বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ০২:৪৭ পূর্বাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: [email protected]

আধুনিক ও যুগোপযোগি রেলওয়ে ব্যবস্থা  গড়ে তুলতে চান প্রধানমন্ত্রী -কুড়িগ্রামে রেলমন্ত্রী 

হাফিজ সেলিম, কুড়্রিগ্রাম
Update : শনিবার, ১৩ নভেম্বর, ২০২১, ১১:১৬ পূর্বাহ্ন

কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ বিএনপি-জামায়াত সরকার বাংলাদেশ রেলকে চিরতরে উঠিয়ে দেয়ার পরিকল্পনা করেছিল। সেখানে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে রেলকে সম্প্রসারণ করার মহাপরিকল্পনা গ্রহণ করা হয়েছে বলে জানান রেলমন্ত্রী মোঃ নুরুল ইসলাম সুজন। তিনি শুক্রবার কুড়িগ্রামের চিলমারী উপজেলার চিলমারী বন্দর লাগোয়া রমনা রেলওয়ে স্টেশন পরিদর্শনেকালে জনতার উদ্দেশ্যে এসব কথা বলেন।
তিনি আরো বলেন, রেলওয়েকে একটি আধুনিক ও যুগোপযোগী নির্ভরযোগ্য যোগাযোগ ব্যবস্থা হিসেবে গড়ে তুলতে চান প্রধানমন্ত্রী। ইতোমধ্যে ঢাকার সাথে রেল পথে কুড়িগ্রাম এক্সপ্রেস নামে ট্রেন চালু করা হয়েছে। এই ট্রেনটি উলিপুর স্টেশন পর্যন্ত চলাচলের জন্য আধুনিকায়ন করার কাজ হচ্ছে। পরবর্তিতে রমনা স্টেশন পর্যন্ত চালু করা হবে।
মন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রী চিলমারী নদী বন্দরের সক্ষমতা বৃদ্ধির জন্য উদ্যোগ গ্রহণ করেছেন। বন্দরটির সাথে রেল-নৌ যোগাযোগ স্থাপনের জন্য আমাদের নির্দেশ দিয়েছেন। যাতে করে প্রতিবেশী দেশগুলোর সাথে ব্যবসা-বাণিজ্যের দ্বার উন্মোচিত হয়।
এসময় প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন-এমপি, রেলপথ মন্ত্রণালয়ের সচিব সেলিম রেজা, মহাপরিচালক ডিএন মজুমদার, মহাব্যবস্থাপক মিহির কান্তি গুহ্, অতিরিক্ত মহাপরিচালক (অবকাঠামো) কামরুল হাসান, বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক শাহ্ সুফি নুর মোহাম্মদ, কুড়িগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগ সভাপতি জাফর আলী, কুড়িগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম, পুলিশ সুপার সৈয়দা জান্নাত আরা, কুড়িগ্রাম জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আমান উদ্দিন আহম্মেদ মঞ্জু প্রমূখ উপস্থিত ছিলেন।
রমনা স্টেশন পরিদর্শন শেষে রেল মন্ত্রী চিলমারী নদীবন্দরের রমনা ঘাট পরিদর্শন করেন। এসময় চিলমারী উপজেলা আওয়ামীলীগ, রেল-নৌ ও পরিবেশ উন্নয়ন গণ কমিটি ও ব্রহ্মপুত্র নদে দ্বিতীয় বঙ্গবন্ধু সেতু বাস্তবায়ন পরিষদের পক্ষ থেকে মন্ত্রী কে  বিভিন্ন দাবি সম্বলিত স্মারকলিপি প্রদান করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
Theme Created By Uttoron Host