বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ০১:১৪ পূর্বাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: [email protected]

ঝিনাইদহে এসএসসি পরীক্ষা শুরু

মোঃ শাহানুর আলম, স্টাফ রিপোর্টার
Update : রবিবার, ১৪ নভেম্বর, ২০২১, ৪:২৭ অপরাহ্ন

মোঃ শাহানুর আলম, স্টাফ রিপোর্টার ঃ সারাদেশের ন্যায় রবিবার সকাল ১০টায় ঝিনাইদহ সদর উপজেলার উত্তর নারায়নপুর মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রের প্রথম দিনের এসএসসি পরীক্ষার শুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে শুরু হয়েছে। কেন্দ্রে মোট ১২টি বিদ্যালয়ের তিন বিভাগের ১০১৩জন পরীক্ষার্থী এবছর পরীক্ষায় অংশ নিবে। তবে প্রথম দিন পদার্থ বিজ্ঞান বিষয়ে ১৪৯ জন পরীক্ষার্থীর মধ্যে ২জন অনুপস্থিত ছিল।
পরীক্ষা চলাকালে সদর উপজেলা সহকারী কমিশনার ভূমি আব্দুল্লাহ আল মামুন পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যসহ তিনজন দায়িত্ব প্রাপ্ত অফিসার সার্বক্ষনিক কেন্দ্রে অবস্থান করছেন।
এবিষয়ে কেন্দ্র সচিব ও উত্তর নারায়নপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু দাউদ বলেন, দীর্ঘদিন করোনায় আটকে থাকার পর ২০২১সালের এসএসসি পরীক্ষায় অংশ গ্রহন করতে পেরে পরীক্ষার্থী ও অভিভাবকরা সন্তষ্টি প্রকাশ করেন। এছাড়া পরীক্ষার্থীদের স্বাস্থ্যবিধি মেনে প্রতিটি বেঞ্চে ১জন করে বসিয়ে সুষ্ঠু, সুন্দর ও নকল মুক্ত পরিবেশে পরীক্ষা গ্রহন করা হচ্ছে।
পরীক্ষা শেষে কয়েকজন পরীক্ষার্থীর সাথে কথা বলে জানা যায়, পরীক্ষা হলের পরিবেশ যথেষ্ট ভাল ছিল। প্রশ্নপত্র তুলনামূলক ভাবে সহজ ছিল না, তবে বিকল্প প্রশ্ন বেশী থাকায় সার্বিক ভাবে ভাল হয়েছে।

এদিকে পরীক্ষা শুরুর পর শহরের সরকারি উচ্চ বালক বিদ্যালয়, বালিকা বিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শণ করেন জেলা প্রশাসক মজিবর রহমান।
তিনি জানান, এ বছর জেলার ৬ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ২৬ হাজার ১’শ ১১ জন শিক্ষার্থী এ পরীক্ষায় অংশ নিচ্ছে। এর মধ্যে এসএসসি ২০ হাজার ৪’শ ৩৩, দাখিল ৩ হাজার ৫’শ ১৫ ও ভোকেশনাল পরীক্ষা দিচ্ছে ২ হাজার ১’শ ৬৩। পরীক্ষা কেন্দ্রে যেন যথাযথ স্বাস্থ্যবিধি মানা হয় সে ব্যাপারে ব্যবস্থা নেওয়া হয়েছে। সেই সাথে প্রশ্নপত্র ফাঁসরোধে আমরা পর্যাপ্ত তৎপর আছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
Theme Created By Uttoron Host