শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৫:৫৫ অপরাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: [email protected]

শিক্ষকতা ছেড়ে নির্বাচন, দুই স্ত্রীও প্রতিদ্বন্দ্বী

রকিবুল ইসলাম রুবেল
Update : শুক্রবার, ২৬ নভেম্বর, ২০২১, ৮:৫৯ পূর্বাহ্ন

রকিবুল ইসলাম রুবেল, পাবনা থেকে:  নির্বাচনে প্রার্থী হতে শিক্ষকতার চাকরি ছেড়ে দিয়েছেন নুরুন নবী দুলাল। পরে তিনি পাবনার ভাঙ্গুড়া উপজেলার খানমরিচ ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়েছেন। আর তার দুই স্ত্রীকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে দাঁড় করিয়ে শেষ দিন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে দিনে তার প্রথম স্ত্রী ফেরদৌসী বেগম ও দ্বিতীয় স্ত্রী নাসিমা খাতুন উপস্থিত হয়ে রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেন। বিষয়টি নিয়ে ভাঙ্গুড়ায় ব্যাপক আলোচনা চলছে।


খোঁজ নিয়ে জানা যায়, নুরুন নবী খানমরিচ ইউনিয়ন যুবলীগের সভাপতি ও স্থানীয় একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছিলেন। নির্বাচনে প্রার্থী হতে চাকরির ১২ বছর বাকি থাকতেই স্বেচ্ছায় অবসর নেন। এরপর নির্বাচনী তফসিল ঘোষিত হলে তিনি নিজে ও তার দুই স্ত্রী ফোরদৌসি ও নাসিমাকে দিয়েও মনোনয়নপত্র সংগ্রহ করেন। এরপর তিনি গত রোববার নৌকার মনোনয়ন পান। বৃহস্পতিবার তিনি দলের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে উপজেলা নির্বাচন অফিসে মনোনয়নপত্র দাখিল করেন। এর কিছুক্ষণ পর তার দুই স্ত্রীও মনোনয়নপত্র দাখিল করেন।

এলাকায় জনপ্রিয় হওয়ায় জনপ্রতিনিধি হতে গত ছয় মাস আগে তিনি সরকারি চাকরি ছেড়ে দিয়েছেন। তবে কাগজপত্র সংশ্লিষ্ট জটিলতা হওয়ার আশঙ্কায় তিনি তার দুই স্ত্রীকে দিয়ে মনোনয়ন সংগ্রহ করিয়েছেন। যদি এ ধরনের জটিলতায় তার দলীয় মনোনয়ন বাতিল হয় তাহলে স্ত্রীকে দিয়ে নির্বাচনী মাঠে থাকতে পারেন।

তবে এলাকায় গুঞ্জন রয়েছে, স্বামীর সঙ্গে মনোমালিন্য ও দুই সতীনের মধ্যে সম্পর্কের ঘাটতির কারণে ফেরদৌসি বেগম ও নাসিমা খাতুন মনোনয়নপত্র দাখিল করেছেন।


এ বিষয়ে আওয়ামী লীগ প্রার্থী নুরুন নবী বলেন, ‘বিশেষ কিছু কারণে দুই স্ত্রীসহ নিজেও মনোনয়নপত্র সংগ্রহ করি; যাতে পরিবারের কেউ একজন চেয়ারম্যান পদে নির্বাচন করতে পারি। আমি অনেক চিন্তাশীল মানুষ বলেই ভেবেচিন্তে কাজটি করেছি।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
Theme Created By Uttoron Host