বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ১১:১১ পূর্বাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: [email protected]

 ইউনিয়ন পরিষদে নৌকা প্রতীক থাকছে না

Reporter Name
Update : মঙ্গলবার, ২৬ অক্টোবর, ২০২১, ৩:৫৫ অপরাহ্ন

নিউজ ডেস্ক:  আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে শরীয়তপুর ও মাদারীপুরের ইউনিয়নগুলোতে উন্মুক্ত থাকছে আওয়ামী লীগের প্রার্থিতা। ফলে আওয়ামী লীগের দলীয় প্রতীক নৌকা থাকছে না এই দুই জেলার ৮৮ ইউনিয়নে।

সোমবার (২৫ অক্টোবর) গণভবনে দলের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর কয়েকজন সদস্য গণমাধ্যমকে জানান, ওই দুই জেলার ছয়জন সংসদ সদস্যের অনুরোধে ওসব ইউনিয়নে উন্মুক্ত রাখা হয়েছে দলের প্রার্থিতা।

এসময় দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে দলীয় প্রার্থিতা উন্মুক্ত রাখার অনুরোধ জানিয়ে চিঠি দেন শরীয়তপুর ও মাদারীপুরের ছয় এমপি। কেননা, ওই দুই জেলার ইউনিয়ন পরিষদ নির্বাচনে সম্ভাব্য প্রার্থীদের সবাই আওয়ামী লীগের নেতাকর্মী-সমর্থক।

ওই এমপিরা হলেন- মাদারীপুর-১ আসনের নূর-ই-আলম চৌধুরী লিটন, মাদারীপুর-২ আসনের শাজাহান খান, মাদারীপুর-৩ আসনের ড. আবদুস সোবহান গোলাপ, শরীয়তপুর-১ আসনের ইকবাল হোসেন অপু, শরীয়তপুর-২ আসনের এ কে এম এনামুল হক শামীম ও শরীয়তপুর-৩ আসনের নাহিম রাজ্জাক।

এ বিষয়ে শরীয়তপুর জেলা আওয়ামী লীগের সভাপতি সাবিদুর রহমান খোকা শিকদার গণমাধ্যমকে জানান, তারা ইউপি নির্বাচনে তার জেলায় দলীয় প্রার্থিতা উন্মুক্ত রাখার অনুরোধ জানিয়ে কেন্দ্রে চিঠি পাঠান। শরীয়তপুর জেলার তিন এমপিসহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে ওই চিঠি পাঠান। যার প্রেক্ষিতে আসন্ন তৃতীয় ধাপে ইউপি নির্বাচনে তার জেলার ৫৫ ইউনিয়নে হচ্ছে নৌকা প্রতিকে নির্বাচন। দলীয় প্রার্থিতা থাকছে উন্মুক্ত।

এ প্রসঙ্গে মাদারীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি শাহাবুদ্দিন আহমেদ মোল্লা জানান, তারা দলীয়ভাবে তৃণমূল পর্যায় থেকে সম্ভাব্য প্রার্থীদের তালিকা কেন্দ্রে পাঠান। যাতে করে সেখান থেকে প্রার্থী চূড়ান্ত করা হয়। দলের মনোনয়নপত্র সংগ্রহ করে জমা দেন সম্ভাব্য প্রার্থীরা। এরই ধারাবাহিকতায় ২৬ জন দলীয় মনোনয়ন পান প্রথম ও দ্বিতীয় ধাপের নির্বাচনে। তবে তৃতীয় ধাপ থেকে দলীয় প্রার্থিতা উন্মুক্ত থাকায় নৌকা প্রতীক থাকছে না ২৬টি ইউনিয়নে।

আগামী ২৮ নভেম্বর তৃতীয় ধাপে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। মাদারীপুর সদর উপজেলার ইউনিয়নগুলো হলো- শিরখাড়া, বাহাদুরপুর, কুনিয়া, পেয়ারপুর, কেন্দুয়া, মস্তফাপুর, দুধখালী, কালিকাপুর, ছিরারচর, পাঁচখোলা, ঝাউদি, খোয়াজপুর, রাস্তি, ধুরাইল, শরীয়তপুরের গোসাইরহাট উপজেলার নাগেরপাড়া, কোদালপুর, আলাওপুর, সামন্তসার, গোসাইরহাট, নলমুড়ি ও কুচাইপট্টি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
Theme Created By Uttoron Host