বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১০:৩৪ অপরাহ্ন
শিরোনাম
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: [email protected]

খুলনায় স্বাস্থ্যকর শহর প্রকল্পের উপদেষ্টা কমিটির প্রথম সভা অনুষ্ঠিত

Reporter Name
Update : বৃহস্পতিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২১, ২:৩৯ অপরাহ্ন

খুলনা প্রতিনিধিঃ স্বাস্থ্য অধিদপ্তরের অসংক্রামক রোগ নিয়ন্ত্রণ কর্মসূচির আওতায় ‘স্বাস্থ্যকর শহর: খুলনা সিটি কর্পোরেশনে সুস্বাস্থ্য ও কল্যাণে নগর প্রশাসন’ শীর্ষক প্রকল্প বাস্তবায়নের লক্ষ্যে গঠিত ‘স্বাস্থ্যকর শহর উপদেষ্টা কমিটির’ প্রথম সভা গতকাল রাতে খুলনার একটি অভিজাত হোটেলে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।
সভাপতির বক্তৃতায় সিটি মেয়র বলেন, স্বাস্থ্যকর শহর বাস্তবায়নে সব দপ্তরের সহযোগিতা প্রয়োজন। সকল কাজ কেসিসি’র একার পক্ষে করা সম্ভব নয়। স্বাস্থ্যকর শহর গড়তে অনেক প্রতিবন্ধকতা রয়েছে। সবক্ষেত্রে সমস্যাগুলো চিহ্নিত করে সমাধান করতে হবে। স্বাস্থ্যকর শহর গড়তে একটি বাস্তবমূখী পরিকল্পনা নিয়ে সামনে এগুতে সবার সম্বনিত উদ্যোগ দরকার। তিনি আরও বলেন, ড্রেনেজ ব্যবস্থার এবং রাস্তার উন্নয়নে কাজ চলমান রয়েছে। এছাড়া কেসিসি’র বর্জ্য ব্যবস্থাপনা আধুনিকায়নের কাজ অচিরেই শুরু হবে। অনুষ্ঠানে ভবিষ্যৎ প্রজন্মকে একটি বাসযোগ্য, পরিকল্পিত ও পরিচ্ছন্ন নগরী উপহার দিতে যে কোন কঠিন পদক্ষেপ নিতে পিছপা না হওয়ার ঘোষণা দেন সিটি মেয়র।
সভায় বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তারা স্বাস্থ্যকর শহর গড়ে তুলতে তাদের মতমত তুলে ধরেন। খুলনার ৩৬টি সরকারি দপ্তরের কর্মকর্তারা আগামী ২৮ ফেব্রুয়ারির মধ্যে একটি খসড়া রির্পোট স্বাস্থ্যকর শহর উপদেষ্টা কমিটির চেয়ারম্যান ও খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক এর নিকট পেশ করবেন বলে সভায় সিদ্ধান্ত হয়।।
উপদেষ্টা কমিটির সভায় স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন, পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক ড. মীরজাদি সেব্রিনা ফ্লোরা, খুলনা উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মাহবুবুল ইসলাম, খুলনা বিশ^বিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা, কেসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা পলাশ কান্তি বালা, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা একেএম আব্দুল্লাহ প্রমুখ বক্তৃতা করেন। ধন্যবাদ জানান স্বাস্থ্য অধিদপ্তরের খুলনা বিভাগীয় পরিচালক ডাঃ রাশেদা সুলতানা।
সভায় সরকারি দপ্তরের কর্মকর্তা, বিশ^বিদ্যালয়ের শিক্ষক ও বিশ^স্বাস্থ্য সংস্থার প্রতিনিধিরা অংশ নেন। স্বাস্থ্য অধিদপ্তর, বিশ^স্বাস্থ্য সংস্থা ও খুলনা সিটি কর্পোরেশন যৌথভাবে এই অনুষ্ঠানের আয়োজন করে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host