪০ ভোট পেয়ে সমান অবস্থানে রয়েছেন। যার ফলে এ ইউনিয়নের নির্বাচনী ফলাফল স্থগিত করে নির্বাচন কমিশন।
সংবাদ সম্মেলনে বক্তব‌্য রাখেন চন্দ্রপুর ইউপি নির্বাচনে মোটরসাইকেল প্রতীকের প্রার্থী কালীগঞ্জ উপজেলা বিএনপির আহবায়ক জাহাঙ্গীর আলম। তার করা সংবাদ সম্মেলনের ভিডিওতে দেখা যায় প্রথম দিকে তিনি বলেন, নির্বাচনে আমি বিজয়ী হয়েছি। পরবর্তীতে ফলাফল পরিবর্তন করে দুই প্রার্থীর ফলাফল ড্র করা হয়েছে। তখন সাংবাদিকরা বলেন এখন আপনার দাবী কি ? তখন তিনি বলেন, যদি দুই পক্ষে সমান সমান, তারা সেটাই সিদ্ধান্ত দিয়েছে। তাই করে তাহলে আমি পুণঃ নির্বাচন দাবী করছি।
পরে তার পাশে থাকা উপস্থিত একজন প্রার্থী জাহাঙ্গীর আলমকে পরামর্শ দেন আপনি তো বিজয়ী হয়েছেন। আপনি সাজিয়ে বলবেন আমি বিজয়ী হয়েছি। তখন স্বতস্ত্র প্রার্থী জাহাঙ্গীর আলম বলেন, আমি বিজয়ী হয়েছি। আমাকে যড়ষন্ত্র করে তারা ঝুলিয়ে রেখেছে। এ সময় পাশে থাকা অপর একজন তাকে বলেন, আপনি বলবেন আমি বিজয়ী হয়েছি। আমার বিজয় এটা সুনিশ্চিত। আমি ট্রাইবুনালে যাবো। আমার বিজয় দেয়া হোক। পরে প্রার্থী জাহাঙ্গীর আলম বলেন, আমার বিজয়ী সুনিশ্চিত। তারা যড়ষন্ত্র করে সমান সমান করে দেয়া হয়েছে। আমাকে বিজয়ী ঘোষনা করা না হলে আমি ট্রাইবুনালে যাবো।
উদ্ধার হওয়ার ব্যালট পেপার প্রসঙ্গে প্রার্থী জাহাঙ্গীর আলম বলেন, উদ্ধার হওয়া ব্যালট পেপার সাংবাদিকের কাছে আছে। পরে আবার বলেন, উদ্ধার হওয়া ব্যালট পেপার আমার কাছে আছে।
এ সময় উপস্থিত একজন  আবারও তাকে পরামর্শ দেন আপনি বলবেন, আমি বিজয়ী। নির্বাচন কমিশনের কাছে দাবী করছি আমাকে বিজয়ী করা হোক। এ ব্যালট পেপারের মাধ্যমে প্রমান করে আমি বিজয়ী হয়েছি। পরে জাহাঙ্গীর আলম বলেন তারা আমার বিজয় ছিনিয়ে নিয়েছে।
এ প্রসঙ্গে চন্দ্রপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী মাহাবুবর রহমান  বলেন, স্থানীয় সমর্থকদের মাধ্যমে নৌকায় সিল মারা ব্যালটের বিষয়ে শুনেছি। এসব ব্যালট তাদের কাছে কেন ? এটা তো আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উদ্ধার করার কথা। তারা নৌকার ভোট কমাতে এসব ব্যালট চুরি করেছেন। তাদের কাছে থাকা ব্যালটগুলো উদ্ধার করে গণনায় সম্পৃক্ত করতে প্রশাসনকে মৌখিকভাবে অনুরোধ করেছি। আমি লিখিত অভিযোগ দায়ের করব।  সংবাদ সম্মেলনে দেখানো নৌকায় সিল দেওয়া ব্যালটগুলো উদ্ধার করে ভোট গণনায় সম্পৃক্ত করে আমাকে বিজয়ী ঘোষণা করা হোক। একই সঙ্গে নৌকার সিল দেওয়া এসব ব্যালট তারা প্রশাসনকে না জানিয়ে নিজেদের জিম্মায় কেন রেখেছেন? এ বিষয়ে ন্যায় বিচার দাবি করেন নৌকার প্রার্থী মাহাবুবর রহমান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
Theme Created By Uttoron Host