রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ০৭:৪৯ অপরাহ্ন
শিরোনাম
ডেসটিনি-যুবক গ্রাহকগণ ০ থেকে ৬০ শতাংশ টাকা ফেরত পেতে পারেন বোয়ালমারীতে ব্রীজ থেকে লাফ দিয়ে নিখোঁজ হওয়া মাদ্রাসা ছাত্রের লাশ ২৪ ঘন্টা পর উদ্ধার ঝিনাইদহে ম্যাজিক কর্পোরেশন প্রাইভেট লিঃ’র নকল পণ্য নিয়ে প্রতারণা ঝুঁকিপূর্ণ শিশুশ্রমে নিয়োজিতদের জন্য শিশু শিক্ষাকেন্দ্র জিংক সমৃদ্ধ ধানের চাল বাণিজ্যিকীকরণ শীর্ষক মতবিনিময় সভা মহাদেবপুরে এক গৃহবধুকে ধর্ষন চেষ্টার অভিযোগে থানায় মামলা নড়াইলের কৃতি সন্তান বিশ্বখ্যাত নৃত্যশিল্পী উদয় শংকরে ৪৪ তম মৃত্যুবার্ষিক আজ  কুড়িগ্রামে বালু উত্তোলনে বাধাদিতে গিয়ে নিযার্তনের শিকার প্রধান শিক্ষক নড়াইলে ৫১৬ পিচ ইয়াবা ও ৪৪০০০ টাকা সহ ৩ মাদক ব্যবসায়ী গ্রেফতার বান্দরবানে শিক্ষার্থী ধর্ষণের অভিযোগে প্রধান শিক্ষক গ্রেপ্তার
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: [email protected]

ভারতে আইএস আতঙ্ক

Reporter Name
Update : শনিবার, ২৮ আগস্ট, ২০২১, ১:২৬ অপরাহ্ন

নিউজ ডেস্ক:  আফগানিস্তানের কাবুলে ভয়াবহ হামলার পর ফের আফগানদের সরিয়ে নেওয়া শুরু করেছে যুক্তরাষ্ট্র। বিমানবন্দরে আরও হামলার তথ্য পেয়েছে পেন্টাগন। এ জন্য তারা সতর্ক রয়েছে। আর এতেই নড়েচড়ে বসেছে ভারতীয় গোয়েন্দারা। তাদের ধারণা, আফগানিস্তানকে ঘাঁটি করে ভারতে খিলাফত প্রতিষ্ঠা করতে পারে আইএস। তাদের টার্গেট প্রথমে মধ্য এশিয়া এরপর ভারত।

এ প্রসঙ্গে নাম প্রকাশে অনিচ্ছুক ভারতের কেন্দ্রীয় সরকারের একজন বলেন, মধ্য এশিয়া ও ভারতে নিজেদের মতাদর্শ ছড়িয়ে দিতে চায় আইএস। কেরালা ও মুম্বাই থেকে অনেক যুবকই আইএসে যোগ দিয়েছে। মূলত অনলাইনের মাধ্যমে তাদের এই নিয়োগ চলছে। এদেরকেই প্রশিক্ষণ দিয়ে সন্ত্রাসী কার্যকলাপে কাজে লাগানো হবে। গোয়েন্দাদের আশঙ্কা, একবার ভারতে আইএস ঢুকতে পারলে, রক্তবীজের মতো তা ছড়িয়ে পড়বে।

ভারতীয় গণমাধ্যমগুলোর দাবি আফগানিস্তান তালেবানদের দখলে যাওয়ার পর থেকে এমনিতেই আশার আলো দেখতে শুরু করেছে জইশ, লস্কর বা আইএসের মতো জঙ্গিগোষ্ঠীগুলো।

 
ইতিমধ্যে আফগানিস্তানের হেলমন্দ প্রদেশে নিজেদের আস্তানা সাজিয়ে বসেছে জইশ-ই-মহম্মদের শীর্ষ নেতারা। একই ভাবে ২০০৮ সালে মুম্বাই হামলায় অভিযুক্ত লস্কর তাদের ঘাঁটি গেড়েছে পূর্ব আফগানিস্তানের কুনারে।
 
মার্কিন গোয়েন্দারা জানিয়েছে, ২০১৪ সালে আফগানিস্তানের পূর্বভাগে তৈরি হয় আইএসআইএস-খোরাসান জঙ্গিগোষ্ঠী। এরপর দ্রুত বিশ্বের বড় জঙ্গি সংগঠনগুলোর সঙ্গে পাল্লা দিতে শুরু করে তারা। সন্ত্রাসী কার্যকলাপে অনেকের থেকে এগিয়ে তারা। পাকিস্তানের বিভিন্ন জঙ্গি সংগঠনের সঙ্গে যোগাযোগ রাখার পাশাপাশি, উজবেকিস্তানের বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গেও গভীর যোগ রয়েছে এই সংগঠনের।
সূত্র: জি২৪ 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host