রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৯:১৫ অপরাহ্ন
শিরোনাম
প্রধানমন্ত্রী বিরোধীদের আন্দোলনকে স্বাগত জানালেন ফকিরহাটে ১০বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেপ্তার পিরোজপুরে র‌্যাবের অভিযানে ৭৯ ফেনসিডেল সহ এক যুবকে গ্রেপ্তার শৈলকুপায় বাসচাপায় কৃষক নিহত ফরিদপুরের মধুখালীতে সড়ক দুর্ঘটনায় স্কুল ছাত্র নিহত লালমনিরহাটে সাংবাদিকের উপর হামলার মূল আসামি কুড়িগ্রাম রাজারহাট থেকে গ্রেফতার বোয়ালমারীতে মাথায় ডিম ভেঙে বন্ধুর জন্মদিন পালন, ৬ কিশোর আটক জাতীয় শোক দিবস পালনে শিক্ষা প্রতিষ্ঠানে অর্থ সহায়তা দিলেন ভান্ডারিয়া উপজেলা চেয়ারম্যান মিরাজুল ইসলাম মোহাম্মদপুরে ১৫ ই আগষ্ট উপলক্ষে শিশুদের কবিতা আবৃতি ও চিত্রাংকন প্রতিযোগিতা শৈলকুপায় স্কুল ম্যানেজিং কমিটির নির্বাচন নিয়ে সংঘর্ষ, আহত ১০
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: [email protected]

বোয়ালমারী ইউ পি নির্বাচনেকে সামনে রেখে প্রচার- প্রচারনা করে যাচ্ছেন  চেয়ারম্যান প্রার্থী  ম.আমিনুল ইসলাম 

সনতচক্রবর্ত্তী, ফরিদপুর
Update : মঙ্গলবার, ২৬ অক্টোবর, ২০২১, ৩:৪৩ অপরাহ্ন

 ফরিদপুর প্রতিনিধি  : আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন বাকী আছে আরও কয়েক মাস। এখনো আনুষ্ঠানিকভাবে শুরু হয়নি নির্বাচন কার্যক্রম। তবে সম্ভাব্য প্রার্থীরা প্রচার প্রচারণা শুরু করেছে।  উপজেলার  প্রতিটি ইউ পি তে চেয়ারম্যান পদে নির্বাচনের জন্য সম্ভাব্য প্রার্থীরা এখন মাঠ চষে বেড়াচ্ছেন। তবে তৎপরতা বেশি দেখা যাচ্ছে  ১১ নং গুনবাহ ইউনিয়নে।
ফরিদপুর জেলার বোয়ালমারী উপজেলার  ১১নং গুনবাহ ইউনিয়ন পরিষদ নির্বাচনে সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থী  মো.আমিনুল ইসলাম বেশ একটি পরিচিত নাম।
তিনি গুনবাহ ইউনিয়নের চন্দনী গ্রামের আওয়ামীলীগ  পরিবারের সন্তান। অতীত জীবন থেকে  রাজনীতির সাথে জড়িত থেকে তিনি এলাকার বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড, হত-দরিদ্র জনগণকে বিভিন্নভাবে সাহায্য সহযোগিতা করে সকলের প্রাণ ছুঁয়েছেন।
এরই মধ্যে ম. আমিনুল ইসলাম নিজেকে  চেয়ারম্যান প্রার্থী জানান দেওয়ার পর  প্রতিটি  চায়ের দোকান থেকে শুরু করে প্রতিটি অলি-গলিতে চলছে নানা আলোচনা-পর্যালোচনা। শুরু হয়েছে সম্ভাব্য এই চেয়ারম্যান প্রার্থীর গণসংযোগ। এলাকায় এলাকায় সাধারন মানুষ ও ভোটারদের কাছে নানান ধরনের  উন্নয়নের বার্তা পৌঁছে দিচ্ছেন তার প্রতিনিধিরা । সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীর ছবিসহ  সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারণা চলছে সমান ভাবে।
এলাকাবাসীরা বলেন তিনি একজন প্রতিবাদী এবং পরোপকারী,তারমতো মিষ্টভাষী, সৎ ও ন্যায় পরায়ণ একজন ব্যক্তিকে এই ইউনিয়নে চেয়ারম্যান হিসেবে প্রয়োজন । বিগত দিনে তিনি দুই বার বিপুল ভোটের ব্যবধানে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।
ফেলার নগর গ্রামের বাসিন্দা মতি মোল্লা বলেন,
এই প্রার্থীকে  ঘিরে তরুণ সমাজের মাঝে সাড়া জাগিয়েছে বেশ। চায়ের দোকান থেকে শুরু করে সর্বত্রই এই  প্রার্থীকে নিয়ে চলছে আলোচনা গুঞ্জন। নৌকার মনোনয়ন পেতে তিনি কাজ করে যাচ্ছেন  বলে জানা যায়।
তিনি আরও বলেন,  ম. আমিনুল ইসলাম   চেয়ারম্যান নির্বাচন করবেন এমন জানান দেওয়ার সাথে সাথে যুব ও তরুণ সমাজের মাঝে যেন এক আনন্দের আমেজ শুরু হয়ে গেছে। অতি অল্প সময়ে যুব ও তরুণদের মধ্যে জায়গা করে নিয়েছেন তার প্রমাণ পাওয়া যায় ফেসবুক টুইটার সহ নানা সামাজিক যোগাযোগ মাধ্যমে। চুলচেরা বিশ্লেষণ করে দেখা গেছে গুনবাহ ইউনিয়ন পরিষদে সকল প্রার্থীদের চেয়ে প্রচারণায় এখন এগিয়ে আছেন সাবেক চেয়ারম্যান  । তিনি নির্বাচনী প্রচারণা শুরু করে দিয়েছেন বিভিন্ন উঠান বৈঠকের মাধ্যমে।
চায়ের দোকান থেকে শুরু করে রাজনীতি অঙ্গনে সর্বোচ্চ স্থানে ও আলোচনার পাত্র হয়ে দাঁড়িয়েছেন সাবেক চেয়ারম্যান  ম.আমিনুল ইসলামকে ঘিরে।  সিনিয়র রাজনীতিবিদরা মনে করছেন রাজনৈতিক মাঠে যে কোন প্রার্থীর জন্যই গুনবাহ ইউনিয়ন পরিষদ নির্বাচনে আমিনুল ইসলাম  একটা ফ্যাক্ট হয়ে দাঁড়াবে। সৎ যোগ্য  হওয়ায় তার প্রভাব টা যেন একটু বেশি পড়ছে।
এক প্রতিক্রিয়ায় মো.  আমিনুল ইসলাম  বলেন, করোনাকালীন সময়ে জনপ্রতিনিধি না হয়েও এলাকার একজন সাধারণ মানুষ হিসেবে কর্মহীন ও অসহায়দের সাথে ছিলাম, আগামীতে এলাকার অবেহেলিত ও অসহায় মানুষের পাশে থেকে কাজ করতে চাই। আগামী নির্বাচনে এই গুনবাহ ইউনিয়নের চেয়ারম্যান হয়ে ইউনিয়ন বাসীর সেবা করতে চাই, এই মত প্রকাশ করেন তিনি ।
এ সময় তিনি আরো বলেন,  এই আমি নির্বাচিত হলে গোটা ইউনিয়নকে সন্ত্রাস, দূর্নীতিমুক্ত, আধুনিকায়ন করে গড়ে তুলব। মাদকমুক্ত করব পুরো ইউনিয়ন নির্বাচিত হলে ইউনিয়নবাসীর জন্য নাগরিক সনদপত্র প্রাপ্তির সমস্যা দুর করব। ইউনিয়ন পরিষদে ধনী ব্যক্তিরা ট্যাক্স দেয়না, সেই ট্যাক্স চাপিয়ে দেওয়া হয় সাধারণ মানুষের উপর। ট্যাক্স ব্যবস্থাকে ঢেলে সাজান হবে। সাধারণ মানুষকে অতিরিক্ত ট্যাক্সের বোঝা থেকে মুক্ত করা হবে।
আমিনুল ইসলাম  আরো বলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে এবং বঙ্গবন্ধুর স্বপ্নকে রূপ দিতে গুনবাহ ইউনিয়নকে একটি মডেল ইউনিয়ন এবং বঙ্গবন্ধুর স্বপ্নের ইউনিয়ন তৈরি করব ইনশাল্লাহ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
Theme Created By Uttoron Host