শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ১০:৩৬ অপরাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: [email protected]

আগামী সংসদ নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে আওয়ামী লীগ

Reporter Name
Update : শুক্রবার, ১০ সেপ্টেম্বর, ২০২১, ৩:১২ অপরাহ্ন

নিউজ ডেস্ক:  আগামী জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতি শুরু করার সিদ্ধান্ত নিয়েছে আওয়ামী লীগ। এ লক্ষ্যে নির্বাচনী ইশতেহার আপডেট করতে উপ কমিটিগুলোকে নির্দেশ দেয়া হয়েছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বৃহস্পতিবার দলের কার্যনির্বাহী সংসদের সভা শেষে সাংবাদিকদের এ কথা জানিয়েছেন। গণভবনে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সকাল সাড়ে ১০টা থেকে প্রায় সাড়ে তিনটা পর্যন্ত বৈঠক হয়েছে। এতে মূলত ফোকাসটা ছিলো সাংগঠনিক বিষয় এবং পরবর্তী নির্বাচনের প্রস্তুতির বিষয়।

তিনি বলেন, পরবর্তী নির্বাচনের জন্য প্রস্তুতির লক্ষ্যে আমাদের অর্থনৈতিক নীতিমালা প্রণয়ন এবং সেমিনারের মাধ্যমে পরবর্তী নির্বাচনী মেনিফেস্টোতে অন্তর্ভুক্তযোগ্য শিক্ষা ও স্বাস্থ্যের মতো বিভিন্ন বিষয়ের সুপারিশ বা আপডেট তৈরির জন্য উপকমিটিগুলোকে নির্দেশ দেওয়া হয়েছে। বৈঠকে উপকমিটির কয়েকজন সদস্য সচিবের বক্তব্যও শুনেছেন দলের সভাপতি।

ওবায়দুল কাদের বলেন, বৈঠকে ৮ জন সাংগঠনিক সম্পাদক তারা লিখিত রিপোর্ট করেছেন। এর মধ্যে চট্টগ্রামের সাংগঠনিক সম্পাদক ছিলেন না তার পক্ষে যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ রিপোর্ট উপস্থাপন করেছেন। তাদের এলাকার ইউনিয়ন ওয়ার্ড পর্যন্ত রিপোর্ট আমাদের নেত্রীর সামনে উপস্থাপন করেছেন এবং জানিয়েছেন প্রকৃত অবস্থা। যেখানে যে যে সমাধান করা দরকার সেগুলোর বিষয়ে তিনি নির্দেশনা দিয়েছেন। কিছু কিছু ছোট খাটো কলহ বিবাদ আছে সেগুলোও সমাধান করার নির্দেশ তিনি দিয়েছেন।

তিনি বলেন, পাবনা পৌরসভা নির্বাচন উপলক্ষে ওখানে অনেকে বিদ্রোহ করেছিলো। তারা ক্ষমা চেয়ে চিঠি পাঠিয়েছেন নেত্রী বরাবর। তাদেরকে ক্ষমা করে দিয়েছেন। এ প্রসঙ্গে তিনি আবার এটাও বলেছেন যারা দলের শৃঙ্খলার বিরুদ্ধে কাজ করছে বিভিন্ন জায়গায় তাদের বিরুদ্ধে তাৎক্ষণিকভাবে শাস্তিমূলক ব্যবস্থা নিতে হবে, ছাড় দেয়া যাবে না।

ওবায়দুল কাদের বলেন, আরেকটা বিষয় নেত্রী বলেছেন অপপ্রচার এবং চক্রান্ত চলছে সরকারের বিরুদ্ধে। যতই নির্বাচন ঘনিয়ে আসছে ততই অপপ্রচারের মাত্রা বাড়ছে। এসব অপপ্রচারের জবাব দিতে হবে, চক্রান্তমূলক তৎপরতার বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ করতে হবে।

বৈঠকে আওয়ামী লীগের যেসব সহযোগী সংগঠন এবং নেতারা সারাদেশে ঘুরে ঘুরে করোনা পরিস্থিতি মোকাবিলায় মানুষের পাশে দাঁড়িয়েছেন; তাদের প্রতি সন্তোষ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী এবং সবাইকে ধন্যবাদ জানিয়েছেন বলেও জানান তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host