শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৫:৪৯ অপরাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: [email protected]

আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১

Reporter Name
Update : বুধবার, ২৭ অক্টোবর, ২০২১, ৭:০১ পূর্বাহ্ন

নিউজ ডেস্ক: কাপ্তাইতে ইউনিয়ন পরিষদ নির্বাচনকে ঘিরে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে একজন নিহত হয়েছেন। মঙ্গলবার (২৬ অক্টোবর) রাতে উপজেলার নতুন বাজার এলাকায় এই সংঘর্ষ হয়। এতে নিহতের পাশাপাশি তিনজন আহত হয়েছেন বলেও খবর পাওয়া গেছে।

নিহত সজিবুর রহমান ৫ ওয়ার্ডের বর্তমান ইউপি সদস্য এবং আওয়ামী লীগ স্বেচ্ছাসেবকলীগের জেলা কমিটির সদস্য। নতুন বাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ শাহীনুর রহমান এবং কাপ্তাই ইউনিয়নের চেয়ারম্যান লতিফুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

কাপ্তাই উপজেলা স্বাস্থ্য কপ্লেক্সের আবাসিক চিকিৎসক ওমর ফারুক জানিয়েছেন, রাতে আহত আবস্থায় চার জনকে হাসপাতালে আনলে কাপ্তাই ইউনিয়নের ৫ নং ওয়ার্ড মেম্বার সজিবুল রহমান মারা যান। বাকি তিন জনের চিকিৎসা চলছে।

স্থানীয়রা জানিয়েছেন, নিহত সজিব আওয়ামী লীগের মনোনীত বর্তমান চেয়ারম্যান আব্দুল লতিফের সমর্থক। লতিফ আবারো দলীয় মনোনয়ন পেয়েছেন। তার বিরুদ্ধে প্রার্র্থী হয়েছেন আওয়ামী লীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক মহিউদ্দিন পাটোয়ারি বাদলও। মঙ্গলবার রাতে নতুন বাজার এলাকায় দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে কথা ককাটাকাটির এক পর্যায়ে তা সংঘর্ষে রূপ নেয় এবং এইসময় ভারি কিছু দিয়ে মাথায় আঘাত করায় গুরুতর আহত হন সজিবুর রহমান। পরে, স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পর সেখানেই চিকিৎকরা তাকে মৃত ঘোষণা করেন।

আগে গত ১৭ অক্টোবর এই উপজেলার সদর ইউনিয়নের প্রতিবেশি চিৎমরম ইউনিয়নের নৌকা প্রতীকের প্রার্থী নেথোয়াই মারমাকে নিজ বাসায় গুলি করে হত্যা করে একদল সশস্ত্র দুর্বৃত্ত। ওই ঘটনার পর এই ইউনিয়নের নির্বাচন পিছিয়ে ২৮ নভেম্বর নির্ধারণ করেছে নির্বাচন কমিশন। কাপ্তাইয়ের বাকি তিন ইউনিয়নের নির্বাচন আগামি ১১ নভেম্বর অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

ইউপি চেয়ারম্যান আব্দুল লতিফ এই ঘটনার জন্য প্রশাসনকে দায়ি করে বলেন, ‘নির্বাচন প্রক্রিয়া শুরু হওয়ার পর থেকে এই ধরনের ঘটনা ঘটতে পারে বলে আগেই প্রশাসনকে জানানোর পরও কোন ব্যবস্থা না নেওয়ার কারনে এই ঘটনা ঘটেছে। এটি পূর্ব পরিকিল্পিত ঘটনা। আমি এর সাথে জড়িতদের গ্রেফতার ও বিচার দাবি করছি।’

পুলিশের কাপ্তাই সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রওশন আরা রব জানিয়েছেন, ‘ বাজারে চায়ের দোকানে বসাকে কেন্দ্র করে দুই পক্ষের হাতাহাতি থেকে মারিমারির ঘটনা ঘটে, পরে সজিবুর রহমান নামে একজনের মৃত্যু হয়েছে। ঐ ঘটনায় চার জনকে পুলিশ আটক করেছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রনে আছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
Theme Created By Uttoron Host