রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ১০:২৯ অপরাহ্ন
শিরোনাম
প্রধানমন্ত্রী বিরোধীদের আন্দোলনকে স্বাগত জানালেন ফকিরহাটে ১০বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেপ্তার পিরোজপুরে র‌্যাবের অভিযানে ৭৯ ফেনসিডেল সহ এক যুবকে গ্রেপ্তার শৈলকুপায় বাসচাপায় কৃষক নিহত ফরিদপুরের মধুখালীতে সড়ক দুর্ঘটনায় স্কুল ছাত্র নিহত লালমনিরহাটে সাংবাদিকের উপর হামলার মূল আসামি কুড়িগ্রাম রাজারহাট থেকে গ্রেফতার বোয়ালমারীতে মাথায় ডিম ভেঙে বন্ধুর জন্মদিন পালন, ৬ কিশোর আটক জাতীয় শোক দিবস পালনে শিক্ষা প্রতিষ্ঠানে অর্থ সহায়তা দিলেন ভান্ডারিয়া উপজেলা চেয়ারম্যান মিরাজুল ইসলাম মোহাম্মদপুরে ১৫ ই আগষ্ট উপলক্ষে শিশুদের কবিতা আবৃতি ও চিত্রাংকন প্রতিযোগিতা শৈলকুপায় স্কুল ম্যানেজিং কমিটির নির্বাচন নিয়ে সংঘর্ষ, আহত ১০
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: [email protected]

ভারতে পাচার হওয়া নারী-শিশুকে বেনাপোলে হস্তান্তর

Reporter Name
Update : বৃহস্পতিবার, ১১ নভেম্বর, ২০২১, ৮:২২ অপরাহ্ন

নিউজ ডেস্ক:  ভালো কাজের প্রলোভনে ভারতে পাচার হওয়া ৮ বাংলাদেশি নারী-শিশুকে আটকের পর দেশে ফেরত পাঠিয়েছে ভারতীয় পুলিশ। বৃহস্পতিবার (১১ নভেম্বর) বিকেলে ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ ট্রাভেল পারমিটে তাদের বেনাপোল ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করেছে।

ফেরত আসা নারী ও শিশুরা হলেন-বরিশাল জেলার শরণখোলা উপজেলার রেজাউল শেখের ছেলে মোহাম্মদ শেখ, নুর মিয়া শেখের মেয়ে নুসরাত জাহান, আব্দুল মজিদ শেখের ছেলে নুর মিয়া, রেজাউল শেখের মেয়ে রহিমা বেগম, জামিলা, ছেলে শেখ রেজাউল, শেখ বাইজিদ ইসলাম ও শেখ কাজল।

ফেরত আসা নুসরাত জানান, ভালো কাজ দেওয়ার নাম করে এক দালাল তাদের সীমান্ত পথে ভারতে নেয়। পরে কাজ না দিয়ে তাদের ভারতে রেখে পালিয়ে আসে দালাল। এ সময় অবৈধ অনুপ্রবেশের অভিযোগে ভারতীয় পুলিশ তাদের আটক করে জেলে পাঠায়। তিন বছর কারাভোগ শেষে দুই দেশের সরকারের দেওয়া বিশেষ ট্রাভেল পারমিটে তারা দেশে ফিরে এসেছে।

বেনাপোল ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজু আহমেদ জানান, ইমিগ্রেশনে কাগজপত্রের আনুষ্ঠানিকতা শেষে ৮ বাংলাদেশিকে বেনাপোল বন্দর থানায় হস্তান্তর করা হয়েছে। সেখান থেকে আইনি সহায়তা দিতে জাস্টিস এন্ড কেয়ার এনজিও গ্রহণ করেছে।

জাস্টিস এন্ড কেয়ারের সিনিয়র প্রোগ্রামার অফিসার মুহিত হোসেন জানান, সংসারে অভাব অনটনের সুযোগ নিয়ে বিভিন্ন সময় ভাল কাজের কথা বলে দালালরা এদের ভারতে পাচার করে। পরে ভাল কাজ না দিয়ে প্রতারণা করে। পরে ভারতীয় পুলিশ অবৈধ অনুপ্রবেশের অভিযোগে তাদের আটক করে আদালতে পাঠায়। সেখান থেকে তাদের আশ্রয় হয় ভারতীয় এনজিও সংস্থার শেল্টার হোমে।

পরে উদ্ধারকৃতরা বাংলাদেশি কিনা তা যাচাই করে কাগজপত্রের আনুষ্ঠানিকতা শেষে ট্রাভেল পারমিটে এরা ফিরে আসছে। এদেরকে আইনি সহায়তা ও কর্মসংস্থান সৃষ্টির জন্য কাজ করবে এনজিও সংস্থা জাস্টিস এন্ড কেয়ার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
Theme Created By Uttoron Host