বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ১১:০২ পূর্বাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newss[email protected]

টেকনাফে আরাকান আর্মির নেতা গণপিটুনিতে নিহত

আব্দুল হান্নান কামাল, কক্সবাজার প্রতিনিধি
Update : বুধবার, ৩ নভেম্বর, ২০২১, ১:৪৫ অপরাহ্ন

আব্দুল হান্নান কামাল, কক্সবাজার:  কক্সবাজারের টেকনাফ উপজেলার হোয়াইক্যংয়ের রোহিঙ্গা ক্যাম্প থেকে আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা) ‘কথিত’ নেতা মোহাম্মদ হাসিমের মরদেহ উদ্ধার করার খরব পাওয়া গেছে। মঙ্গলবার (২ নভেম্বর) রাত সাড়ে ১০টায় হোয়াইক্যং পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) মাহাবুবুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।
নিহত ব্যক্তি টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের উনছিপ্রাংয়ের ২২নং ক্যাম্পের মৃত নুরুল আমিনের ছেলে হাশিম। তিনি কথিত আরসার সেকেন্ড ইন কমান্ড ছিলেন। তবে প্রশাসন আরসার কোনো অস্তিত্ব বাংলাদেশে নেই বলে দাবি করে আসছে।

আইনশৃঙ্খলা বাহিনীর নির্ভরযোগ্য একটি সূত্র জানিয়েছে, হাশিম আরসার নাম ব্যবহার করে দীর্ঘদিন ধরে ক্যাম্পে ত্রাস সৃষ্টি করে আসছিল। তিনি সম্প্রতি রোহিঙ্গাদের শীর্ষ নেতা মুহিবুল্লাহ হত্যাকাণ্ড ও মাদরাসায় হামলা চালিয়ে ৬ জন হত্যার অন্যতম হুকুমদাতা। ক্যাম্পে অঘোষিত নিয়ন্ত্রণ করতো হাশিম। এমনকি যারা তার সঙ্গে চলেন তাদের ওপরও বিভিন্নভাবে নির্যাতন চালাতেন। এদিকে এসব ঘটনার কারণে রোহিঙ্গারা ক্ষিপ্ত ছিলো।

হয়তো এ কারণে গণপিটুনিতে তার মৃত্যু হয়েছে।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাফিজুর রহমান বলেন, ক্যাম্পেও প্রশাসনের লোক আছে। তাদের প্রয়োজনে ফাঁড়ি থেকে মরদেহ উদ্ধারে যাবে পুলিশ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
Theme Created By Uttoron Host