সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০২:০৯ অপরাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: [email protected]

মেয়র জাহাঙ্গীর বরখাস্ত হলেন

Reporter Name
Update : বৃহস্পতিবার, ২৫ নভেম্বর, ২০২১, ৮:৩৮ অপরাহ্ন

নিউজ ডেস্ক: সুষ্ঠু তদন্তের স্বার্থে মেয়র জাহাঙ্গীর আলমকে তার পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) বিকেলে সচিবালয়ে সংবাদমাধ্যম কর্মীদের একথা জানান তিনি। এর আগে তাকে আওয়ামী লীগ থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়।

তাজুল ইসলাম বলেন, গাজীপুরের মেয়র জাহাঙ্গীরের বিরুদ্ধে অনেক অভিযোগ মন্ত্রণালয়ে দাখিল হয়েছে। সেসব অভিযোগ আমলে নিয়ে সিটি করপোরেশন আইনের ধারা অনুযায়ী তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এ বিষয়ে বৃহস্পতিবার একটি প্রজ্ঞাপন জারি করেছে স্থানীয় সরকার বিভাগ। প্রজ্ঞাপনে বলা হয়, জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে ভুয়া দরপত্র, নির্দিষ্ট কোম্পানিকে দর দেওয়ার অনুরোধসংক্রান্ত (আরএফকিউ) দরপত্রে অনিয়ম, বিভিন্ন পদে অযৌক্তিক লোকবল নিয়োগ, বিশ্ব ইজতেমা উপলক্ষে ভুয়া বিল–ভাউচারের মাধ্যমে ও একই কাজ বিভিন্ন প্রকল্পে দেখিয়ে অর্থ আত্মসাৎ, প্রতিবছর হাটবাজার ইজারার টাকা যথাযথভাবে নির্ধারিত খাতে জমা না রাখাসহ নানাবিধ অভিযোগ উত্থাপিত হয়েছে। এ ছাড়া ভূমি দখল ও ক্ষতিপূরণ ছাড়া রাস্তা প্রশস্তকরণ সংক্রান্ত অভিযোগের বিষয়ে সিটি করপোরেশনের মতামত জানতে চাওয়া হলেও আজ পর্যন্ত কোনো মতামত দেওয়া হয়নি।

প্রজ্ঞাপনে বলা হয়, উল্লিখিত অভিযোগগুলো ক্ষমতার অপব্যবহার, বিধিনিষেধের পরিপন্থী কার্যকলাপ দুর্নীতি ও ইচ্ছাকৃত অপশাসনের শামিল, যা সিটি করপোরেশন আইনানুযায়ী অপসারণযোগ্য অপরাধ। ইতিমধ্যে এসব অভিযোগ তদন্ত কার্যক্রম শুরু করার মাধ্যমে সিটি করপোরেশন অপসারণের কার্যক্রমও শুরু করেছে। সুষ্ঠু তদন্ত কার্যক্রম পরিচালনার স্বার্থে মোহাম্মদ জাহাঙ্গীর আলমকে গাজীপুর সিটি করপোরেশনের মেয়রের পদ থেকে সাময়িক বরখাস্ত করা হলো।

মহান ৭১ এর বীর শহীদদের নিয়ে সম্প্রতি বিরূপ মন্তব্য করেন গাজীপুরের মেয়র জাহাঙ্গীর আলম। একইসঙ্গে সেই অডিওতে বঙ্গবন্ধুকে নিয়েও কটু কথাও বলেন তিনি।

এমন একটি অডিও মাসখানেক আগে ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

সম্প্রতি আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের বৈঠকে জাহাঙ্গীরকে দল থেকে আজীবনের জন্য বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়।

এরপর জাহাঙ্গীর সংবাদ সম্মেলন করে ক্ষমা চান, আত্মপক্ষ সমর্থন করে যুক্তিও তুলে ধরেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
Theme Created By Uttoron Host